ঢাকারবিবার , ২৫ সেপ্টেম্বর ২০২২
  1. সর্বশেষ

সমাজে শান্তি প্রতিষ্ঠায় রাসুল (সা.)এর আদর্শের বিকল্প নেইঃ জাতীয় ওলামা সমাজ বাংলাদেশ

প্রতিবেদক
Rafiqul Islam Jasim
১৯ সেপ্টেম্বর ২০২২, ৮:৪৪ অপরাহ্ণ

Link Copied!

আজ (১৯ সেপ্টেম্বর) সোমবার রাজধানীর পল্টনস্থ থানা বাসমতী রেস্টুরেন্টে সংগঠনের সভাপতি মুফতী জুনায়েদ গুলজারের সভাপতিত্বে ও সংগঠনের সাধারণ সম্পাদক মুফতী সানাউল্লাহ খানের সঞ্চালনায় জাতীয় ওলামা সমাজ বাংলাদেশের এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

সভায় সভাপতির বক্তব্যে মুফতী জুনায়েদ গুলজার বলেন, হযরত মুহাম্মদ (সা.) ছিলেন সর্বযুগের সর্বকালের সর্বশ্রেষ্ঠ মানুষ। পৃথিবীতে তিনি আগমণ করেছেন মানবজাতির মুক্তির দূত হিসেবে। তাঁর আদর্শ অনুসরণের মধ্যেই নিহিত আছে সকল মানুষের মুক্তি ও কল্যাণ। তাঁর আদর্শ অনুসরণ করলে সর্বস্তরের মানুষই সুখে-শান্তিতে বসবাস করতে পারবে। তাই জাতীয় ওলামা সমাজ বাংলাদেশ- হুজুর (সা.) এর সিরাত আমাদের জীবনের সকল ক্ষেত্রে বাস্তবায়ন করার জন্য সর্বোচ্চ চেষ্টা করছে।

তিনি আল্লামা মহিউদ্দিন খান (রাহ.) এর স্মৃতিচারণ করে বলেন, জাতীয় কনফারেন্স কে ধারা বাহিকভাবে প্রতিটি ধর্মপ্রাণ মুসলমানের নিকট পৌঁছে দেওয়ার জন্য জাতীয় ওলামা সমাজ বাংলাদেশ জাতীয় কনফারেন্স এর উদ্যোগ গ্রহণ করেছে।

উক্ত মতবিনিময় সভায় মুফতীয় সানাউল্লাহ খান বলেন, বর্তমান অশান্ত পৃথিবীতে শান্তি ফিরিয়ে আনতে মহাগ্রন্থ আল-কুরআন এবং রাসূল (সা.) এর সুন্নাহ’র কোন বিকল্প নেই। তাই রাজনৈতিক, অর্থনৈতিক, সামাজিক মুক্তি ও শান্তির পথ খুঁজে পেতে গোটা মানবজাতিকে কুরআন ও সুন্নাহর পথেই ফিরে আসতে হবে।

সভায় অন্যান্য বক্তারা জীবনের সকল ক্ষেত্রেই রাসুল (সা.)এর আদর্শ অনুসরণ করতে সকলের প্রতি আহবান জানান। এছাড়াও আগামী (৫ নভেম্বর) জাতীয় সীরাত কনফারেন্স’সহ বেশকিছু কর্মসূচি গ্রহন করা হয় এবং সভা শেষে পূর্বের কমিটি বিলুপ্ত করে সংগঠনের সভাপতি মুফতী জুনায়েদ গুলজারকে পুনরায় সভাপতি করে নতুম কমিটি ঘোষণা করা হয়।

কমিটিতে উপদেষ্টা মন্ডলি হিসেবে দায়িত্ব পেয়েছেন, যথাক্রমে- আল্লামা আবুল কালাম, আল্লামা আহমেদ আলি কাসেমী, আল্লামা মহিউদ্দিন রব্বানী, আল্লামা সানাউল্লাহ মাহমুদি, মুফতি ওয়াহিদুল আলম, মাওলানা ফজলুর রহমান।

কমিটির অন্যান্য সদস্যরা নিম্নরূপ-
সভাপতিঃ মাওলানা জুনায়েদ গুলজার, সিনিয়র সহসভাপতি, মাওলানা ইসমাইল বেলায়েত হোসাইন, সহ সভাপতি যথাক্রমে- মাওলানা এনামুল হক মুসা, মাওলানা শামসুল আলম, মাওলানা হারুন ইসলামাবাদি, মুফতি ইমরানুল বারী সিরাজী, মাওলানা সরদার নেয়মাতুল্লাহ, মাওলানা ফরহাদ আলম।

সেক্রেটারি, মুফতি সানাউল্লাহ খান, সহকারী সেক্রেটারি যথাক্রমে- মুফতি আব্দুল্লাহ ফিরুজী, মাওলানা হাবিব মাদানি, এহতেশামুল হক সখী, মাওলানা জামিল সিদ্দিকী, বান্দা মুহাম্মদ ইমদাদুল্লাহ। সাংগঠনিক সম্পাদক, মাহমুদুল হাসান শাহেদি, সহ সাংগঠনিক, মাওলানা সাদ বিন জাকির, প্রচার সম্পাদক, মাওলানা আলামিন আরাফাত মুফতি জাকারিয়া, মাওলানা আবির হোসাইন, মাওলানা নাসির হোসাইন। সদস্য যথাক্রমে- মাওলানা আব্দুল গাফফার, মাওলানা শরিফ হায়সা, মাওলানা মুসাইব হাসান জিয়াদ প্রমুখ।

 

99 Views

আরও পড়ুন

চবি গ্রীন ভয়েস ও এসডোর উদ্যোগে পরিচ্ছন্নতা অভিযান ও ব্র্যান্ড অডিট সম্পন্ন।

নীলফামারী ডিমলায় ভুঁয়া পরীক্ষার্থীর কারাদণ্ড।

কাপাসিয়ায় বিভিন্ন অভিযোগে মিনি পেট্রোল পাম্পের মালিককে জরিমানা

মাওঃ আবদুল গফুর নীতিবোধ, নৈতিকতা, ইসলামী মূল্যবোধ ও আদর্শকে সঙ্গী করে আমৃত্যু পথ চলেছেন

দোয়ারাবাজারে মীনা দিবস উদযাপন

মুন্সীগঞ্জ পৌর যুবদল নেতা হত্যার প্রতিবাদে লোহাগাড়া যুবদলের বিক্ষোভ মিছিল

জবির ছাত্রী হলে অগ্নি নির্বাপক প্রশিক্ষণ

অনিয়মিত ইউরোপ ফেরতদের প্রতি অপবাদ ও বৈষম্য কমাতে সিফারের মাইগ্র্যান্ট প্রোজেক্ট

আন্তঃবিশ্ববিদ্যালয় ওয়াটারপোলো প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন ঢাবি

দেশব্যাপী উদযাপিত হল আইডিয়া ফ্রাইডে মিল এর ৫০তম সপ্তাহ

সামাজিক সংগঠন কি এবং কেন?

রাজনীতি করতে চান ইলিয়াস কাঞ্চন, হতে চান মন্ত্রীও