ঢাকারবিবার , ২৫ সেপ্টেম্বর ২০২২
  1. সর্বশেষ

চকরিয়া চৌকি আদালত পরির্দশন ও মতবিনিময় সভায় হাইকোর্ট বিভাগের বিচারপতি হাবিবুল গনি

প্রতিবেদক
নিউজ এডিটর
৭ সেপ্টেম্বর ২০২২, ১:২৩ পূর্বাহ্ণ

Link Copied!

—————————-
মামলাজট নিরশন ও বিচারপ্রার্থীর দুর্ভোগ লাগবে চকরিয়ায় নতুন যুগ্ম জজ আদালত ও আরো চারটি আদালত স্থাপনের দাবি আইনজীবী সমিতির

নিজস্ব প্রতিবেদকঃ

বাংলাদেশ সুপ্রীম কোর্ট, হাইকোর্ট বিভাগের বিচারপতি মোঃ হাবিবুল গনি গতকাল মঙ্গলবার দুপুরে চকরিয়া চৌকি আদালত পরির্দশন করেছেন। এসময় তিনি চকরিয়া আইনজীবী সমিতি মিলনায়তনে আদালতের বিচারক ও আইনজীবী সমিতির নেতৃবৃন্দের সঙ্গে মতবিনিময় সভা করে আদালতের নানা ধরনের সমস্যা ও সংকটের বিষয়ে অবগত হযেছেন।
মঙ্গলবার দুপুরে বিচারপতি মোঃ হাবিবুল গনি চকরিয়া চৌকি আদালতে পৌঁছালে তাকে স্বাগত জানান চকরিয়া উপজেলা সিনিয়র জুড়িসিয়াল ম্যাজিস্ট্রেট মোঃ জাহিদ হোসাইন, চকরিয়া সিনিয়র সহকারী জজ জিয়াউদ্দিন আহমেদ, চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ( ইউএনও) জেপি দেওয়ান, চকরিয়া আইনজীবী সমিতির সাবেক সভাপতি এডভোকেট শহিদুল্লাহ চৌধুরী, বর্তমান সভাপতি এডভোকেট হাবিব উদ্দিন মিন্টু, সাধারণ সম্পাদক এডভোকেট সাইদুর রহমান। পরিদর্শনকালে বিচারপতির সঙ্গে উপস্থিত ছিলেন কক্সবাজারের সিনিয়র জুড়িসিয়াল ম্যাজিস্ট্রেট আবুল মনসুর সিদ্দিকী।

চকরিয়া আইনজীবী সমিতির সভাপতি এডভোকেট হাবিব উদ্দিন মিন্টুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এডভোকেট সাইদুর রহমান এর সঞ্চালনায় অনুষ্ঠিত মতবিনিময় সভায় প্রধান অতিথি বিচারপতি মো হাবিবুল গনি বক্তব্য দেন। এসময় তিনি চকরিয়া চৌকি আদালতের বর্তমান প্রেক্ষাপট তথা সমস্যা সম্পর্কে আদালতের বিচারক ও আইনজীবী সমিতির নেতৃবৃন্দের কাছ থেকে অবগত হন। পরে তিনি আইনজীবী সমিতির দাবির বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণে সার্বিক সহযোগিতার আশ্বাস দেন।

চকরিয়া আইনজীবী সমিতির সাবেক সভাপতি ও সরকারি আইন কর্মকর্তা (এপিপি) এডভোকেট শহিদুল্লাহ চৌধুরী বলেন, মতবিনিময় সভায় বিচারপতি মহোদয়কে আইনজীবী সমিতির পক্ষথেকে আদালতের নানা ধরনের সমস্যা ও সংকটের বিষয়ে অবগত করা হয়েছে। বিশেষ করে চকরিয়া পেকুয়া উপজেলার ১৮ ইউনিয়ন ও একটি পৌরসভা ৬ লাখ জনগোষ্ঠীর জনপদ। এখানে প্রতিনিয়ত মামলা মোকদ্দমার সংখ্যা বাড়ছে। সেই তুলনায় আদালত সংকটের বিষয়টি বিদ্যমান। সেটি মাননীয় বিচারপতির সামনে তুলে ধরেছেন আইনজীবী সমিতির নেতৃবৃন্দ। এই অবস্থায় একটি চৌকি আদালত ও একটি সহকারী জজ আদালতে মামলাজট বাড়ছে।
তিনি বলেন, আদালত সংকটে বিচারপ্রার্থী মানুষের দুর্ভোগের বিষয়টি লাগবে আগামীতে চকরিয়ায় নতুন একটি যুগ্ম জেলা জজ আদালত ও দুইটি করে সহকারী জজ আদালত, সিনিয়র জুড়িসিয়াল ম্যাজিস্ট্রেট স্থাপনের দাবি জানিয়েছেন আইনজীবী সমিতি। পাশাপাশি প্রস্তাবিত নতুন আদালত ভবন নির্মাণে বিচারপতি মহোদয়ের সহযোগিতা কামনা করেছেন চকরিয়া আইনজীবী সমিতি।

অনুষ্ঠিত মতবিনিময় সভায় চকরিয়া উপজেলা সিনিয়র জুড়িসিয়াল ম্যাজিস্ট্রেট মো. জাহিদ হোসাইন, চকরিয়া সিনিয়র সহকারী জজ জিয়াউদ্দিন আহমেদ, চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) চন্দন কুমার চক্রবর্তী, সিনিয়র আইনজীবী ইলিয়াছ আরিফ, সাবেক সভাপতি নুরুল হুদা, সাবেক সভাপতি লুৎফুল কবির, গিয়াস উদ্দিন, মুফিজুর রহমান হেলাল, মোহাম্মদ আলী, গোলাম ছরওয়ার, সাবেক সাধারন সম্পাদক ওমর ফারুক, সাবেক সাধারন সম্পাদক মইন উদ্দিন সহ চকরিয়া এডভোকেট’স এসোসিয়েশনের সম্মানিত বিজ্ঞ আইনজীবীবৃন্দ উপস্থিত ছিলেন। ###

22 Views

আরও পড়ুন

চবি গ্রীন ভয়েস ও এসডোর উদ্যোগে পরিচ্ছন্নতা অভিযান ও ব্র্যান্ড অডিট সম্পন্ন।

নীলফামারী ডিমলায় ভুঁয়া পরীক্ষার্থীর কারাদণ্ড।

কাপাসিয়ায় বিভিন্ন অভিযোগে মিনি পেট্রোল পাম্পের মালিককে জরিমানা

মাওঃ আবদুল গফুর নীতিবোধ, নৈতিকতা, ইসলামী মূল্যবোধ ও আদর্শকে সঙ্গী করে আমৃত্যু পথ চলেছেন

দোয়ারাবাজারে মীনা দিবস উদযাপন

মুন্সীগঞ্জ পৌর যুবদল নেতা হত্যার প্রতিবাদে লোহাগাড়া যুবদলের বিক্ষোভ মিছিল

জবির ছাত্রী হলে অগ্নি নির্বাপক প্রশিক্ষণ

অনিয়মিত ইউরোপ ফেরতদের প্রতি অপবাদ ও বৈষম্য কমাতে সিফারের মাইগ্র্যান্ট প্রোজেক্ট

আন্তঃবিশ্ববিদ্যালয় ওয়াটারপোলো প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন ঢাবি

দেশব্যাপী উদযাপিত হল আইডিয়া ফ্রাইডে মিল এর ৫০তম সপ্তাহ

সামাজিক সংগঠন কি এবং কেন?

রাজনীতি করতে চান ইলিয়াস কাঞ্চন, হতে চান মন্ত্রীও