ঢাকামঙ্গলবার , ৩১ জানুয়ারী ২০২৩
  1. সর্বশেষ

ইবিতে আন্তঃবিশ্ববিদ্যালয় হ্যান্ডবল ও ভলিবল প্রতিযোগিতার উদ্বোধন

প্রতিবেদক
নিউজ এডিটর
৩ ডিসেম্বর ২০২২, ৪:২৮ অপরাহ্ণ

Link Copied!

ইবি প্রতিনিধি:

বর্ণাঢ্য আয়োজনের মধ্যে দিয়ে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) শুরু হয়েছে আন্তঃবিশ্ববিদ্যালয় হ্যান্ডবল ও ভলিবল (ছাত্র-ছাত্রী) প্রতিযোগিতা-২০২২। প্রতিযোগিতায় স্বাগতিক ইসলামী বিশ্ববিদ্যালয় সহ ৭টি বিশ্ববিদ্যালয়ের ৭টি পুরুষ দল ও ৬টি নারীদল প্রতিযোগিতার হ্যান্ডবল ক্যাটাগরিতে অংশগ্রহণ করেছে।

শনিবার (৩ডিসেম্বর) সকাল ১১ টার দিকে বিশ্ববিদ্যালয়ের ফুটবল মাঠে পবিত্র কোরান পাঠ এবং পতাকা উত্তোলনের মধ্য দিয়ে উদ্বোধনী অনুষ্ঠান শুরু হয়। রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক শিরিনা খাতুন বীথি এবং শারীরিক শিক্ষা বিভাগের সহকারী পরিচালক মাবিলা রহমানের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইবি উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মাহবুবুর রহমান এবং কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আলমগীর হোসেন ভূঁইয়া।

এসময় জাতীয় পতাকা উত্তোলন করেন উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম, বিশ্ববিদ্যালয় পতাকা উত্তোলন করেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মোঃ মাহবুবুর রহমান, বিশ্ববিদ্যালয় পরিষদের পতাকা উত্তোলন করেন কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মোঃ আলমগীর হোসেন ভূঁইয়া, ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি স্পোর্টস ফেডারেশন (ফিসু)-এর পতাকা উত্তোলন করেন রেজিস্টার (ভারপ্রাপ্ত) এইচ.এম. আলী হাসান এবং অলিম্পিক পতাকা উত্তোলন করেন শারীরিক শিক্ষা বিভাগের পরিচালক ড. মোহাম্মদ সোহেল। এছাড়াও নিজ-নিজ দলের পতাকা উত্তোলন করেন দলীয় ম্যানেজার ও প্রশিক্ষকবৃন্দ।

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম বলেন, ইসলামী বিশ্ববিদ্যালয়ে এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হচ্ছে দেখে আমি আনন্দিত। আশা করছি, আগামী দিনে আরো বেশি সংখ্যক বিশ্ববিদ্যালয়ের অংশগ্রহণে এই বিশ্ববিদ্যালয়ে ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। তিনি বলেন ক্রীড়ানৈপুণ্য প্রদর্শনের সময় শৃঙ্খলার শিক্ষা ভালোভাবে প্রদর্শন করতে পারেন খেলোয়াড়রা। খেলায় হার-জিত থাকবেই কিন্তু সম্পর্কের মাধুর্য যেন হারা জেতার মধ্যেও বজায় থাকে।

উদ্বোধন শেষে আত্তোজ ও অন্তরার সৌজন্যে দলগত ডিসপ্লে, বাংলাদেশ লাঠিয়াল বাহিনীর দল লাঠি খেলা এবং ডলী ও রিতা মন্ডলের লালন সংগীত পরিবেশনা উপস্থিত দর্শক-শ্রোতাদের মুগ্ধ করে।

এদিন উদ্বোধনী হ্যান্ডবল ম্যাচে ঢাকা বিশ্ববিদ্যালয় ২৪-১৪ গোলে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়কে পরাজিত করেছে। পরবর্তীতে আগামী ১৮ ডিসেম্বর ভলিবল প্রতিযোগিতা শুরু হবে।

আরও পড়ুন

২০ টাকার ইনজেকশন হাজার টাকায় বিক্রি: ৪০ হাজার টাকা জরিমানা

নোয়াখালীতে সরকারি চাকরিজীবীদের আবাসিক ফ্ল্যাটের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

বিরামপুরে বিএনপি’র উদ্যোগে কম্বল ও সোয়েটার বিতরণ

নওগাঁর পত্নীতলায় উপজেলার বিভিন্ন দপ্তর পরিদর্শন করলেন ডিসি

সম্পাদক ও কলামিস্ট জব্বার হোসেনের জন্মদিন

মৌলভীবাজারে ক্যাম্পেইন ফর মিডিয়া ফ্রিডম (সিএমএফ) এর উদ্যোগে শীত বস্ত্র বিতরণ

দোয়ারাবাজারে জমি নিয়ে বিরোধের জেরে সংঘর্ষ, আহত ৬

পাহাড়ের তিন জেলায় এলজিইডি'র মানব বন্ধন ;
চসিক প্রকল্প পরিচালক প্রকৌশলীর ওপর হামলার নিন্দা, প্রতিবাদ

দূ্র্গম পার্বত্য চট্টগ্রাম’র দুর্গম দুমদুম্যা এলাকায় সীমান্ত সড়ক প্রকল্প পরিদর্শন করলেন সেনাপ্রধান

কুতুবদিয়ায় মিয়ার পাড়া নতুন কবরস্থানের জায়গা বিক্রির পায়তারা

ঘোড়াঘাটে এমপি শিবলি সাদিকের পক্ষে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থরা পেল টিন ও চেকসহ বিভিন্ন সামগ্রী

ঠাকুরগাঁওয়ে সাংবাদিকের উপর হামলার প্রতিবাদে মানববন্ধন