ঢাকাবৃহস্পতিবার , ২৫ এপ্রিল ২০২৪
  1. সর্বশেষ
  2. সারা বাংলা

গাজীপুর জেলার শ্রেষ্ঠ প্রধান শিক্ষিকা নির্বাচিত হলেন কাপাসিয়ার মোছলিমা আক্তার সুইটি

প্রতিবেদক
নিউজ এডিটর
৩ অক্টোবর ২০২২, ১২:৪১ পূর্বাহ্ণ

Link Copied!

শামসুল হুদা লিটন,কাপাসিয়া (গাজীপুর) থেকেঃ

প্রাথমিক শিক্ষা পদক ২০২২ এর জেলা পর্যায়ের ফলাফল প্রকাশিত হয়েছে। ২ অক্টোবর, রবিবার জেলার সকল উপজেলা শিক্ষা অফিসে বিভিন্ন ক্যাটাগরিতে নির্বাচিতদের তালিকা প্রেরণ করা হয়। এবারে ঐতিহ্যবাহী গাজীপুর জেলার
শ্রেষ্ঠ প্রধান শিক্ষিকা নির্বাচিত হয়েছেন কাপাসিয়া উপজেলার সদর ইউনিয়নের পাবুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা মোছলিমা আক্তার সুইটি।
এর আগে তিনি কাপাসিয়া উপজেলা পর্যায়ে টানা ৩ বার শ্রেষ্ঠ প্রধান শিক্ষিকা হিসেবে নির্বাচিত হয়েছেন ।

জাতীয় শিক্ষা পদক – ২০২২ উপলক্ষে গাজীপুর জেলা পর্যায়ে শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচনের জন্য গত ২৫ সেপ্টেম্বর, ২০২২ রবিবার বিকেলে জেলা প্রশাসকের কার্য্যালয়ে গাজীপুর সদর,টঙ্গী, কালিয়াকৈর, শ্রীপুর, কাপাসিয়া ও কালীগঞ্জ উপজেলার বাছাইকৃত প্রধান শিক্ষকদের মধ্যে এক সাক্ষাৎকার অনুষ্ঠিত হয়।
গাজীপুর জেলা প্রশাসক মোঃ আনিসুর রহমান এর সভাপতিত্বে অনুষ্ঠিত বাছাই কমিটি মোসলিমা আক্তার সুইটিকে জেলার শ্রেষ্ঠ প্রধান শিক্ষিকা হিসাবে নির্বাচিত করেন।
জেলা পর্যায়ে শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচন-২০২২ এর বাছাই কমিটির সভায় অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন
অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা) মোঃ হুমায়ুন কবির, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোহাম্মদ মোফাজ্জল হোসেন, পিটিআই সুপার মোঃ রফিকুল ইসলাম, সহকারী জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ আবু ইউসুফ।

মোছলিমা আক্তার ১৯৯৮ সালে বাঘিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক পদে যোগদান করে শিক্ষকতা জীবন শুরু করেন। ২০০১ সালে নাশেরা সরকারী প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক হিসাবে ২০০৭ সাল পর্যন্ত দায়িত্ব পালন করেন।
২০০৮ সালে বারিষাব ইউনিয়নের বারাব সরকারী প্রাথমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষক হিসাবে যোগদান করেন। ২০০৯ সালে বর্তমান কর্মস্থল পাবুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষক হিসাবে যোগদান করে সুনামের সাথে দায়িত্ব পালন করে আসছেন।
পরবর্তী ধাপে তিনি ঢাকা বিভাগীয় পর্যায়ে শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচন বাছাই কমিটির পরীক্ষায় অংশ গ্রহন করবেন।

প্রকাশ, মুসলিমা আক্তার সুইটি বিগত ২০১৮, ২০১৯ এবং চলতি ২০২২ সালে কাপাসিয়া উপজেলার শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত হয়েছিলেন। মহামারি করোনার কারণে ২০২০ ও ২০২১ সালে শ্রেষ্ঠ শিক্ষক নির্বাচন কার্যক্রম সাময়িকভাবে বন্ধ ছিল। তাছাড়া ২০১৯ সালে তাঁর প্রতিষ্ঠান পাবুর সরকারি প্রাথমিক বিদ্যালয় বৃটিশ কাউন্সিল ইন্টারন্যাশনাল স্কুল এওয়ার্ড লাভ করে। তিনি ছিলেন বৃটিশ কাউন্সিলের স্কুল প্রজেক্টের প্রজেক্ট কো-অর্ডিনেটর। পাবুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ও প্রতিষ্ঠান প্রধান হিসেবে মোছলিমা আক্তার সুইটি বৃটিশ কাউন্সিল থেকে ঢাকার হোটেল রেডিসনে আনুষ্ঠানিকভাবে ক্রেস্ট ও সনদপত্র লাভ করেন। তিনি কাপাসিয়া উপজেলার ইংরেজি ও বাংলা বিষয়ের একজন ট্রেইনার।
উল্লেখ, মোছলিমা আক্তার সুইটি কাপাসিয়া উপজেলার বাঘিয়া গ্রামের বীর মুক্তিযোদ্ধা মরহুম আব্দুল মোতালিব মাষ্টারের চতুর্থ সন্তান । তাঁর বড় দুই বোন মনিরাতুল আলম ও নাসরিন আন্জুমান রুনি গাজীপুরের রাণী বিলাসমনি সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের ইংরেজি বিষয়ের সিনিয়র শিক্ষক। তাঁর শশুর উপজেলার নাশেরা গ্রামের প্রয়াত শুক্কুর আলী মাষ্টারও ছিলেন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক। তারাগঞ্জ কলেজের রাষ্ট্রবিজ্ঞানের অধ্যাপক ও বিশিষ্ট লেখক, সাংবাদিক শামসুল হুদা লিটন তাঁর স্বামী। স্বামী-স্ত্রী উভয়ই শিক্ষক পরিবারের সন্তান। তিনি সকলের দোয়া প্রার্থী।

250 Views

আরও পড়ুন

কুতুব‌দিয়ার ইউ‌পি চেয়ারম্যান আজমগীর কারাগা‌রে

দোয়ারাবাজারে শিশু হত্যা মামলার আসামিসহ দুই ইয়াবা কারবারি গ্রেফতার

দীর্ঘ ৮ ঘন্টায় সিরাজগঞ্জ এক্সপ্রেস এর ঢাকায় ফেরা নিয়ে যাত্রীদের ক্ষোভ

এবার কুবির আরেক সহকারী প্রক্টরের পদত্যাগ

নাগরপুরে বীর মুক্তিযোদ্ধা আলমগীর হোসেন আলো এর দাফন সম্পন্ন

দোয়ারাবাজারে বালিউড়া বাজার ব্যবসায়ী কমিটির নির্বাচন সম্পন্ন

যৌথ-বাহিনীর কেএনএফ বিরোধী অভিযান বন্ধের দাবীতে রাঙামাটিতে ইউপিডিএফ’র অবরোধের ডাক

রাজশাহীতে আদালতে যাওয়ার পথে প্রতিপক্ষের হামলায় আহত দুই বোন

রামুতে ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশের বাৎসরিক অগ্রগতি অবহিতকরন ও শিখন সভা সম্পন্ন।

হকনগর পানি ব্যবস্থাপনা সমবায় সমিতির সভাপতি আনোয়ার ভুইয়া, কোষাধ্যক্ষ আলম মিয়া

টঙ্গী’তে সালাতুল ইসতিস্কা বৃষ্টি প্রার্থনার নামাজ আদায়

হিটস্ট্রোকে এবার মৃত্যুবরণ করলেন পুলিশ সদস্য