ঢাকাবুধবার , ২৪ এপ্রিল ২০২৪
  1. সর্বশেষ

ইবিতে প্রবন্ধ-নিবন্ধ ও ফিচার বিষয়ক কর্মশালা

প্রতিবেদক
নিউজ এডিটর
২৭ নভেম্বর ২০২২, ২:০২ পূর্বাহ্ণ

Link Copied!

ইবি প্রতিনিধি:

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম ইবি শাখার আয়োজনে ‘প্রবন্ধ, নিবন্ধ ও ফিচার বিষয়ক লেখালেখি কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২৬ নভেম্বর) বেলা ১১ টায় টিএসসির ১১৬ নং কক্ষে এটি অনুষ্ঠিত হয়। ফোরামের সভাপতি এস. এ. এইচ ওয়ালিউল্লাহর সভাপতিত্বে এবং রুখসানা খাতুন ইতির সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম, ইসলামী বিশ্ববিদ্যালয় শাখার উপদেষ্টা শরিফুল ইসলাম জুয়েল। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলা বিভাগের অধ্যাপক ড. শেখ মোঃ রেজাউল করিম। প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন দৈনিক মানবকন্ঠের সহকারী সম্পাদক দীপঙ্কর গৌতম। এছাড়াও ইবি রোভার স্কাউট ইউনিট কাউন্সিল গ্রুপের সভাপতি মুসা হাশেমী, ঐক্যমঞ্চের সদস্য সচিব আশিফা ইসরাত জুঁই, আয়োজক সংগঠনের সাবেক সভাপতি আশিকুর রহমান, ইবি রোটার‍্যাক্ট ক্লাবের সাধারণ সম্পাদক মনজুরুল ইসলাম নাহিদ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

কর্মশালার প্রধান আলোচক দীপঙ্কর গৌতম বলেন, আমরা যারা লেখালেখি করি লেখক হিসেবে আমাদের আঙুল তুলে কথা বলতে হবে। এর মানে হচ্ছে আমাদের যেমন একটা কলম রয়েছে সাথে আমাদের একটা আঙুলও রয়েছে। কোথাও একটা কথা হলে আমাদের ৪টা কথা বলতে হবে কারন আমরা লিখি। নেপোলিয়নকে উদাহরণ করে তিনি বলেন, আমি চাই আপনাদের এই কলমের ছোঁয়ায় সকল অন্ধকার চিরে যাক।

তিনি আরও বলেন, আমরা এখানে যে কয়জন লেখক আছি সবাই যদি এক হই তাহলে একটা কুষ্টিয়াকে কাঁপিয়ে দিতে পারবো, একটা ঢাকাকে কাঁপিয়ে দিতে পরবো। সুতরাং, লেখা আমরা কারো উন্নয়ন বা খুশি করার জন্য লিখবোনা, লিখবো পরিবর্তনের জন্য।

118 Views

আরও পড়ুন