ঢাকাশনিবার , ২৭ এপ্রিল ২০২৪
  1. সর্বশেষ

ইসলামপুরে ভূয়া এনজিও কোটি টাকা নিয়ে উধাও

প্রতিবেদক
নিউজ এডিটর
২২ নভেম্বর ২০২২, ১:০৭ পূর্বাহ্ণ

Link Copied!

রোকনুজ্জামান সবুজ,জামালপুর :

জামালপুরের ইসলামপুরে পল্লী জনকল্যাণ সংস্থা নামে একটি ভূয়া এনজিও প্রতারক চক্র ঋণ দেওয়ার কথা বলে গ্রাহদের কোটি কোটি টাকা হাতিয়ে নিয়ে উধাও হয়েছে। প্রতারকদের পরিচয় মিললেও স্থানীয় প্রশাসন এ বিষয়ে আমলে না নিয়ে রহস্যজনক কারণে নিরব ভূমিকা পালন করছেন বলে ভোক্তভোগীদের অভিযোগ।
ইসলামপুর উপজেলার মালামারা গ্রামের ফকির আলী, হাছেনা, ফুলু, শাহজল ও হামিদুরসহ ভুক্তভোগীদের অভিযোগ, পল্লী জনকল্যাণ সংস্থা নামে একটি এনজিও সম্প্রতি ইসলামপুর পৌর শহরে পাটনিপাড়া মোড়ে ব্যবসায়ী লিটন মিয়ার বাসা ভাড়া নিয়ে তাদের অফিস কার্যক্রম করেন। জেলার দেওয়ানগঞ্জ , ইসলামপুর,মেলান্দহসহ বিভিন্ন উপজেলায় কাপড়ের ব্যবসা, মনোহারী দোকান, গরু খামার, মুরগী খামার, প্রবাসী ঋণ দেওয়ার কথা বলে জামানত স্বরুপ জনপ্রতি ৫হাজার থেকে ১০হাজার করে প্রায় কোটি টাকা অগ্রীম সঞ্চয় নেয়। এক পর্যায়ে ঋন বিতরণের তারিখ ঘনিয়ে আসলে অফিস ফেলে গত ১৭নভেম্বর বুধবার রাতে উধাও হয়ে যায় সংস্থার কর্মকর্তারা।
এদিকে ১৮নভেম্বর বৃহস্পিবার সকাল থেকে ঋণ নিতে এসে ভুক্তভোগী প্রতারিত গ্রাহকেরা তাদের না পেয়ে ভবনটির সামনে ভীর জমায়। পরে ভোক্তভোগীরা থানায় গিয়ে অভিযোগ করতে গেলে রহস্যজনক কারণে তাদের অভিযোগ আমলে নেয়নি পুলিশ।
খোঁজ নিয়ে জানা যায়, ভূয়া এনজিওটি তাদের সঞ্চয় ও ঋনদান পাশ বইতে নিউ গুলশান, পূর্বাচল মডেল টাউন,ঢাকা-১২০০, প্রধান কার্যালয়ের ঠিকানা উল্লেখ করলেও ঐ ঠিকানা সম্পুর্ণ ভূয়া ও মিথ্যা।
অনুসন্ধানে জানা গেছে, ওই ভুয়া এনজিও কর্মকর্তা প্রতারক চক্রের আসল ঠিকানা হচ্ছে ঢাকার নারায়নগঞ্জ জেলার আড়াইহাজার থানার ব্রামন্দী ইউনিয়নের লস্করদী এলাকার বাসীন্দা রহমত উল্লাহর ছেলে
প্রতারক মোবারক হোসেন এবং একই এলাকার বাসিন্দা শহিদুল্লাহর ছেলে মামুন। এছাড়াও শফিক নামে এই চক্রের আরও এক সদস্য রয়েছে। যারা দীর্ঘ দিন ধরে ভূয়া নাম ঠিকানা ব্যবহার করে বিভিন্ন এলাকায় মানুষের সাথে প্রতারণা করে আসছে।
এ ব্যাপারে বাসা মালিক লিটন মিয়া জানান, ঘটনার চার/পাঁচ দিন আগে তারা আমার বাসা ভাড়া নেওয়ার কথা বলে ছাইন বোর্ড টানিয়ে রুমে চেয়ার টেবিল তোলে বাসাভাড়া চুক্তি করার নামে তালবাহানা করছিল।
বিষয়টি টের তাদের ছাইন বোর্ড নামিয়ে ফেলি। এর পর বুধবার রাত থেকে তাদের আর খোঁজে পাওয়া যাচ্ছেনা। এঘটনায় বাসার মালিক লিটন মিয়া ইসলামপুর থানায় সাধারণ ডায়েরি করেছেন।
এব্যাপারে ইসলামপুর থানা অফিসার ইনচার্জ মুহাম্মদ মাজেদুর রহমান মাজেদ বলেন, খবর পেয়ে থানা পুলিশ ঘটনা স্থল পরিদর্শন করেছেন। ভোক্তাভোগীদের অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে বলে জানান।

174 Views

আরও পড়ুন

ক্রিকেট ইতিহাসে রেকর্ড সৃষ্টি : কোনও রান না দিয়েই ৭ উইকেট

চুয়েট বন্ধ ঘোষণা, শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ

এশিয়া এখন জ্বলন্ত উনুন চলছে তীব্র তাপপ্রবাহ

কাটা হবে ৩ হাজার গাছ, বন বিভাগ বলছে ‘গাছ রক্ষার কোনো সুযোগ নাই’

নাইক্ষ্যংছড়ি সীমান্ত থেকে মিয়ানমার সেনাসহ ২৮৮ জনকে ফেরত পাঠালো বিজিবি !! 

শেরপুর প্রেসক্লাবের নয়া কমিটি ॥ দেবশীষ- সভাপতি, মেরাজ সা: সম্পাদক

রাজশাহীতে বিএসটিআই’র অভিযানে ৩টি প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা।

শেরপুরে চাঞ্চল্যকর গণধর্ষণ ও পর্নোগ্রাফি মামলার আসামী কানন মিয়া গ্রেফতার

আদমদীঘিতে অবৈধ ভাবে মাটি কাটার অপরাধে ৫০ হাজার টাকা জরিমানা

BIIHR ও অ্যারিজোনা স্টেট ইউনিভার্সিটির মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষরিত: নেতৃত্বে জবি শিক্ষার্থী ফয়সাল

পেকুয়ায় বনবিভাগকে ফাঁসাতে গভীর ষড়যন্ত্রে নেমেছেন বনদস্যুরা

পেকুয়ায় বনবিভাগকে ফাঁসাতে গভীর ষড়যন্ত্রে নেমেছেন বনদস্যুরা

কুতুব‌দিয়ার ইউ‌পি চেয়ারম্যান আজমগীর কারাগা‌রে