ঢাকাশুক্রবার , ২৯ মার্চ ২০২৪
  1. সর্বশেষ
  2. সারা বাংলা

নোয়াখালীতে ৭ দফা দাবি আদায়ে সরকারি চাকুরিজীবিদের মানববন্ধন

প্রতিবেদক
নিউজ এডিটর
২ অক্টোবর ২০২২, ২:৪৮ পূর্বাহ্ণ

Link Copied!

নোয়াখালী প্রতিনিধি
বাংলাদেশ সরকারি কর্মচারী দাবি আদায় ঐক্য পরিষদ ঘোষিত কেন্দ্রিয় কর্মসূচির অংশ হিসেবে বেতন বৈষম্য নিরসনসহ ৭ দফা দাবি আদায়ে নোয়াখালীতে মানববন্ধন করেছে ১১-২০ গ্রেডের সরকারি চাকুরিজীবিরা।

শনিবার সকাল ১০ টায় নোয়াখালী প্রেসক্লাবের সামনের সড়কে ঘন্টাব্যাপী এ মানববন্ধন কর্মসূচি পালিত হয়। ১১-২০ গ্রেডের সরকারি চাকুরিজীবিদের সম্মিলিত অধিকার আদায় ফোরাম জেলা কমিটি আয়োজিত মানববন্ধনে বক্তারা প্রজাতন্ত্রের কর্মচারীদের পুঞ্জিভূত ক্ষোভ ও অসন্তোষ দূর করতে বেতন বৈষম্য নিরসনসহ ৭ দফা দাবি বাস্তবায়নে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন। এ সময় দাবি আদায় না হওয়া পর্যন্ত কেন্দ্র ঘোষিত শান্তিপূর্ণ ধারাবাহিক কর্মসূচি পালনের ঘোষণা দেওয়া হয়।

দাবিগুলো হচ্ছে- পে কমিশন গঠন পূর্বক ৯ম পে-স্কেল বাস্তবায়ন এবং পে স্কেল বাস্তবায়নের পূর্বে অন্তবর্তীকালীন সময়ে ৫০% মহার্ঘ ভাতা প্রদান; ১৯৭৩ সালে বঙ্গবন্ধুর ঘোষণা অনুযায়ী ১০ ধাপে বেতন স্কেল নির্ধারনসহ পে কমিশনে কর্মচারী প্রতিনিধি রাখা, সচিবালয়ের ন্যায় সকল দপ্তর, অধিদপ্তরের পদ ও পদবী পরিবর্তনসহ এক ও অভিন্ন নিয়োগ বিধি প্রনয়ন; টাইমস্কেল, সিলেকশন গ্রেড, বেতন জেষ্ঠতা পুণঃবহাল এবং সকল স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানে প্রাচ্যুইটির পরিবর্তে পেনশন প্রবর্তনসহ বিদ্যমান গ্রাচ্যুইটি/আনুতোষিকের হার ৯০% এর স্থলে ১০০% নির্ধারণ ও পেনশন ১ টাকায়= ৫০০ টাকা নির্ধারন, সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকদের আপীল বিভাগের রায় বাস্তবায়নসহ সহকারি শিক্ষকদের বেতন নিয়োগ বিধি-২০১৯ এর ভিত্তিতে ১০ম গ্রেডে উন্নীতকরণ; আউট সোসিং পদ্ধতি বাতিলপূর্বক উক্ত পদ্ধতিতে নিয়োগকৃত ও উন্নয়ন খাতের কর্মচারীদের রাজস্বখাতে স্থানান্তর।

সংগঠনের নোয়াখালী জেলা কমিটির সভাপতি মোঃ আবুল হোসেনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মনজুরুল আমিন রাসেলের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন কমিটির সিনিয়র সহ-সভাপতি মাসুদুর রহমান, সহ সাধারণ সম্পাদক আবদুল্লা আল মামুন, সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রধান শিক্ষক সমিতির জেলা সভাপতি ও সাধারণ সম্পাদক, সহকারী শিক্ষক সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদক।

এ সময় উপস্থিত ছিলেন ১১-২০ গ্রেড নোয়াখালী জেলা কমিটির সহ-সভাপতি ফারুক ইসলাম ভূইয়া, সাংগঠনিক সম্পাদক দেলোয়ার হোসেন মাসুদ, প্রচার সম্পাদক আজিজুর রহমান তৈয়ব, অর্থ সম্পাদক মোঃ নূরনবী, সহ-সাংগঠনিক সম্পাদক আবদুল হালিম মিলনসহ জেলা ও উপজেলার ১১-২০ গ্রেডের চাকুরিজীবিবৃন্দ।

175 Views

আরও পড়ুন

মেহেদির রং শুকানোর আগে প্রাণ গেল তরুণের

নোয়াখালীতে ১২ সড়ক নির্মাণে ব্যাপক অনিয়ম

যুক্তরাষ্ট্রে তরুণ নিহতের ঘটনার বিচার চেয়েছে নতুনধারা

চমেক হাসপাতাল থেকে ছাড়িয়ে ওঝার কাছে, সাপে কাটা যুবক

নওগাঁর পত্নীতলা স্বাস্থ্য কমপ্লেক্সে জরুরী সেবা প্রদানের জন্য এ্যামবুলেন্স প্রদান

র‍্যাবের ২৪ ঘন্টা অভিযানে ধর্ষন মামলার আসামী সেলিম গ্রেফতার

নকলায় পৃথক ঘটনায় দুই জনের মৃত্য

কক্সবাজারের রামুতে ছুরিকাঘাতে নিহত কৃষকলীগ নেতা নাজেম হত্যাকান্ডের ঘটনায় আটক ২

গার্ডিয়ান পাবলিকেশন্স’র কর্ণধার নূর মোহাম্মদ গ্রেপ্তার

চকরিয়ার নবাগত সহকারী কমিশনার ভূমি এরফান উদ্দিন

চকরিয়া প্রেসক্লাবের ইফতার মাহফিল সম্পন্ন
সাংবাদিকরাই পারে মানুষের আশার প্রতিফলন করতে- সাংসদ সৈয়দ মুহাম্মদ ইবরাহীম 

“বদর দিবস” এর ইতিহাস, শিক্ষা ও তাৎপর্য