ঢাকাশুক্রবার , ১৯ এপ্রিল ২০২৪
  1. সর্বশেষ

চকরিয়া চৌকি আদালত পরির্দশন ও মতবিনিময় সভায় হাইকোর্ট বিভাগের বিচারপতি হাবিবুল গনি

প্রতিবেদক
নিউজ এডিটর
৭ সেপ্টেম্বর ২০২২, ১:২৩ পূর্বাহ্ণ

Link Copied!

—————————-
মামলাজট নিরশন ও বিচারপ্রার্থীর দুর্ভোগ লাগবে চকরিয়ায় নতুন যুগ্ম জজ আদালত ও আরো চারটি আদালত স্থাপনের দাবি আইনজীবী সমিতির

নিজস্ব প্রতিবেদকঃ

বাংলাদেশ সুপ্রীম কোর্ট, হাইকোর্ট বিভাগের বিচারপতি মোঃ হাবিবুল গনি গতকাল মঙ্গলবার দুপুরে চকরিয়া চৌকি আদালত পরির্দশন করেছেন। এসময় তিনি চকরিয়া আইনজীবী সমিতি মিলনায়তনে আদালতের বিচারক ও আইনজীবী সমিতির নেতৃবৃন্দের সঙ্গে মতবিনিময় সভা করে আদালতের নানা ধরনের সমস্যা ও সংকটের বিষয়ে অবগত হযেছেন।
মঙ্গলবার দুপুরে বিচারপতি মোঃ হাবিবুল গনি চকরিয়া চৌকি আদালতে পৌঁছালে তাকে স্বাগত জানান চকরিয়া উপজেলা সিনিয়র জুড়িসিয়াল ম্যাজিস্ট্রেট মোঃ জাহিদ হোসাইন, চকরিয়া সিনিয়র সহকারী জজ জিয়াউদ্দিন আহমেদ, চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ( ইউএনও) জেপি দেওয়ান, চকরিয়া আইনজীবী সমিতির সাবেক সভাপতি এডভোকেট শহিদুল্লাহ চৌধুরী, বর্তমান সভাপতি এডভোকেট হাবিব উদ্দিন মিন্টু, সাধারণ সম্পাদক এডভোকেট সাইদুর রহমান। পরিদর্শনকালে বিচারপতির সঙ্গে উপস্থিত ছিলেন কক্সবাজারের সিনিয়র জুড়িসিয়াল ম্যাজিস্ট্রেট আবুল মনসুর সিদ্দিকী।

চকরিয়া আইনজীবী সমিতির সভাপতি এডভোকেট হাবিব উদ্দিন মিন্টুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এডভোকেট সাইদুর রহমান এর সঞ্চালনায় অনুষ্ঠিত মতবিনিময় সভায় প্রধান অতিথি বিচারপতি মো হাবিবুল গনি বক্তব্য দেন। এসময় তিনি চকরিয়া চৌকি আদালতের বর্তমান প্রেক্ষাপট তথা সমস্যা সম্পর্কে আদালতের বিচারক ও আইনজীবী সমিতির নেতৃবৃন্দের কাছ থেকে অবগত হন। পরে তিনি আইনজীবী সমিতির দাবির বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণে সার্বিক সহযোগিতার আশ্বাস দেন।

চকরিয়া আইনজীবী সমিতির সাবেক সভাপতি ও সরকারি আইন কর্মকর্তা (এপিপি) এডভোকেট শহিদুল্লাহ চৌধুরী বলেন, মতবিনিময় সভায় বিচারপতি মহোদয়কে আইনজীবী সমিতির পক্ষথেকে আদালতের নানা ধরনের সমস্যা ও সংকটের বিষয়ে অবগত করা হয়েছে। বিশেষ করে চকরিয়া পেকুয়া উপজেলার ১৮ ইউনিয়ন ও একটি পৌরসভা ৬ লাখ জনগোষ্ঠীর জনপদ। এখানে প্রতিনিয়ত মামলা মোকদ্দমার সংখ্যা বাড়ছে। সেই তুলনায় আদালত সংকটের বিষয়টি বিদ্যমান। সেটি মাননীয় বিচারপতির সামনে তুলে ধরেছেন আইনজীবী সমিতির নেতৃবৃন্দ। এই অবস্থায় একটি চৌকি আদালত ও একটি সহকারী জজ আদালতে মামলাজট বাড়ছে।
তিনি বলেন, আদালত সংকটে বিচারপ্রার্থী মানুষের দুর্ভোগের বিষয়টি লাগবে আগামীতে চকরিয়ায় নতুন একটি যুগ্ম জেলা জজ আদালত ও দুইটি করে সহকারী জজ আদালত, সিনিয়র জুড়িসিয়াল ম্যাজিস্ট্রেট স্থাপনের দাবি জানিয়েছেন আইনজীবী সমিতি। পাশাপাশি প্রস্তাবিত নতুন আদালত ভবন নির্মাণে বিচারপতি মহোদয়ের সহযোগিতা কামনা করেছেন চকরিয়া আইনজীবী সমিতি।

অনুষ্ঠিত মতবিনিময় সভায় চকরিয়া উপজেলা সিনিয়র জুড়িসিয়াল ম্যাজিস্ট্রেট মো. জাহিদ হোসাইন, চকরিয়া সিনিয়র সহকারী জজ জিয়াউদ্দিন আহমেদ, চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) চন্দন কুমার চক্রবর্তী, সিনিয়র আইনজীবী ইলিয়াছ আরিফ, সাবেক সভাপতি নুরুল হুদা, সাবেক সভাপতি লুৎফুল কবির, গিয়াস উদ্দিন, মুফিজুর রহমান হেলাল, মোহাম্মদ আলী, গোলাম ছরওয়ার, সাবেক সাধারন সম্পাদক ওমর ফারুক, সাবেক সাধারন সম্পাদক মইন উদ্দিন সহ চকরিয়া এডভোকেট’স এসোসিয়েশনের সম্মানিত বিজ্ঞ আইনজীবীবৃন্দ উপস্থিত ছিলেন। ###

257 Views

আরও পড়ুন

রাবিতে গ্রীন ভয়েস এর ১৯ তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

লেখক জুবায়েদ মোস্তফার নতুন কবিতা–“খরার দিনে আগমন”

নাগরপুরে প্রাণীসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত 

শেরপুরে কুড়া ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদককে কুপিয়েছে প্রতিপক্ষ

নাইক্ষ্যংছড়ি সীমান্ত পরিদর্শনে বিজিবি মহাপরিচালক !!

মহেশখালীর পঙ্গু নুর আলমের ভাতা হ্যাকারদের পেটে!

বুটেক্সে আন্ডারগ্রাজুয়েট প্রোগ্রামে ভর্তি শুরু ৮ মে

মেহেরপুরে ঐতিহাসিক মুজিবনগর দিবস উদযাপন

লোহাগাড়ায় বহুতল ভবন থেকে পড়ে শিশু শিক্ষার্থীর মৃত্যু

বগুলা স্কুল অ্যান্ড কলেজের গভর্নিং বডির নির্বাচন সম্পন্ন

মহেশখালীতে ভাইচ চেয়ারম্যান পদপ্রার্থী জহির উদ্দিনের প্রার্থীতা স্থগিত

দেওড়া আদর্শ উচ্চ বিদ্যালয়ে ‘এক্স স্কাউট রি-ইউনিয়ন’ আয়োজিত