ঢাকারবিবার , ২৫ সেপ্টেম্বর ২০২২
  1. সর্বশেষ
  2. খেলাধুলা

ইসলাম গ্রহণ করতে চেয়েছিলেন হরভজন : চাঞ্চল্যকর তথ্য ইনজামামুলের

প্রতিবেদক
রফিকুল ইসলাম জসিম
৪ সেপ্টেম্বর ২০২২, ৭:০৫ অপরাহ্ণ

Link Copied!

‘ইসলাম গ্রহণ করতে চেয়েছিলেন ভারতের সাবেক তারকা ক্রিকেটার হরভজন সিং’ ঠিক এমনই চাঞ্চল্যকর তথ্য দিলেন পাকিস্তানের সাবেক অধিনায়ক ইনজামামুল হক। তিনি জানিয়েছেন, প্রখ্যাত ইসলামী স্কলার মাওলানা তারিক জামিলের বয়ানে মুগ্ধ হয়ে হরভজন ইসলাম গ্রহণের ব্যাপারে আগ্রহ প্রকাশ করেছিলেন।

রোববার পাকিস্তানের প্রভাবশালী সংবাদমাধ্যম জিও নিউজের উর্দু ভার্সনে এ সংক্রান্ত একটি প্রতিবেদন প্রকাশিত হয়। তাতে সাম্প্রতিক ভাইরাল এক ভিডিওর সূত্রে এ তথ্য জানানো হয়েছে।

ওই ভিডিওতে পাকিস্তানে ভারতের সফর প্রসঙ্গে কথা বলেন ইনজামাম। এ সময় সাবেক এই পাক প্রধান নির্বাচক বলেন, আমরা নামাজের জন্য একটি রুম নির্দিষ্ট করি। প্রতিদিন মাগরিবের নামাজের ইমামতি করতে মাওলানা তারিক জামিল সেখানে আমাদের কাছে আসতেন।

তিনি বলেন, মাগরিবের নামাজের পর প্রতিদিনই খেলোয়াড়দের সাথে কথাবার্তা বলতেন মাওলানা তারিক জামিল। এ সময় আমাদের সাথে ইরফান পাঠান, মোহাম্মদ কাইফ ও জহির খানের মতো কিছু ভারতীয় খেলোয়াড়ও নামাজ পড়তে আসতেন।

শুধু মুসলিম ক্রিকেটাররাই নন; বরং নামাজের পর মাওলানার বয়ান শুনতে আরো অনেকেই আসতেন বলে দাবি করেন ইনজামাম। তিনি বলেন, এর মধ্যে হরভজনও ছিলেন। তিনি আমাকে বললেন, ‘আমার মন চায়- এই লোক যা বলে আমি তা মেনে

ইনজামাম বলেন, অথচ মাওলানার ব্যাপারে হরভজনের তেমন কোনো জানাশোনা ছিল না। এরপরও মাওলানার কথা মানতে তার মন চাইতো। পরে আমি তাকে বললাম, তাহলে মেনে নাও সমস্যা কোথায়?

এই কথার জবাবে হরভজনের উত্তরে ভড়কে যান ইনজামামুল। তিনি বলেন, হরভজন আমাকে বললেন, ‘কিন্তু তোমাদের জীবনযাপন দেখে থমকে যাই। কেননা, তোমাদের জীবন তো তার কথামতো নয়।’

ভাইরাল ভিডিওতে দেখা যায়- উপস্থিত শ্রোতাদের উদ্দেশে ইনজামাম আফসোস করে বলছেন, ‘(হরভজনের মতো) অনেক মানুষ ইসলাম গ্রহণ করতে চায় কিন্তু তারা আবার পিছিয়ে যায় আমাদের জীবনযাপনের (ইসলামহীনতার) কারণেই।

-জিও নিউজ

13 Views

আরও পড়ুন

চবি গ্রীন ভয়েস ও এসডোর উদ্যোগে পরিচ্ছন্নতা অভিযান ও ব্র্যান্ড অডিট সম্পন্ন।

নীলফামারী ডিমলায় ভুঁয়া পরীক্ষার্থীর কারাদণ্ড।

কাপাসিয়ায় বিভিন্ন অভিযোগে মিনি পেট্রোল পাম্পের মালিককে জরিমানা

মাওঃ আবদুল গফুর নীতিবোধ, নৈতিকতা, ইসলামী মূল্যবোধ ও আদর্শকে সঙ্গী করে আমৃত্যু পথ চলেছেন

দোয়ারাবাজারে মীনা দিবস উদযাপন

মুন্সীগঞ্জ পৌর যুবদল নেতা হত্যার প্রতিবাদে লোহাগাড়া যুবদলের বিক্ষোভ মিছিল

জবির ছাত্রী হলে অগ্নি নির্বাপক প্রশিক্ষণ

অনিয়মিত ইউরোপ ফেরতদের প্রতি অপবাদ ও বৈষম্য কমাতে সিফারের মাইগ্র্যান্ট প্রোজেক্ট

আন্তঃবিশ্ববিদ্যালয় ওয়াটারপোলো প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন ঢাবি

দেশব্যাপী উদযাপিত হল আইডিয়া ফ্রাইডে মিল এর ৫০তম সপ্তাহ

সামাজিক সংগঠন কি এবং কেন?

রাজনীতি করতে চান ইলিয়াস কাঞ্চন, হতে চান মন্ত্রীও