ঢাকাশনিবার , ২৭ এপ্রিল ২০২৪
  1. সর্বশেষ

বর্ণাঢ্য আয়োজনে ইবি দিবস পালিত

প্রতিবেদক
নিউজ এডিটর
২২ নভেম্বর ২০২২, ৬:৩১ অপরাহ্ণ

Link Copied!

ইবি প্রতিনিধি:

বর্ণাঢ্য আয়োজনের মধ্যে দিয়ে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) পালিত হয়েছে ৪৪তম ইসলামী বিশ্ববিদ্যালয় দিবস। দিবসটি উপলক্ষে পতাকা উত্তোলন, আনন্দ র‍্যালী, কেক কাটাসহ নানা সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে কর্তৃপক্ষ।

মঙ্গলবার(২২ নভেম্বর) সকাল ৯ টার দিকে প্রশাসনিক ভবনে পতাকা উত্তোলনের মাধ্যমে অনুষ্ঠানটি শুরু হয়। এসময় জাতীয় পতাকা উত্তোলন করেন উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম এবং বিশ্ববিদ্যালয় পতাকা উত্তোলন করেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মাহবুবুর রহমান। এসময় উপস্থিত ছিলেন কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আলমগীর হোসেন ভূঁইয়াসহ বিভিন্ন অনুষদের ডিন, সভাপতি, হল প্রভোস্ট, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

পতাকা উত্তোলন শেষে উপাচার্য ড. আবদুস সালামের নেতৃত্বে রক্তঞ্জয়ী মুজিব ম্যুরালে শান্তির প্রতীক পায়রা ও বেলুন উড়িয়ে আনন্দ র‌্যালি শুরু হয়। এসময় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগ ও হলসমূহ স্ব স্ব ব্যানারে উপস্থিত ছিলেন। র‌্যালিটি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে অনুষদভবন সংলগ্ন বাংলা মঞ্চে মিলিত হয়।

এসময় ৪৪তম ইসলামী বিশ্ববিদ্যালয় দিবস উদযাপন কমিটির আহ্বায়ক পরিবহন প্রশাসক অধ্যাপক ড. আনোয়ার হোসেনের সভাপতিত্বে এবং রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক শিরিনা বিথীর সঞ্চালনায় এক আলোচনা সভার আয়োজন করা হয়।

আলোচনাসভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভিসি অধ্যাপক ড. শেখ আবদুস সালাম। বিশেষ অতিথি ছিলেন প্রো-ভিসি অধ্যাপক ড. মাহবুবুর রহমান ও ট্রেজারার অধ্যাপক ড. আলমগীর হোসেন ভূঁইয়া।

উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম বলেন, বিশ্ববিদ্যালয়ের মূল লক্ষ্য হলো জ্ঞান ও মূল্যবোধ। শুধু সার্টিফিকেট দেওয়া ও ক্লাসে লেখা পড়া করা বিশ্ববিদ্যালয়ের কাজ নয়। বিশ্ববিদ্যালয়ের লক্ষ্য যদি পূর্ণ না হয় তাহলে আমরা চ্যাম্পিয়ান হলাম কিনা এর কোন মূল্য নেই। পৃথিবীর যত বড় বড় বিশ্ববিদ্যালয় গুলো আছে সবগুলোর মূল লক্ষ্য হচ্ছে কিভাবে আলোকিত মানুষ ও জ্ঞানী মানুষ তৈরি করা যায় এবং এটিই বিশ্ববিদ্যালয়ের মূল কাজ।

আলোচনাসভা শেষে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা গান, নৃত্য, কবিতাসহ অন্যান্য উপস্থাপনা উপস্থাপন করা হয়।

225 Views

আরও পড়ুন

ক্রিকেট ইতিহাসে রেকর্ড সৃষ্টি : কোনও রান না দিয়েই ৭ উইকেট

চুয়েট বন্ধ ঘোষণা, শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ

এশিয়া এখন জ্বলন্ত উনুন চলছে তীব্র তাপপ্রবাহ

কাটা হবে ৩ হাজার গাছ, বন বিভাগ বলছে ‘গাছ রক্ষার কোনো সুযোগ নাই’

নাইক্ষ্যংছড়ি সীমান্ত থেকে মিয়ানমার সেনাসহ ২৮৮ জনকে ফেরত পাঠালো বিজিবি !! 

শেরপুর প্রেসক্লাবের নয়া কমিটি ॥ দেবশীষ- সভাপতি, মেরাজ সা: সম্পাদক

রাজশাহীতে বিএসটিআই’র অভিযানে ৩টি প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা।

শেরপুরে চাঞ্চল্যকর গণধর্ষণ ও পর্নোগ্রাফি মামলার আসামী কানন মিয়া গ্রেফতার

আদমদীঘিতে অবৈধ ভাবে মাটি কাটার অপরাধে ৫০ হাজার টাকা জরিমানা

BIIHR ও অ্যারিজোনা স্টেট ইউনিভার্সিটির মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষরিত: নেতৃত্বে জবি শিক্ষার্থী ফয়সাল

পেকুয়ায় বনবিভাগকে ফাঁসাতে গভীর ষড়যন্ত্রে নেমেছেন বনদস্যুরা

পেকুয়ায় বনবিভাগকে ফাঁসাতে গভীর ষড়যন্ত্রে নেমেছেন বনদস্যুরা

কুতুব‌দিয়ার ইউ‌পি চেয়ারম্যান আজমগীর কারাগা‌রে