ঢাকারবিবার , ২৭ নভেম্বর ২০২২
  1. সর্বশেষ

বর্ণাঢ্য আয়োজনে ইবি দিবস পালিত

প্রতিবেদক
নিউজ এডিটর
২২ নভেম্বর ২০২২, ৬:৩১ অপরাহ্ণ

Link Copied!

ইবি প্রতিনিধি:

বর্ণাঢ্য আয়োজনের মধ্যে দিয়ে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) পালিত হয়েছে ৪৪তম ইসলামী বিশ্ববিদ্যালয় দিবস। দিবসটি উপলক্ষে পতাকা উত্তোলন, আনন্দ র‍্যালী, কেক কাটাসহ নানা সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে কর্তৃপক্ষ।

মঙ্গলবার(২২ নভেম্বর) সকাল ৯ টার দিকে প্রশাসনিক ভবনে পতাকা উত্তোলনের মাধ্যমে অনুষ্ঠানটি শুরু হয়। এসময় জাতীয় পতাকা উত্তোলন করেন উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম এবং বিশ্ববিদ্যালয় পতাকা উত্তোলন করেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মাহবুবুর রহমান। এসময় উপস্থিত ছিলেন কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আলমগীর হোসেন ভূঁইয়াসহ বিভিন্ন অনুষদের ডিন, সভাপতি, হল প্রভোস্ট, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

পতাকা উত্তোলন শেষে উপাচার্য ড. আবদুস সালামের নেতৃত্বে রক্তঞ্জয়ী মুজিব ম্যুরালে শান্তির প্রতীক পায়রা ও বেলুন উড়িয়ে আনন্দ র‌্যালি শুরু হয়। এসময় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগ ও হলসমূহ স্ব স্ব ব্যানারে উপস্থিত ছিলেন। র‌্যালিটি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে অনুষদভবন সংলগ্ন বাংলা মঞ্চে মিলিত হয়।

এসময় ৪৪তম ইসলামী বিশ্ববিদ্যালয় দিবস উদযাপন কমিটির আহ্বায়ক পরিবহন প্রশাসক অধ্যাপক ড. আনোয়ার হোসেনের সভাপতিত্বে এবং রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক শিরিনা বিথীর সঞ্চালনায় এক আলোচনা সভার আয়োজন করা হয়।

আলোচনাসভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভিসি অধ্যাপক ড. শেখ আবদুস সালাম। বিশেষ অতিথি ছিলেন প্রো-ভিসি অধ্যাপক ড. মাহবুবুর রহমান ও ট্রেজারার অধ্যাপক ড. আলমগীর হোসেন ভূঁইয়া।

উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম বলেন, বিশ্ববিদ্যালয়ের মূল লক্ষ্য হলো জ্ঞান ও মূল্যবোধ। শুধু সার্টিফিকেট দেওয়া ও ক্লাসে লেখা পড়া করা বিশ্ববিদ্যালয়ের কাজ নয়। বিশ্ববিদ্যালয়ের লক্ষ্য যদি পূর্ণ না হয় তাহলে আমরা চ্যাম্পিয়ান হলাম কিনা এর কোন মূল্য নেই। পৃথিবীর যত বড় বড় বিশ্ববিদ্যালয় গুলো আছে সবগুলোর মূল লক্ষ্য হচ্ছে কিভাবে আলোকিত মানুষ ও জ্ঞানী মানুষ তৈরি করা যায় এবং এটিই বিশ্ববিদ্যালয়ের মূল কাজ।

আলোচনাসভা শেষে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা গান, নৃত্য, কবিতাসহ অন্যান্য উপস্থাপনা উপস্থাপন করা হয়।

49 Views

আরও পড়ুন

ইবিতে প্রবন্ধ-নিবন্ধ ও ফিচার বিষয়ক কর্মশালা

বাল্য বিয়ে বন্ধ ও জরিমানা আদায়!

নাইক্ষ্যংছড়িতে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে বাল্য বিয়ে বন্ধ ও জরিমানা আদায়!

রাঙামাটিতে ২ টি চোরাই মোটরবাইক সহ আটক-১ পলাতক-২

প্রথম বারের মত অনুষ্ঠিত হলো বাংলাদেশ-ভারত সাংবাদিক ফ্রেন্ডশিপ ফুটবল ম্যাচ

নারীর প্রতি নেতিবাচক দৃষ্টিভঙ্গির পরিবর্তন দাবিতে নোয়াখালীতে নাগরিক সংলাপ অনুষ্ঠিত

নোয়াখালীতে লুন্ঠিত স্বর্ণালংকার-নগদ টাকাসসহ ছিনতাইকারী গ্রেফতার

সাতক্ষীরার চোরাকারবারি আলফা ফেনসিডিলসহ ডিবি পুলিশের হাতে গ্রেফতার

জৈন্তাপুরে কামরাঙ্গীখেল ফুটবল টুর্ণামেন্ট-২০২২ সম্পন্ন

ইভিএম খারাপ হয় না, পেছনে যারা থাকে তারাই দুষ্কর্ম করে : কমিশনার বেগম রাশেদা সুলতানা

newsvisionbd

পীরগঞ্জে গরু ব্যবসায়ী হত্যা মামলায় ৭ আসামি গ্রেপ্তার

রংপুরে বিএনপি নেতাকর্মীদের নামে মামলা প্রত্যাহারের দাবিতে আল্টিমেটাম

ইবিতে পরিস্কার পরিচ্ছন্নতা বৃদ্ধির লক্ষ্যে র‍্যালি