ঢাকাশুক্রবার , ১৯ এপ্রিল ২০২৪
  1. সর্বশেষ
  2. সারা বাংলা

সভাপতি - আলহাজ্ব আবুল হোছাইন, সাধারণ সম্পাদক সালাহউদ্দিন মিজান, সাংগঠনিক সম্পাদক সাইফুল আজম
বাংলাদেশ দলিল লেখক সমিতি কক্সবাজার জেলা শাখার নির্বাচন ও সম্মেলন সম্পন্ন

প্রতিবেদক
নিউজ ভিশন
২৭ নভেম্বর ২০২২, ১১:২৪ অপরাহ্ণ

Link Copied!

নিজস্ব প্রতিবেদকঃ
বাংলাদেশ দলিল লেখক সমিতি কক্সবাজার জেলা শাখার নির্বাচন শনিবার (২৬ নভেম্বর) চকরিয়া উপজেলার গ্রীণবেলী কমিউনিটি সেন্টারের হল রুমে সম্পন্ন হয়।

চকরিয়া উপজেলা দলিল লেখক সমিতির সভাপতি ও নব নির্বাচিত সাংগঠনিক সম্পাদক সাইফুল আজম ও চকরিয়া উপজেলা দলিল লেখক সমিতির সদস্য আবুহেনা মোস্তফা কামালের সঞ্চালনায় সম্মেলনে সভাপতিত্ব করেন- বাংলাদেশ দলিল লেখক সমিতির কেন্দ্রীয় কমিটির সিনিয়র সহ-সভাপতি ও চট্টগ্রাম বিভাগীয় সভাপতি আলহাজ্ব খোরশেদ আলম বাবুল।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- বাংলাদেশ দলিল লেখক সমিতির কেন্দ্রীয় কমিটির সিনিয়র যুগ্ম মহাসচিব আলহাজ্ব এম মোক্তার আহমেদ।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- কেন্দ্রীয় কমিটির যুগ্ম মহাসচিব সালাহ উদ্দিন খান,কেন্দ্রীয় কমিটির সহ প্রচার সম্পাদক খায়রুল ইসলাম বিল্লাল, কেন্দ্রীয় সহ সাংস্কৃতিক সম্পাদক মামুনুর রশীদসহ কক্সবাজারের বিভিন্ন উপজেলার দলিল লেখক সমিতির নেতৃবৃন্দ উপস্থিত ও বক্তব্য রাখেন। দ্বিতীয় অধিবেশনে গণতান্ত্রিক প্রক্রিয়ায় সম্মেলন শুরু হলেও প্রতিদ্বন্দি প্রার্থীদের মতামতের ভিত্তিতে একে অপরকে সমর্থন জানিয়ে নির্বাচন সম্পন্ন করেন।

সম্মেলনে সভাপতি নির্বাচিত হয়- আলহাজ্ব আবুল হোছাইন,সাধারণ সম্পাদক সালাহউদ্দিন মিজান,সাংগঠনিক সম্পাদক সাইফুল আজম,প্রচার সম্পাদক মোঃশাহাজান,অর্থ সম্পাদক মোঃরেজাউল করিম। একইসাথে আগামী দুই মাসের জন্য (২৫) সদস্য বিশিষ্ট পুর্ণাঙ্গ কমিটি গঠন করে কেন্দ্রীয় কমিটি বরাবর জমা দেয়ার নির্দেশ প্রদান করেন নির্বাচন কমিশন।

অনুষ্ঠানে বক্তারা বলেন, দলিল লেখক জনতা,গড়ে তুলো একতা”তারই ধারাবাহিকতায় তৃণমূল দলিল লেখক সমিতিকে গতিশীল করার জন্য সারাদেশ ব্যাপী সকল দলিল লেখকদের ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানান।

নবগঠিত কমিটির সাংগঠনিক সম্পাদক সাইফুল আজম বলেন- মেয়াদোত্তীর্ণ কক্সবাজার জেলা দলিল লেখক সমিতি যখন পুরোপুরি স্থবির হয়ে পড়েছিলো, প্রত্যেক উপজেলার দলিল লেখকগন সাংগঠনিক ভাবে যখন কোন সুফল পাচ্ছিল না তখনই আমি কক্সবাজার জেলার দলিল লেখক সমাজকে একটা সুন্দর ও শক্তিশালী কমিটি উপহার দেওয়ার মিশনে বিগত ৪/৫ মাস ধরে অক্লান্ত পরিশ্রমের মাধ্যমে মনোরম পরিবেশে একটা কমিটি উপহার দিই। এতে নির্বাচন/ সম্মেলনে আগত কেন্দ্রীয় ও বিভাগীয় নেতৃবৃন্দ অনুষ্টান পরিচালক আমার ভূয়সী প্রশংসা করেন।

তিনি আরো বলেন- বিগত সময়ে যারা জেলার নেতৃত্ব দিয়েছেন একনায়কতন্ত্রের চর্চা করে সভাপতি,সাধারণ সম্পাদক, সাংগঠনিক, অর্থ ও প্রচার সম্পাূকসহ সকল গুরুত্বপূর্ণ পদগুলো কক্সবাজার সদর থেকে সিলেক্ট করা হতো যার কারনে কক্সবাজার সদর দলিল লেখক সমিতি প্রভাব খাটিয়ে জেলা রেজিষ্ট্রী অফিসের সমস্থ সুবিধা ভোগ করত কিন্তু সেটার পরিবর্তন ঘটিয়ে আমি সবার গনতান্ত্রিক অধিকার ফিরিয়ে দিলাম আগামীতে সকলের ঐক্যমতের ভিত্তিতে এ কমিটি পরিচালনা করার অংগীকার করছি।##

150 Views

আরও পড়ুন

শেরপুরে কুড়া ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদককে কুপিয়েছে প্রতিপক্ষ

নাইক্ষ্যংছড়ি সীমান্ত পরিদর্শনে বিজিবি মহাপরিচালক !!

মহেশখালীর পঙ্গু নুর আলমের ভাতা হ্যাকারদের পেটে!

বুটেক্সে আন্ডারগ্রাজুয়েট প্রোগ্রামে ভর্তি শুরু ৮ মে

মেহেরপুরে ঐতিহাসিক মুজিবনগর দিবস উদযাপন

লোহাগাড়ায় বহুতল ভবন থেকে পড়ে শিশু শিক্ষার্থীর মৃত্যু

বগুলা স্কুল অ্যান্ড কলেজের গভর্নিং বডির নির্বাচন সম্পন্ন

মহেশখালীতে ভাইচ চেয়ারম্যান পদপ্রার্থী জহির উদ্দিনের প্রার্থীতা স্থগিত

দেওড়া আদর্শ উচ্চ বিদ্যালয়ে ‘এক্স স্কাউট রি-ইউনিয়ন’ আয়োজিত

শেরপুরে ফেসবুকে পোস্ট দিয়ে কলেজ ছাত্রের আ’ত্ম’হ’ত্যা

নাইক্ষ্যংছড়ি সীমান্ত দিয়ে আবারো জান্তা বাহিনীর ১০ সদস্য বাংলাদেশে আশ্রয় !! 

তরুণ কবি তানভীর সিকদারের একান্ত সাক্ষাৎকার