ঢাকাবৃহস্পতিবার , ১ ডিসেম্বর ২০২২
  1. সর্বশেষ
  2. সারা বাংলা

গাজীপুর জেলার শ্রেষ্ঠ প্রধান শিক্ষিকা নির্বাচিত হলেন কাপাসিয়ার মোছলিমা আক্তার সুইটি

প্রতিবেদক
নিউজ এডিটর
৩ অক্টোবর ২০২২, ১২:৪১ পূর্বাহ্ণ

Link Copied!

শামসুল হুদা লিটন,কাপাসিয়া (গাজীপুর) থেকেঃ

প্রাথমিক শিক্ষা পদক ২০২২ এর জেলা পর্যায়ের ফলাফল প্রকাশিত হয়েছে। ২ অক্টোবর, রবিবার জেলার সকল উপজেলা শিক্ষা অফিসে বিভিন্ন ক্যাটাগরিতে নির্বাচিতদের তালিকা প্রেরণ করা হয়। এবারে ঐতিহ্যবাহী গাজীপুর জেলার
শ্রেষ্ঠ প্রধান শিক্ষিকা নির্বাচিত হয়েছেন কাপাসিয়া উপজেলার সদর ইউনিয়নের পাবুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা মোছলিমা আক্তার সুইটি।
এর আগে তিনি কাপাসিয়া উপজেলা পর্যায়ে টানা ৩ বার শ্রেষ্ঠ প্রধান শিক্ষিকা হিসেবে নির্বাচিত হয়েছেন ।

জাতীয় শিক্ষা পদক – ২০২২ উপলক্ষে গাজীপুর জেলা পর্যায়ে শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচনের জন্য গত ২৫ সেপ্টেম্বর, ২০২২ রবিবার বিকেলে জেলা প্রশাসকের কার্য্যালয়ে গাজীপুর সদর,টঙ্গী, কালিয়াকৈর, শ্রীপুর, কাপাসিয়া ও কালীগঞ্জ উপজেলার বাছাইকৃত প্রধান শিক্ষকদের মধ্যে এক সাক্ষাৎকার অনুষ্ঠিত হয়।
গাজীপুর জেলা প্রশাসক মোঃ আনিসুর রহমান এর সভাপতিত্বে অনুষ্ঠিত বাছাই কমিটি মোসলিমা আক্তার সুইটিকে জেলার শ্রেষ্ঠ প্রধান শিক্ষিকা হিসাবে নির্বাচিত করেন।
জেলা পর্যায়ে শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচন-২০২২ এর বাছাই কমিটির সভায় অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন
অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা) মোঃ হুমায়ুন কবির, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোহাম্মদ মোফাজ্জল হোসেন, পিটিআই সুপার মোঃ রফিকুল ইসলাম, সহকারী জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ আবু ইউসুফ।

মোছলিমা আক্তার ১৯৯৮ সালে বাঘিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক পদে যোগদান করে শিক্ষকতা জীবন শুরু করেন। ২০০১ সালে নাশেরা সরকারী প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক হিসাবে ২০০৭ সাল পর্যন্ত দায়িত্ব পালন করেন।
২০০৮ সালে বারিষাব ইউনিয়নের বারাব সরকারী প্রাথমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষক হিসাবে যোগদান করেন। ২০০৯ সালে বর্তমান কর্মস্থল পাবুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষক হিসাবে যোগদান করে সুনামের সাথে দায়িত্ব পালন করে আসছেন।
পরবর্তী ধাপে তিনি ঢাকা বিভাগীয় পর্যায়ে শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচন বাছাই কমিটির পরীক্ষায় অংশ গ্রহন করবেন।

প্রকাশ, মুসলিমা আক্তার সুইটি বিগত ২০১৮, ২০১৯ এবং চলতি ২০২২ সালে কাপাসিয়া উপজেলার শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত হয়েছিলেন। মহামারি করোনার কারণে ২০২০ ও ২০২১ সালে শ্রেষ্ঠ শিক্ষক নির্বাচন কার্যক্রম সাময়িকভাবে বন্ধ ছিল। তাছাড়া ২০১৯ সালে তাঁর প্রতিষ্ঠান পাবুর সরকারি প্রাথমিক বিদ্যালয় বৃটিশ কাউন্সিল ইন্টারন্যাশনাল স্কুল এওয়ার্ড লাভ করে। তিনি ছিলেন বৃটিশ কাউন্সিলের স্কুল প্রজেক্টের প্রজেক্ট কো-অর্ডিনেটর। পাবুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ও প্রতিষ্ঠান প্রধান হিসেবে মোছলিমা আক্তার সুইটি বৃটিশ কাউন্সিল থেকে ঢাকার হোটেল রেডিসনে আনুষ্ঠানিকভাবে ক্রেস্ট ও সনদপত্র লাভ করেন। তিনি কাপাসিয়া উপজেলার ইংরেজি ও বাংলা বিষয়ের একজন ট্রেইনার।
উল্লেখ, মোছলিমা আক্তার সুইটি কাপাসিয়া উপজেলার বাঘিয়া গ্রামের বীর মুক্তিযোদ্ধা মরহুম আব্দুল মোতালিব মাষ্টারের চতুর্থ সন্তান । তাঁর বড় দুই বোন মনিরাতুল আলম ও নাসরিন আন্জুমান রুনি গাজীপুরের রাণী বিলাসমনি সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের ইংরেজি বিষয়ের সিনিয়র শিক্ষক। তাঁর শশুর উপজেলার নাশেরা গ্রামের প্রয়াত শুক্কুর আলী মাষ্টারও ছিলেন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক। তারাগঞ্জ কলেজের রাষ্ট্রবিজ্ঞানের অধ্যাপক ও বিশিষ্ট লেখক, সাংবাদিক শামসুল হুদা লিটন তাঁর স্বামী। স্বামী-স্ত্রী উভয়ই শিক্ষক পরিবারের সন্তান। তিনি সকলের দোয়া প্রার্থী।

আরও পড়ুন

তিতুমীর কলেজের নতুন অধ্যক্ষ হিসেবে নিয়োগ পেয়েছেন ফেরদৌস আরা বেগম

প্রতিবর্তনের উদ্যোগে কুবির মুক্তমঞ্চে নবান্ন উৎসব আয়োজিত

নাগরপুরে ১০ বছরেও উন্নয়নের সাক্ষী হতে পারেনি সাক্ষীপাড়া সরকারি বিদ্যালয়

ধর্ষণ মামলা তুলে নিতে কলেজ ছাত্রীকে হুমকির অভিযোগ

মেঘে ঢাকা এক সূর্যের নাম বরেণ্য শিক্ষাবিদ মরহুম প্রফেসর অধ্যক্ষ ড.এম এ সবুর চৌধুরী

রাঙামাটিতে ধর্ষণের দায়ে এক শিক্ষকের যাবজ্জীবন কারাদণ্ড ও ১০ দশ লাখ টাকা জরিমানা

আগামীর বাংলাদেশে আমি প্রশ্নবিদ্ধ নাতো?

চাদাবাজ

সাতক্ষীরা পাটকেলঘাটায় চাঁদাবাজি মামলায় আল-আমিন গ্রেফতার

নোয়াখালীতে বিদেশি মদ সহ মাদক কারবারি আটক

তারেকের দন্ড একদিন কার্যকর হবে: কাদের

তারেক রহমান শখ করে লন্ডন যায়নি, অল্প দিনের মধ্যে দেশে ফিরবে: শাহজান

নোয়াখালীতে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে ২০ দোকান পুড়ে ছাই