ঢাকারবিবার , ২৭ নভেম্বর ২০২২
  1. সর্বশেষ
  2. আন্তর্জাতিক

ইসলাম গ্রহণ করলেন বিতর্কিত তারকা অ্যান্ড্রু টেট (ভিডিও)

প্রতিবেদক
রফিকুল ইসলাম জসিম
২৬ অক্টোবর ২০২২, ৩:৩৭ অপরাহ্ণ

Link Copied!

বিতর্কিত ব্রিটিশ-আমেরিকান কিকবক্সার এবং ইন্টারনেট ব্যক্তিত্ব অ্যান্ড্রু টেট ইসলাম ধর্ম গ্রহণ করেছেন। সোমবার (২৪ অক্টোবর) অ্যান্ড্রু টেট সামাজিক যোগাযোগমাধ্যম ‘গেটর’-এ নিজের ভেরিফায়েড অ্যাকাউন্ট থেকে ইসলাম গ্রহণের ঘোষণা দেন তিনি।

যুক্তরাজ্যভিত্তিক গণমাধ্যম দ্য নিউ আরবের প্রতিবেদন অনুযায়ী, গেটর-এ নিজ ভেরিয়ায়েড অ্যাকাউন্টে একটি ভিডিও শেয়ার করে টেট লিখেছেন- ‘এই কারণেই আমি মুসলিম।’

সেখানে তিনি আরও লেখেন, যেকোন খ্রিস্টান যে ভালোয় বিশ্বাস করে এবং মন্দের বিরুদ্ধে সত্যিকারের যুদ্ধ বোঝে তাদের অবশ্যই ধর্মান্তরিত হতে হবে।’ এরপর তিনি পবিত্র কুরআনের একটি আয়াত শেয়ার করে লেখেন, ‘সুতরাং ধৈর্য ধরুন, প্রকৃতপক্ষে আল্লাহর প্রতিশ্রুতিই সত্য’।

এছাড়া ফেসবুক এবং টুইটারে আন্ড্রু টেটের একটি ভিডিও ছড়িয়ে পড়েছে। এতে দেখা যাচ্ছে সাবেক এই কিকবক্সার আরব আমিরাতের একটি মসজিদে তার এক আরব বন্ধুর সঙ্গে নামাজ পড়ছেন।

টাম খান নামের একজন এই ভিডিও শেয়ার করেছেন। তিনি নিজে এই ভিডিওটি করেছেন বলে জানান। এছাড়া টেটের ইসলাম গ্রহণের বিষয়টিও নিশ্চিত করেছেন।

তিনি লিখেছেন, ‘তার শাহাদা সম্পর্কে আমরা সম্মত হয়েছি যে এটি পডকাস্ট বা অন্য কিছুতে দেখানো উচিত নয়। কারণ লোকেরা এটিকে লোক দেখানো মিথ্যা ধর্মান্তরকরণ বলে দাবি করবে। কেউই নিখুঁত নয়, তবে আলহামদুলিল্লাহ এই লোকটির একটি ভাল হৃদয় আছে। এবং তার উদ্দেশ্যও ভালো।’

আন্ড্রু টেট সোশ্যাল মিডিয়ায় ব্যাপক জনপ্রিয় এবং প্রভাবশালী একজন ব্যক্তিত্ব। নারীদের নিয়ে অবমাননাকর মন্তব্যের জন্য তিনি মিসোজিনিস্ট বা নারীবিদ্বেষী হিসেবেও পরিচিত।

এ কারণে ফেসবুক, ইউটিউব, ইনস্টাগ্রামের মত সোশ্যাল মিডিয়াতে তাকে নিষিদ্ধ করা হয়েছে। নিষেধাজ্ঞার আগে টেটের ভিডিওগুলো অনলাইনে লাখ লাখ মানুষ দেখেছিল।

অ্যান্ড্রু টেটের ইসলাম ধর্ম গ্রহণের খবরে যেমন অনেকেই খুশি হয়েছেন। তেমনি কেউ কেউ এটিকে পাবলিসিটি স্টান্ট হিসেবেই দেখছেন। তিনি মুসলমান তরুণদের জন্য কখনোই আদর্শ একজন মডেল হতে পারেন না বলেও উল্লেখ করেছেন অনেকে।

টি

 

106 Views

আরও পড়ুন

ইবিতে প্রবন্ধ-নিবন্ধ ও ফিচার বিষয়ক কর্মশালা

বাল্য বিয়ে বন্ধ ও জরিমানা আদায়!

নাইক্ষ্যংছড়িতে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে বাল্য বিয়ে বন্ধ ও জরিমানা আদায়!

রাঙামাটিতে ২ টি চোরাই মোটরবাইক সহ আটক-১ পলাতক-২

প্রথম বারের মত অনুষ্ঠিত হলো বাংলাদেশ-ভারত সাংবাদিক ফ্রেন্ডশিপ ফুটবল ম্যাচ

নারীর প্রতি নেতিবাচক দৃষ্টিভঙ্গির পরিবর্তন দাবিতে নোয়াখালীতে নাগরিক সংলাপ অনুষ্ঠিত

নোয়াখালীতে লুন্ঠিত স্বর্ণালংকার-নগদ টাকাসসহ ছিনতাইকারী গ্রেফতার

সাতক্ষীরার চোরাকারবারি আলফা ফেনসিডিলসহ ডিবি পুলিশের হাতে গ্রেফতার

জৈন্তাপুরে কামরাঙ্গীখেল ফুটবল টুর্ণামেন্ট-২০২২ সম্পন্ন

ইভিএম খারাপ হয় না, পেছনে যারা থাকে তারাই দুষ্কর্ম করে : কমিশনার বেগম রাশেদা সুলতানা

newsvisionbd

পীরগঞ্জে গরু ব্যবসায়ী হত্যা মামলায় ৭ আসামি গ্রেপ্তার

রংপুরে বিএনপি নেতাকর্মীদের নামে মামলা প্রত্যাহারের দাবিতে আল্টিমেটাম

ইবিতে পরিস্কার পরিচ্ছন্নতা বৃদ্ধির লক্ষ্যে র‍্যালি