ঢাকাশনিবার , ২০ এপ্রিল ২০২৪
  1. সর্বশেষ

সমাজে শান্তি প্রতিষ্ঠায় রাসুল (সা.)এর আদর্শের বিকল্প নেইঃ জাতীয় ওলামা সমাজ বাংলাদেশ

প্রতিবেদক
রফিকুল ইসলাম জসিম
১৯ সেপ্টেম্বর ২০২২, ৮:৪৪ অপরাহ্ণ

Link Copied!

আজ (১৯ সেপ্টেম্বর) সোমবার রাজধানীর পল্টনস্থ থানা বাসমতী রেস্টুরেন্টে সংগঠনের সভাপতি মুফতী জুনায়েদ গুলজারের সভাপতিত্বে ও সংগঠনের সাধারণ সম্পাদক মুফতী সানাউল্লাহ খানের সঞ্চালনায় জাতীয় ওলামা সমাজ বাংলাদেশের এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

সভায় সভাপতির বক্তব্যে মুফতী জুনায়েদ গুলজার বলেন, হযরত মুহাম্মদ (সা.) ছিলেন সর্বযুগের সর্বকালের সর্বশ্রেষ্ঠ মানুষ। পৃথিবীতে তিনি আগমণ করেছেন মানবজাতির মুক্তির দূত হিসেবে। তাঁর আদর্শ অনুসরণের মধ্যেই নিহিত আছে সকল মানুষের মুক্তি ও কল্যাণ। তাঁর আদর্শ অনুসরণ করলে সর্বস্তরের মানুষই সুখে-শান্তিতে বসবাস করতে পারবে। তাই জাতীয় ওলামা সমাজ বাংলাদেশ- হুজুর (সা.) এর সিরাত আমাদের জীবনের সকল ক্ষেত্রে বাস্তবায়ন করার জন্য সর্বোচ্চ চেষ্টা করছে।

তিনি আল্লামা মহিউদ্দিন খান (রাহ.) এর স্মৃতিচারণ করে বলেন, জাতীয় কনফারেন্স কে ধারা বাহিকভাবে প্রতিটি ধর্মপ্রাণ মুসলমানের নিকট পৌঁছে দেওয়ার জন্য জাতীয় ওলামা সমাজ বাংলাদেশ জাতীয় কনফারেন্স এর উদ্যোগ গ্রহণ করেছে।

উক্ত মতবিনিময় সভায় মুফতীয় সানাউল্লাহ খান বলেন, বর্তমান অশান্ত পৃথিবীতে শান্তি ফিরিয়ে আনতে মহাগ্রন্থ আল-কুরআন এবং রাসূল (সা.) এর সুন্নাহ’র কোন বিকল্প নেই। তাই রাজনৈতিক, অর্থনৈতিক, সামাজিক মুক্তি ও শান্তির পথ খুঁজে পেতে গোটা মানবজাতিকে কুরআন ও সুন্নাহর পথেই ফিরে আসতে হবে।

সভায় অন্যান্য বক্তারা জীবনের সকল ক্ষেত্রেই রাসুল (সা.)এর আদর্শ অনুসরণ করতে সকলের প্রতি আহবান জানান। এছাড়াও আগামী (৫ নভেম্বর) জাতীয় সীরাত কনফারেন্স’সহ বেশকিছু কর্মসূচি গ্রহন করা হয় এবং সভা শেষে পূর্বের কমিটি বিলুপ্ত করে সংগঠনের সভাপতি মুফতী জুনায়েদ গুলজারকে পুনরায় সভাপতি করে নতুম কমিটি ঘোষণা করা হয়।

কমিটিতে উপদেষ্টা মন্ডলি হিসেবে দায়িত্ব পেয়েছেন, যথাক্রমে- আল্লামা আবুল কালাম, আল্লামা আহমেদ আলি কাসেমী, আল্লামা মহিউদ্দিন রব্বানী, আল্লামা সানাউল্লাহ মাহমুদি, মুফতি ওয়াহিদুল আলম, মাওলানা ফজলুর রহমান।

কমিটির অন্যান্য সদস্যরা নিম্নরূপ-
সভাপতিঃ মাওলানা জুনায়েদ গুলজার, সিনিয়র সহসভাপতি, মাওলানা ইসমাইল বেলায়েত হোসাইন, সহ সভাপতি যথাক্রমে- মাওলানা এনামুল হক মুসা, মাওলানা শামসুল আলম, মাওলানা হারুন ইসলামাবাদি, মুফতি ইমরানুল বারী সিরাজী, মাওলানা সরদার নেয়মাতুল্লাহ, মাওলানা ফরহাদ আলম।

সেক্রেটারি, মুফতি সানাউল্লাহ খান, সহকারী সেক্রেটারি যথাক্রমে- মুফতি আব্দুল্লাহ ফিরুজী, মাওলানা হাবিব মাদানি, এহতেশামুল হক সখী, মাওলানা জামিল সিদ্দিকী, বান্দা মুহাম্মদ ইমদাদুল্লাহ। সাংগঠনিক সম্পাদক, মাহমুদুল হাসান শাহেদি, সহ সাংগঠনিক, মাওলানা সাদ বিন জাকির, প্রচার সম্পাদক, মাওলানা আলামিন আরাফাত মুফতি জাকারিয়া, মাওলানা আবির হোসাইন, মাওলানা নাসির হোসাইন। সদস্য যথাক্রমে- মাওলানা আব্দুল গাফফার, মাওলানা শরিফ হায়সা, মাওলানা মুসাইব হাসান জিয়াদ প্রমুখ।

 

379 Views

আরও পড়ুন

রাবিতে গ্রীন ভয়েস এর ১৯ তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

লেখক জুবায়েদ মোস্তফার নতুন কবিতা–“খরার দিনে আগমন”

নাগরপুরে প্রাণীসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত 

শেরপুরে কুড়া ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদককে কুপিয়েছে প্রতিপক্ষ

নাইক্ষ্যংছড়ি সীমান্ত পরিদর্শনে বিজিবি মহাপরিচালক !!

মহেশখালীর পঙ্গু নুর আলমের ভাতা হ্যাকারদের পেটে!

বুটেক্সে আন্ডারগ্রাজুয়েট প্রোগ্রামে ভর্তি শুরু ৮ মে

মেহেরপুরে ঐতিহাসিক মুজিবনগর দিবস উদযাপন

লোহাগাড়ায় বহুতল ভবন থেকে পড়ে শিশু শিক্ষার্থীর মৃত্যু

বগুলা স্কুল অ্যান্ড কলেজের গভর্নিং বডির নির্বাচন সম্পন্ন

মহেশখালীতে ভাইচ চেয়ারম্যান পদপ্রার্থী জহির উদ্দিনের প্রার্থীতা স্থগিত

দেওড়া আদর্শ উচ্চ বিদ্যালয়ে ‘এক্স স্কাউট রি-ইউনিয়ন’ আয়োজিত