ঢাকাবৃহস্পতিবার , ২৫ এপ্রিল ২০২৪
  1. সর্বশেষ
  2. সারা বাংলা

দোয়ারাবাজারের সুরমা ইউপি’র উপ-নির্বাচনে কে হচ্ছেন চেয়ারম্যান!

প্রতিবেদক
নিউজ এডিটর
২২ অক্টোবর ২০২২, ৯:১৩ অপরাহ্ণ

Link Copied!

এম এ মোতালিব ভুইয়া ঃ

তফসিল ঘোষণা না হলেও সুনামগঞ্জের দোয়ারাবাজার উপজেলার ৯নং সুরমা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে আসন্ন উপ-নির্বাচনের সম্ভাব্য প্রার্থীর দৌঁড়ঝাপ ও গণসংযোগ শুরু হয়েছে।

খোঁজ নিয়ে দেখা যায়, উঠান বৈঠকের মাধ্যমে অনেক সম্ভাব্য প্রার্থী তাদের প্রার্থীতা ঘোষণা দেওয়ার পরেই শুরু হয়েছে তুমুল আলোচনা। সম্ভাব্য প্রার্থীরা যোগ দিচ্ছেন বিভিন্ন ধর্মীয় ও সামাজিক অনুষ্ঠানে। হাট-বাজারে মানুষের সাথে কুশল বিনিময় করে মাঠ গোছাচ্ছেন। এসব প্রার্থীদের কর্মী সমর্থকরাও বসে নেই। তারা নিজ নিজ পছন্দের প্রার্থীর পক্ষে সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকসহ নানাভাবে প্রচার-প্রচারণা চালিয়ে যাচ্ছে।ইতিমধ্যে সম্ভাব্য প্রার্থীদের নিয়ে চলছে চায়ের টেবিলে নানামুখী আলোচনা ও সমালোচনা। কে কে হচ্ছে আসন্ন উপ-নির্বাচনে এই ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী তা নিয়ে ইউনিয়নের গুরুত্বপূর্ণ মোড় হাট-বাজার ও চায়ের টেবিলে চলছে নানামুখী গুঞ্জন। আবার কেই কেউ দলীয় সমর্থন পেতে বিভিন্ন স্থানে ধর্না দিচ্ছেন। মোট কথায় উপ-নির্বাচনকে কেন্দ্র করে চেয়ারম্যান প্রার্থীদের রাতের ঘুম এখন হারাম হয়ে পড়েছে। কে হবেন নৌকার মাঝি তা নিয়ে রীতিমত দৌড়ঝাঁপও শুরু হয়েছে আগে ভাগে।
জানা গেছে, সুরমা ইউনিয়ন পরিষদের নির্বাচিত চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা প্রকৌশলী এম এ হালিম বীর প্রতীক গত ২১শে সেপ্টেম্বর-২২ইং তারিখে মূত্যু বরণ করেন। মূত্যু বরণ করার পর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদটি শুন্য হয়।এই পদ শূন্য ঘোষণার ৯০ দিনের মধ্যে নির্বাচন সম্পন্ন করতে আইনী বাধ্যবাধকতা থাকায় নড়েচড়ে বসেছে বাংলাদেশ আওয়ামী লীগের নৌকা প্রতীক প্রত্যাশীরা, স্বতন্ত্র প্রার্থী ও কর্মীরা। উপ-নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী হওয়ার জন্য কমপক্ষে প্রায় ৬জন প্রার্থী আগে-ভাগেই মাঠে নেমে পড়েছেন। যা নিয়ে চায়ের টেবিলে চলছে নানামুখী গুঞ্জন। চায়ের টেবিলের আলোচনা-সমালোচনা থেকে জানা যায়, কারা হচ্ছেন আসন্ন উপ-নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী। নৌকা প্রতীকের মনোনয়ন প্রত্যাশী হিসেবে আলোচনায় রয়েছেন আওয়ামিলীগ মনোনীত নৌকা প্রতীকে নির্বাচিত সাবেক চেয়ারম্যান আওয়ামিলীগ নেতা খন্দকার মামুনুর রশীদ,মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠন মরহুম ফজলুল হকের পুত্র সাবেক ছাত্রলীগ নেতা তাজুল ইসলাম,
উপজেলা আওয়ামীলীগের সম্মেলন প্রস্তুতি কমিটির সদস্য মইনুল হোসেন,ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও সাবেক ইউপি সদস্য আব্দুল কাদির , উপজেলা আওয়ামীলীগ নেতা শাহ জামাল। এদের মধ্যে কেউ কেউ আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পাওয়ার জন্য দলের হাই-কমান্ডে যোগাযোগ রক্ষা করে চলেছেন। তবে বিএনপি দলীয় ভাবে এই নির্বাচনে অংশ না নিলেও স্বতন্ত্র প্রার্থী হিসেবে ভোটের মাঠে আলোচনায় রয়েছেন উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক হারুন অর রশিদ।

উপজেলা নির্বাচন অফিসার মোঃসাইফুদ্দীন বলেন, নির্বাচন কমিশন সুরমা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্বাচনের বিষয়ে এখনও কোন নির্দেশনা দেয় নাই। নির্দেশনা আসলে নির্বাচন সম্পন্ন করতে প্রস্তুতি গ্রহণ করা হবে।

320 Views

আরও পড়ুন

আদমদীঘিতে অবৈধ ভাবে মাটি কাটার অপরাধে ৫০ হাজার টাকা জরিমানা

BIIHR ও অ্যারিজোনা স্টেট ইউনিভার্সিটির মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষরিত: নেতৃত্বে জবি শিক্ষার্থী ফয়সাল

পেকুয়ায় বনবিভাগকে ফাঁসাতে গভীর ষড়যন্ত্রে নেমেছেন বনদস্যুরা

পেকুয়ায় বনবিভাগকে ফাঁসাতে গভীর ষড়যন্ত্রে নেমেছেন বনদস্যুরা

কুতুব‌দিয়ার ইউ‌পি চেয়ারম্যান আজমগীর কারাগা‌রে

দোয়ারাবাজারে শিশু হত্যা মামলার আসামিসহ দুই ইয়াবা কারবারি গ্রেফতার

দীর্ঘ ৮ ঘন্টায় সিরাজগঞ্জ এক্সপ্রেস এর ঢাকায় ফেরা নিয়ে যাত্রীদের ক্ষোভ

এবার কুবির আরেক সহকারী প্রক্টরের পদত্যাগ

নাগরপুরে বীর মুক্তিযোদ্ধা আলমগীর হোসেন আলো এর দাফন সম্পন্ন

দোয়ারাবাজারে বালিউড়া বাজার ব্যবসায়ী কমিটির নির্বাচন সম্পন্ন

যৌথ-বাহিনীর কেএনএফ বিরোধী অভিযান বন্ধের দাবীতে রাঙামাটিতে ইউপিডিএফ’র অবরোধের ডাক

রাজশাহীতে আদালতে যাওয়ার পথে প্রতিপক্ষের হামলায় আহত দুই বোন

রামুতে ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশের বাৎসরিক অগ্রগতি অবহিতকরন ও শিখন সভা সম্পন্ন।