ঢাকাশনিবার , ২০ এপ্রিল ২০২৪
  1. সর্বশেষ
  2. আন্তর্জাতিক

ইসলাম গ্রহণ করলেন বিতর্কিত তারকা অ্যান্ড্রু টেট (ভিডিও)

প্রতিবেদক
রফিকুল ইসলাম জসিম
২৬ অক্টোবর ২০২২, ৩:৩৭ অপরাহ্ণ

Link Copied!

বিতর্কিত ব্রিটিশ-আমেরিকান কিকবক্সার এবং ইন্টারনেট ব্যক্তিত্ব অ্যান্ড্রু টেট ইসলাম ধর্ম গ্রহণ করেছেন। সোমবার (২৪ অক্টোবর) অ্যান্ড্রু টেট সামাজিক যোগাযোগমাধ্যম ‘গেটর’-এ নিজের ভেরিফায়েড অ্যাকাউন্ট থেকে ইসলাম গ্রহণের ঘোষণা দেন তিনি।

যুক্তরাজ্যভিত্তিক গণমাধ্যম দ্য নিউ আরবের প্রতিবেদন অনুযায়ী, গেটর-এ নিজ ভেরিয়ায়েড অ্যাকাউন্টে একটি ভিডিও শেয়ার করে টেট লিখেছেন- ‘এই কারণেই আমি মুসলিম।’

সেখানে তিনি আরও লেখেন, যেকোন খ্রিস্টান যে ভালোয় বিশ্বাস করে এবং মন্দের বিরুদ্ধে সত্যিকারের যুদ্ধ বোঝে তাদের অবশ্যই ধর্মান্তরিত হতে হবে।’ এরপর তিনি পবিত্র কুরআনের একটি আয়াত শেয়ার করে লেখেন, ‘সুতরাং ধৈর্য ধরুন, প্রকৃতপক্ষে আল্লাহর প্রতিশ্রুতিই সত্য’।

এছাড়া ফেসবুক এবং টুইটারে আন্ড্রু টেটের একটি ভিডিও ছড়িয়ে পড়েছে। এতে দেখা যাচ্ছে সাবেক এই কিকবক্সার আরব আমিরাতের একটি মসজিদে তার এক আরব বন্ধুর সঙ্গে নামাজ পড়ছেন।

টাম খান নামের একজন এই ভিডিও শেয়ার করেছেন। তিনি নিজে এই ভিডিওটি করেছেন বলে জানান। এছাড়া টেটের ইসলাম গ্রহণের বিষয়টিও নিশ্চিত করেছেন।

তিনি লিখেছেন, ‘তার শাহাদা সম্পর্কে আমরা সম্মত হয়েছি যে এটি পডকাস্ট বা অন্য কিছুতে দেখানো উচিত নয়। কারণ লোকেরা এটিকে লোক দেখানো মিথ্যা ধর্মান্তরকরণ বলে দাবি করবে। কেউই নিখুঁত নয়, তবে আলহামদুলিল্লাহ এই লোকটির একটি ভাল হৃদয় আছে। এবং তার উদ্দেশ্যও ভালো।’

আন্ড্রু টেট সোশ্যাল মিডিয়ায় ব্যাপক জনপ্রিয় এবং প্রভাবশালী একজন ব্যক্তিত্ব। নারীদের নিয়ে অবমাননাকর মন্তব্যের জন্য তিনি মিসোজিনিস্ট বা নারীবিদ্বেষী হিসেবেও পরিচিত।

এ কারণে ফেসবুক, ইউটিউব, ইনস্টাগ্রামের মত সোশ্যাল মিডিয়াতে তাকে নিষিদ্ধ করা হয়েছে। নিষেধাজ্ঞার আগে টেটের ভিডিওগুলো অনলাইনে লাখ লাখ মানুষ দেখেছিল।

অ্যান্ড্রু টেটের ইসলাম ধর্ম গ্রহণের খবরে যেমন অনেকেই খুশি হয়েছেন। তেমনি কেউ কেউ এটিকে পাবলিসিটি স্টান্ট হিসেবেই দেখছেন। তিনি মুসলমান তরুণদের জন্য কখনোই আদর্শ একজন মডেল হতে পারেন না বলেও উল্লেখ করেছেন অনেকে।

টি

 

274 Views

আরও পড়ুন

রাবিতে গ্রীন ভয়েস এর ১৯ তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

লেখক জুবায়েদ মোস্তফার নতুন কবিতা–“খরার দিনে আগমন”

নাগরপুরে প্রাণীসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত 

শেরপুরে কুড়া ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদককে কুপিয়েছে প্রতিপক্ষ

নাইক্ষ্যংছড়ি সীমান্ত পরিদর্শনে বিজিবি মহাপরিচালক !!

মহেশখালীর পঙ্গু নুর আলমের ভাতা হ্যাকারদের পেটে!

বুটেক্সে আন্ডারগ্রাজুয়েট প্রোগ্রামে ভর্তি শুরু ৮ মে

মেহেরপুরে ঐতিহাসিক মুজিবনগর দিবস উদযাপন

লোহাগাড়ায় বহুতল ভবন থেকে পড়ে শিশু শিক্ষার্থীর মৃত্যু

বগুলা স্কুল অ্যান্ড কলেজের গভর্নিং বডির নির্বাচন সম্পন্ন

মহেশখালীতে ভাইচ চেয়ারম্যান পদপ্রার্থী জহির উদ্দিনের প্রার্থীতা স্থগিত

দেওড়া আদর্শ উচ্চ বিদ্যালয়ে ‘এক্স স্কাউট রি-ইউনিয়ন’ আয়োজিত