ঢাকারবিবার , ২৭ নভেম্বর ২০২২
  1. সর্বশেষ
  2. খেলাধুলা

বঙ্গবন্ধু আন্তবিশ্ববিদ্যালয় স্পোর্টসে ইবির অনন্য অর্জন

প্রতিবেদক
নিউজ এডিটর
২৪ নভেম্বর ২০২২, ১:৫৫ পূর্বাহ্ণ

Link Copied!

ইবি প্রতিনিধি:

বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্পিয়নশিপের তৃতীয় আসরে এক অনন্য অর্জন করেছে ইসলামী বিশ্ববিদ্যালয়(ইবি)। বাস্কেটবল, হ্যান্ডবল এবং অ্যাথলেট এই তিনটি ইভেন্টে সাফল্য অর্জন করে তারা।

বুধবার (২৩ নভেম্বর) বিকেলে বাংলাদেশ আর্মি স্টেডিয়ামে আয়োজিত সমাপনী ও পদক বিতরণ অনুষ্ঠানে প্রতিযোগিতার ১২টি ক্যাটাগরিতে চ্যাম্পিয়ন এবং সেরা খেলোয়াড়দের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা পুরস্কার প্রদান করেন।

এসময় ইসলামী বিশ্ববিদ্যালয় হ্যান্ডবল দলের পক্ষে পুরস্কার গ্রহণ করেন ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. শেখ আবদুস সালাম, দলের ম্যানেজার অধ্যাপক ড. মাহবুবুল আরফিন এবং দলের ক্যাপ্টেন ইমন। বাস্কেটবল দলের পক্ষে পুরস্কার গ্রহণ করেন বায়োটেকনোলজি অ্যান্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. আনোয়ারুল হক স্বপন, বাংলা বিভাগের অধ্যাপক ড. বাকী বিল্লাহ এবং দলের ক্যাপ্টেন সাকিব হোসেন। এছাড়াও সর্বোচ্চ ১৮ পয়েন্ট অর্জন করে প্রতিযোগিতার সেরা মহিলা খেলোয়াড়ের পুরস্কার গ্রহণ করেন তামান্না আক্তার। এসময় তার সঙ্গে ছিলেন শারীরিক শিক্ষা বিভাগের পরিচালক ড. মোহাম্মদ সোহেল এবং উপ-পরিচালক আসাদুর রহমান।

গত ১৩ নভেম্বর বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্পিয়নশিপ এর তৃতীয় আসরে হ্যান্ডবল ফাইনালে ঢাকা বিশ্ববিদ্যালয়কে ৩১-২২ গোলে পরাজিত করে চ্যাম্পিয়ন হয় ইসলামী বিশ্ববিদ্যালয়। একই আসরে গত ২ অক্টোবর জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় দলকে ৭৪-৬২ পয়েন্ট হারিয়ে অপরাজিত চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে ইসলামী বিশ্ববিদ্যালয় বাস্কেটবল দল।

প্রসঙ্গত, বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্পিয়নশিপের তৃতীয় আসরে ১২৫টি বিশ্ববিদ্যালয়ের অংশগ্রহণে ফুটবল, ক্রিকেট, সুইমিং, অ্যাথলেটিক্স, টেবিল টেনিস, বাস্কেটবল, ভলিবল, হ্যান্ডবল, সাইক্লিং, দাবা, কাবাডি ও ব্যাডমিন্টনসহ ১২টি ইভেন্টের সমন্বয়ে নারী, পুরুষ উভয় বিভাগে ৭ হাজারেরও অধিক শিক্ষার্থী অংশগ্রহণ করে।

53 Views

আরও পড়ুন

ইবিতে প্রবন্ধ-নিবন্ধ ও ফিচার বিষয়ক কর্মশালা

বাল্য বিয়ে বন্ধ ও জরিমানা আদায়!

নাইক্ষ্যংছড়িতে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে বাল্য বিয়ে বন্ধ ও জরিমানা আদায়!

রাঙামাটিতে ২ টি চোরাই মোটরবাইক সহ আটক-১ পলাতক-২

প্রথম বারের মত অনুষ্ঠিত হলো বাংলাদেশ-ভারত সাংবাদিক ফ্রেন্ডশিপ ফুটবল ম্যাচ

নারীর প্রতি নেতিবাচক দৃষ্টিভঙ্গির পরিবর্তন দাবিতে নোয়াখালীতে নাগরিক সংলাপ অনুষ্ঠিত

নোয়াখালীতে লুন্ঠিত স্বর্ণালংকার-নগদ টাকাসসহ ছিনতাইকারী গ্রেফতার

সাতক্ষীরার চোরাকারবারি আলফা ফেনসিডিলসহ ডিবি পুলিশের হাতে গ্রেফতার

জৈন্তাপুরে কামরাঙ্গীখেল ফুটবল টুর্ণামেন্ট-২০২২ সম্পন্ন

ইভিএম খারাপ হয় না, পেছনে যারা থাকে তারাই দুষ্কর্ম করে : কমিশনার বেগম রাশেদা সুলতানা

newsvisionbd

পীরগঞ্জে গরু ব্যবসায়ী হত্যা মামলায় ৭ আসামি গ্রেপ্তার

রংপুরে বিএনপি নেতাকর্মীদের নামে মামলা প্রত্যাহারের দাবিতে আল্টিমেটাম

ইবিতে পরিস্কার পরিচ্ছন্নতা বৃদ্ধির লক্ষ্যে র‍্যালি