ঢাকাশুক্রবার , ২৬ এপ্রিল ২০২৪
  1. সর্বশেষ
  2. সারা বাংলা

কক্সবাজারে ১২ টি কমিউনিটি ক্লিনিক উদ্বোধন করলেন স্বাস্থ্যমন্ত্রী

প্রতিবেদক
নিউজ এডিটর
৪ অক্টোবর ২০২২, ২:১১ পূর্বাহ্ণ

Link Copied!


গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার এর স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের মন্ত্রী জাহিদ মালেক এমপি এর কক্সবাজার সফর উপলক্ষে ২ অক্টোবর রবিবার টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বিশাল অনুষ্ঠানের আয়োজন করা হয়। এই অনুষ্ঠানে তিনি কক্সবাজারের বিভিন্ন এলাকার ১২ টা কমিউনিটি ক্লিনিক উদ্বোধন করেন।

উদ্ধোধনকালে তিনি বলেন,কক্সবাজারের টেকনাফ সীমান্তে রোহিঙ্গারা স্থানীয়দের জন্য বোঝা হয়ে দাঁড়িয়েছে। রোহিঙ্গারা আসার পরে আমাদের বিভিন্ন সমস্যার সম্মুখীন হতে হয়েছে। মিয়ানমারে তাদের উপর নির্যাতন করেছে, বাড়িঘর জালিয়ে দিয়েছে, মাননীয় প্রধানমন্ত্রী মানবতার মা তাদের বাংলাদেশে আশ্রয় দিয়েছে।

তাদের জন্য বিদ্যুৎ, খাদ্য, চিকিৎসা, বাসস্থান, পানির ব্যবস্থা করতে হয়েছে। এসবের কারণে আমাদের অর্থনীতিতে অনেক প্রভাব পড়েছে বলে মন্তব্য করেছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

কক্সবাজার জেলার বিভিন্ন উপজেলায় নবনির্মিত কমিউনিটি ক্লিনিক উদ্বোধন অনুষ্ঠানে টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মাঠে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব একথা বলেন।

কক্সবাজার সিভিল সার্জন ও টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের যৌথ উদ্যোগে সকাল সাড়ে এগারোটার দিকে উক্ত অনুষ্ঠান শুরু হয়। এতে সভাপতিত্ব করেন স্বাস্থ্য সেবা বিভাগ ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের সচিব ড, মুহাম্মদদ আনোয়ার হোসেন হাওলাদার।

এসময় আরও বক্তব্য রাখেন, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাসার মোহাম্মদ খোরশেদ আলম,অতিরিক্ত সচিব ( পরিকল্পনা অনুবিভাগ) ও লাইন ডিরেক্টর ( এইচজিএসপি অপারেশন প্লান) জাহাঙ্গীর হোসেন, কক্সবাজার জেলা জেলা প্রশাসক মামুনুর রশীদ,জেলা সিভিল সার্জন ডা. মাহবুবুর রহমান, টেকনাফ উপজেলা চেয়ারম্যান নুরুল আলম, টেকনাফ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. টিটু চন্দ্র শীল, আবাসিক মেডিকেল অফিসার ডাঃ এনামুল হক, রোগতত্ত্ব মেডিকেল অফিসার ডাঃ প্রণয় রুদ্র, বাংলাদেশ কেন্দ্রীয় ফারিয়া সিনিয়র সহসভাপতি আবু সুফিয়ান, কক্সবাজারের বিভিন্ন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তাবৃন্দ, বিভিন্ন উন্নয়ন সহযোগী সংস্থার শীর্ষ কর্মকর্তাবৃন্দ, স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা বিভাগের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা কর্মচারী, সাংবাদিক ও জনপ্রতিনিধিরা।

এর পর বিকেল ৩ টায় পাচ তারকা হোটেল রয়েল টিউলিপ এ এক মত বিনিময়সভা অনুষ্ঠিত হয়।

মন্ত্রীর সফরকালে যেসব কর্মসুচী ছিল:

🚩বিশ্ব ব্যাংক এর অর্থায়নে আইওএম কর্তৃক নির্মিত কমিউনিটি ক্লিনিক (১২ টি) এর উদ্বোধন,

🚩কক্সবাজার জেলার হেলথ্ এন্ড জেন্ডার সাপোর্ট প্রজেক্ট এর অধীনে বিশ্ব স্বাস্থ্য সংস্থা, আইওএম, ইউনিসেফ ও ইউএনএফপিএ কর্তৃক বাস্তবায়নাধীন প্রকল্পের অগ্রগতি পর্যালোচনা ও

🚩স্বাস্থ্য বিভাগের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময়।

255 Views

আরও পড়ুন

ক্রিকেট ইতিহাসে রেকর্ড সৃষ্টি : কোনও রান না দিয়েই ৭ উইকেট

চুয়েট বন্ধ ঘোষণা, শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ

এশিয়া এখন জ্বলন্ত উনুন চলছে তীব্র তাপপ্রবাহ

কাটা হবে ৩ হাজার গাছ, বন বিভাগ বলছে ‘গাছ রক্ষার কোনো সুযোগ নাই’

নাইক্ষ্যংছড়ি সীমান্ত থেকে মিয়ানমার সেনাসহ ২৮৮ জনকে ফেরত পাঠালো বিজিবি !! 

শেরপুর প্রেসক্লাবের নয়া কমিটি ॥ দেবশীষ- সভাপতি, মেরাজ সা: সম্পাদক

রাজশাহীতে বিএসটিআই’র অভিযানে ৩টি প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা।

শেরপুরে চাঞ্চল্যকর গণধর্ষণ ও পর্নোগ্রাফি মামলার আসামী কানন মিয়া গ্রেফতার

আদমদীঘিতে অবৈধ ভাবে মাটি কাটার অপরাধে ৫০ হাজার টাকা জরিমানা

BIIHR ও অ্যারিজোনা স্টেট ইউনিভার্সিটির মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষরিত: নেতৃত্বে জবি শিক্ষার্থী ফয়সাল

পেকুয়ায় বনবিভাগকে ফাঁসাতে গভীর ষড়যন্ত্রে নেমেছেন বনদস্যুরা

পেকুয়ায় বনবিভাগকে ফাঁসাতে গভীর ষড়যন্ত্রে নেমেছেন বনদস্যুরা

কুতুব‌দিয়ার ইউ‌পি চেয়ারম্যান আজমগীর কারাগা‌রে