ঢাকাবৃহস্পতিবার , ২৫ এপ্রিল ২০২৪
  1. সর্বশেষ

জাবিতে পাবলিক হেলথ এন্ড ইনফরমেটিক্স বিভাগের নবীনবরণ অনুষ্ঠিত

প্রতিবেদক
নিউজ এডিটর
২৫ নভেম্বর ২০২২, ১২:২৩ পূর্বাহ্ণ

Link Copied!

মোঃ আবু হাসনাত আব্দুল্লাহ
নিজস্ব প্রতিবেদক

আজকে ২৪ই নভেম্বর, রোজ-বৃ্হস্পতিবার জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের পাবলিক হেলথ এন্ড ইনফরমেটিক্স বিভাগের নবীনবরণ ও বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত হয়েছে। ক্যাম্পাসের জহির রায়হান অডিটোরিয়াম বিকাল ৪ ঘটিকায় বিশেষ অতিথি জীববিজ্ঞান অনুষদের ডীন প্রফেসর ড.মোঃ নুহু আলমের উপস্তিতিতে ও পাবলিক হেলথ এন্ড ইনফরমেটিক্স বিভাগের সভাপতি ড. মাহফুজা মোবারক এর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানের শুরুতে বক্তব্য প্রদান করেন ড. মোঃ তাজউদ্দীন সিকদার। বর্তমান করোনাকাল ও পরবর্তী সময়ে জনস্বাস্থ্যের জন্য যুগান্তকারী ভূমিকায় পাবলিক হেলথ বিশেষজ্ঞ হিসেবে বিভাগের শিক্ষক-শিক্ষার্থীদের গবেষণা ও কাজের ক্ষেত্র সর্ম্পকে আলোকপাত করেন।পাবলিক হেলথ বিভাগের প্রতিষ্ঠার স্বল্প সময়ে গবেষণাসহ বিভিন্ন স্বেচ্ছাসেবামূলক সংগঠনে যুক্ত শিক্ষার্থীদের অনবদ্য হিসেবে অভিহিত করেন । পরিশেষে নবীনদের শুভেচ্ছা জানিয়ে বিভাগের ভবিষ্যৎ কর্মপরিকল্পনা ও গ্রাজুয়েটদের নিয়ে এলামনাই গঠনের
আহবান জানান।

পরবর্তীতে পর্যায়ক্রমে বক্তব্য রাখেন ড. মোঃ সাখাওয়াত হোসেন। তিনি নবীন ও বিদায়ী শিক্ষার্থীদের পড়াশোনা ও কর্মমুখী জীবন সর্ম্পকে দিকনির্দেশনা প্রদান করেন। বিশেষ অতিথি প্রফেরস ড. নুহু আলম তার বক্তৃতায় পাবলিক হেলথ বিভাগের প্রতিষ্ঠা ও গুটি গুটি করে এগিয়ে যাওয়ার স্মৃতিচারণ করেন। এছাড়াও বিভাগের শিক্ষক – শিক্ষার্থীদের গবেষনার ভূয়সী প্রশংসা করেন। সম্প্রতি বিশ্বের ২ শতাংশ গবে্ষকের তালিকায় স্থান পান পাবলিক হেলথ এন্ড ইনফরমেটিক্স বিভাগের ৪৬ তম আবর্তনের শিক্ষার্থী আব্দুল্লাহ আল মামুন। অতিথির বক্তব্য শেষে তাকে ক্রেস্ট ও ফুলেল শুভেচ্ছা জানান অনুষ্ঠানের সভাপতি ড. মাহফুজা মোবারক ।

অনুষ্ঠানের এ পর্যায়ে ৪৩ তম ও ৪৪তম আবর্তনের বিদায়ী সংবর্ধনা প্রদান করা হয়। ৪৩ তম ও ৪৪ তম আবর্তনের পক্ষ থেকে বক্তব্য রাখেন যথাক্রমে এনামুল হক এনাম ও ইশরাত আঞ্জুম।পরবর্তীতে বিভাগের ৪৯ তম ও ৫০ তম আবর্তনকে ফুলেল শুভেচ্ছা দিয়ে বিভাগে বরণ করেন উপস্থিত শিক্ষক ও অতিথি।

নবীনবরণ শেষে অনুষ্ঠানের সাংস্কৃতিক সন্ধ্যার উদ্ভোধন করেন বিভাগের সভাপতি ড. মাহফুজা মোবারক। বিভাগের ৪৬ তম আবর্তনের শিক্ষার্থীদের নেতৃত্বে অনুষ্ঠানটি অয়োজিত হয়। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন পাবলিক হেলথ এন্ড ইনফরমেটিক্স বিভাগের শিক্ষক জেবুন্নেসা জেবা, মোঃ আল-মামুন, জান্নাতুল ফেরদৌস শিমু, আয়েশা আহমেদ। এছাড়াও আরো উপস্থিত ছিলেন জাহাঙ্গীরনগর বিশ্ববদ্যালয়ের সংগ্রামী সভাপতি ও পাবলিক হেলথ এন্ড ইনফরমেটিক্স বিভাগের সাবেক শিক্ষার্থী আখতারুজ্জামান সোহেল।

নিউজভিশন/ আ হা আ

335 Views

আরও পড়ুন

দীর্ঘ ৮ ঘন্টায় সিরাজগঞ্জ এক্সপ্রেস এর ঢাকায় ফেরা নিয়ে যাত্রীদের ক্ষোভ

এবার কুবির আরেক সহকারী প্রক্টরের পদত্যাগ

নাগরপুরে বীর মুক্তিযোদ্ধা আলমগীর হোসেন আলো এর দাফন সম্পন্ন

দোয়ারাবাজারে বালিউড়া বাজার ব্যবসায়ী কমিটির নির্বাচন সম্পন্ন

যৌথ-বাহিনীর কেএনএফ বিরোধী অভিযান বন্ধের দাবীতে রাঙামাটিতে ইউপিডিএফ’র অবরোধের ডাক

রাজশাহীতে আদালতে যাওয়ার পথে প্রতিপক্ষের হামলায় আহত দুই বোন

রামুতে ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশের বাৎসরিক অগ্রগতি অবহিতকরন ও শিখন সভা সম্পন্ন।

হকনগর পানি ব্যবস্থাপনা সমবায় সমিতির সভাপতি আনোয়ার ভুইয়া, কোষাধ্যক্ষ আলম মিয়া

টঙ্গী’তে সালাতুল ইসতিস্কা বৃষ্টি প্রার্থনার নামাজ আদায়

হিটস্ট্রোকে এবার মৃত্যুবরণ করলেন পুলিশ সদস্য

সাংসদ আবদুচ ছালামের সাথে বোয়ালখালী প্রাথমিক শিক্ষা পরিবারের মতবিনিময়

জবি গ্রীন ভয়েসের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন