ঢাকারবিবার , ২৫ সেপ্টেম্বর ২০২২
  1. সর্বশেষ
  2. সারা বাংলা

শেরপুর প্রেসক্লাবে শিক্ষক-কর্মচারী ঐক্যজোটের আয়োজনে প্রেস কনফারেন্স অনুষ্ঠিত

প্রতিবেদক
নিউজ এডিটর
২৩ সেপ্টেম্বর ২০২২, ১:৪০ পূর্বাহ্ণ

Link Copied!

রিপন মিয়া, মৌলভীবাজার প্রতিনিধি

মৌলভীবাজারে চাকুরী জাতীয়করণের দাবীতে-শিক্ষক হত্যা, হয়রানি ও নির্য়াতনের প্রতিবাদে প্রেস কনফারেন্স অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) সন্ধ্যা ৭টায় সদর উপজেলার শেরপুর বাজারস্থ সিটি কমিউনিটি সেন্টারে ঐ প্রেস কনফারেন্সের আয়োজন করা হয়। এতে প্রেস কনফারেন্সে শিক্ষক-কর্মচারী ঐক্যজোটের পক্ষে মৌলভীবাজার জেলা শাখার শিক্ষক মো. শিহাবুর রহমান লিখিত দাবী উপস্থাপন করেন।

দাবী সমূহঃ ১। দ্রব্যমূল্য উর্ধ্বগতির কারনে- শতকরা ৫০ ভাগ মহার্ঘ ভাতা প্রদান করতে হবে। ২। শিক্ষক নির্যাতন ও হত্যার বিচার করতে হবে এবং শিক্ষকদের সার্বিক নিরাপত্তা নিশ্চিত করতে হবে। ৩। অধ্যক্ষ ও উপাধ্যক্ষের বর্তমান নিয়োগ বিধি বাতিল করে পূর্বের নিয়োগ বিধি বহাল রাখতে হবে। ৪। বেতন স্কেল সংশােধন করা, প্রধান শিক্ষক ও সহ-প্রধান শিক্ষকদের সরকারী স্কুলের অনুরুপ বেতন স্কেল চালু ও অন্যান্য সুযােগ-সুবিধা প্রদান করতে হবে। ৫। অবসরের বয়স ৬৫ বছর নির্ধারণ করতে হবে।

৬। উচ্চ মাধ্যমিক শ্রেণি পর্যন্ত স্টুডেন্ট কেবিনেট এবং ছাত্র রাজনীতি বন্ধ করতে হবে। ৭। শিক্ষক-কর্মচারীদের জন্য পৃথক বেতন স্কেল চালু করতে হবে। ৮। পূর্ণ সিলেবাসে পরীক্ষা ব্যবস্থা চালু করতে হবে। ৯। ম্যানেজিং কমিটি ও গভর্ণিং বডি প্রথা বাতিল করতে হবে। ১০। বিতর্কিত কোন নির্বাচনে শিক্ষক-কর্মচারীদের দায়িত্বে না রাখার সিদ্ধান্ত নিতে হবে। ১১। প্রতি ঈদে ১০০% উৎসব ভাতা প্রদান করতে হবে।

১২। ঢাকা মহানগরে সর্বশেষ বেতন ধাপের ৫০% বাড়ি ভাড়া প্রদান করা এবং অন্যান্য মহানগর, শহর এবং গ্রামে সরকারী শিক্ষক কর্মচারীদের অনুরুপ বাড়ি ভাড়া প্রদান করতে হবে। ১৩। বদলীপ্রথা চাল রতে হবে। ১৪। অনার্স/মাষ্টার্স শিক্ষকদের এমপিও প্রদান করতে হবে। ১৫। স্বীকৃতিপ্রাপ্ত শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষকদের এমপিও প্রদান করতে হবে। ১৬। স্বতন্ত্র এবতেদায়ী মাদ্রাসা শিক্ষকদেরকে প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের সম-মর্যাদা দিতে হবে।

এছাড়াও আরও শিক্ষক-কর্মচারী ঐক্যজোটের অন্যান্য দাবী সমূহ: ১। শিক্ষকবান্ধব ও যােগ্য নিরপেক্ষ ব্যক্তিদেরকে নিয়ে নতুন পে-কমিশন গঠন করতে হবে। ২। নতুন পে-কমিশনের মাধ্যমে বিভিন্ন গ্রেডে কমপক্ষে ১৫০ ভাগ বেতন বৃদ্ধি করতে হবে। ৩। বেতন ধাপ ২০ থেকে ২৫ টিতে বৃদ্ধি করতে হবে। এসময় অন্যন্য শিক্ষক-কর্মচারী সহ বিভিন্ন প্রতিষ্ঠানে কর্মরত সাংবাদিকরা অনেকেই উপস্থিত ছিলেন।

65 Views

আরও পড়ুন

চবি গ্রীন ভয়েস ও এসডোর উদ্যোগে পরিচ্ছন্নতা অভিযান ও ব্র্যান্ড অডিট সম্পন্ন।

নীলফামারী ডিমলায় ভুঁয়া পরীক্ষার্থীর কারাদণ্ড।

কাপাসিয়ায় বিভিন্ন অভিযোগে মিনি পেট্রোল পাম্পের মালিককে জরিমানা

মাওঃ আবদুল গফুর নীতিবোধ, নৈতিকতা, ইসলামী মূল্যবোধ ও আদর্শকে সঙ্গী করে আমৃত্যু পথ চলেছেন

দোয়ারাবাজারে মীনা দিবস উদযাপন

মুন্সীগঞ্জ পৌর যুবদল নেতা হত্যার প্রতিবাদে লোহাগাড়া যুবদলের বিক্ষোভ মিছিল

জবির ছাত্রী হলে অগ্নি নির্বাপক প্রশিক্ষণ

অনিয়মিত ইউরোপ ফেরতদের প্রতি অপবাদ ও বৈষম্য কমাতে সিফারের মাইগ্র্যান্ট প্রোজেক্ট

আন্তঃবিশ্ববিদ্যালয় ওয়াটারপোলো প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন ঢাবি

দেশব্যাপী উদযাপিত হল আইডিয়া ফ্রাইডে মিল এর ৫০তম সপ্তাহ

সামাজিক সংগঠন কি এবং কেন?

রাজনীতি করতে চান ইলিয়াস কাঞ্চন, হতে চান মন্ত্রীও