ঢাকারবিবার , ২৭ নভেম্বর ২০২২
  1. সর্বশেষ

ইসলামপুরে ভূয়া এনজিও কোটি টাকা নিয়ে উধাও

প্রতিবেদক
নিউজ এডিটর
২২ নভেম্বর ২০২২, ১:০৭ পূর্বাহ্ণ

Link Copied!

রোকনুজ্জামান সবুজ,জামালপুর :

জামালপুরের ইসলামপুরে পল্লী জনকল্যাণ সংস্থা নামে একটি ভূয়া এনজিও প্রতারক চক্র ঋণ দেওয়ার কথা বলে গ্রাহদের কোটি কোটি টাকা হাতিয়ে নিয়ে উধাও হয়েছে। প্রতারকদের পরিচয় মিললেও স্থানীয় প্রশাসন এ বিষয়ে আমলে না নিয়ে রহস্যজনক কারণে নিরব ভূমিকা পালন করছেন বলে ভোক্তভোগীদের অভিযোগ।
ইসলামপুর উপজেলার মালামারা গ্রামের ফকির আলী, হাছেনা, ফুলু, শাহজল ও হামিদুরসহ ভুক্তভোগীদের অভিযোগ, পল্লী জনকল্যাণ সংস্থা নামে একটি এনজিও সম্প্রতি ইসলামপুর পৌর শহরে পাটনিপাড়া মোড়ে ব্যবসায়ী লিটন মিয়ার বাসা ভাড়া নিয়ে তাদের অফিস কার্যক্রম করেন। জেলার দেওয়ানগঞ্জ , ইসলামপুর,মেলান্দহসহ বিভিন্ন উপজেলায় কাপড়ের ব্যবসা, মনোহারী দোকান, গরু খামার, মুরগী খামার, প্রবাসী ঋণ দেওয়ার কথা বলে জামানত স্বরুপ জনপ্রতি ৫হাজার থেকে ১০হাজার করে প্রায় কোটি টাকা অগ্রীম সঞ্চয় নেয়। এক পর্যায়ে ঋন বিতরণের তারিখ ঘনিয়ে আসলে অফিস ফেলে গত ১৭নভেম্বর বুধবার রাতে উধাও হয়ে যায় সংস্থার কর্মকর্তারা।
এদিকে ১৮নভেম্বর বৃহস্পিবার সকাল থেকে ঋণ নিতে এসে ভুক্তভোগী প্রতারিত গ্রাহকেরা তাদের না পেয়ে ভবনটির সামনে ভীর জমায়। পরে ভোক্তভোগীরা থানায় গিয়ে অভিযোগ করতে গেলে রহস্যজনক কারণে তাদের অভিযোগ আমলে নেয়নি পুলিশ।
খোঁজ নিয়ে জানা যায়, ভূয়া এনজিওটি তাদের সঞ্চয় ও ঋনদান পাশ বইতে নিউ গুলশান, পূর্বাচল মডেল টাউন,ঢাকা-১২০০, প্রধান কার্যালয়ের ঠিকানা উল্লেখ করলেও ঐ ঠিকানা সম্পুর্ণ ভূয়া ও মিথ্যা।
অনুসন্ধানে জানা গেছে, ওই ভুয়া এনজিও কর্মকর্তা প্রতারক চক্রের আসল ঠিকানা হচ্ছে ঢাকার নারায়নগঞ্জ জেলার আড়াইহাজার থানার ব্রামন্দী ইউনিয়নের লস্করদী এলাকার বাসীন্দা রহমত উল্লাহর ছেলে
প্রতারক মোবারক হোসেন এবং একই এলাকার বাসিন্দা শহিদুল্লাহর ছেলে মামুন। এছাড়াও শফিক নামে এই চক্রের আরও এক সদস্য রয়েছে। যারা দীর্ঘ দিন ধরে ভূয়া নাম ঠিকানা ব্যবহার করে বিভিন্ন এলাকায় মানুষের সাথে প্রতারণা করে আসছে।
এ ব্যাপারে বাসা মালিক লিটন মিয়া জানান, ঘটনার চার/পাঁচ দিন আগে তারা আমার বাসা ভাড়া নেওয়ার কথা বলে ছাইন বোর্ড টানিয়ে রুমে চেয়ার টেবিল তোলে বাসাভাড়া চুক্তি করার নামে তালবাহানা করছিল।
বিষয়টি টের তাদের ছাইন বোর্ড নামিয়ে ফেলি। এর পর বুধবার রাত থেকে তাদের আর খোঁজে পাওয়া যাচ্ছেনা। এঘটনায় বাসার মালিক লিটন মিয়া ইসলামপুর থানায় সাধারণ ডায়েরি করেছেন।
এব্যাপারে ইসলামপুর থানা অফিসার ইনচার্জ মুহাম্মদ মাজেদুর রহমান মাজেদ বলেন, খবর পেয়ে থানা পুলিশ ঘটনা স্থল পরিদর্শন করেছেন। ভোক্তাভোগীদের অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে বলে জানান।

51 Views

আরও পড়ুন

ইবিতে প্রবন্ধ-নিবন্ধ ও ফিচার বিষয়ক কর্মশালা

বাল্য বিয়ে বন্ধ ও জরিমানা আদায়!

নাইক্ষ্যংছড়িতে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে বাল্য বিয়ে বন্ধ ও জরিমানা আদায়!

রাঙামাটিতে ২ টি চোরাই মোটরবাইক সহ আটক-১ পলাতক-২

প্রথম বারের মত অনুষ্ঠিত হলো বাংলাদেশ-ভারত সাংবাদিক ফ্রেন্ডশিপ ফুটবল ম্যাচ

নারীর প্রতি নেতিবাচক দৃষ্টিভঙ্গির পরিবর্তন দাবিতে নোয়াখালীতে নাগরিক সংলাপ অনুষ্ঠিত

নোয়াখালীতে লুন্ঠিত স্বর্ণালংকার-নগদ টাকাসসহ ছিনতাইকারী গ্রেফতার

সাতক্ষীরার চোরাকারবারি আলফা ফেনসিডিলসহ ডিবি পুলিশের হাতে গ্রেফতার

জৈন্তাপুরে কামরাঙ্গীখেল ফুটবল টুর্ণামেন্ট-২০২২ সম্পন্ন

ইভিএম খারাপ হয় না, পেছনে যারা থাকে তারাই দুষ্কর্ম করে : কমিশনার বেগম রাশেদা সুলতানা

newsvisionbd

পীরগঞ্জে গরু ব্যবসায়ী হত্যা মামলায় ৭ আসামি গ্রেপ্তার

রংপুরে বিএনপি নেতাকর্মীদের নামে মামলা প্রত্যাহারের দাবিতে আল্টিমেটাম

ইবিতে পরিস্কার পরিচ্ছন্নতা বৃদ্ধির লক্ষ্যে র‍্যালি