ঢাকাশুক্রবার , ১৯ এপ্রিল ২০২৪
  1. সর্বশেষ

২ জনের আমৃত্যু কারাদন্ডসহ অন্যান্যদের বিভিন্ন সাজায় নিশাত হত্যাকান্ডের রায় ঘোষনা

প্রতিবেদক
নিউজ এডিটর
১০ আগস্ট ২০২২, ১১:১৯ অপরাহ্ণ

Link Copied!

এম,এম রুহেল, জৈন্তাপুর (সিলেট) প্রতিনিধি :

জৈন্তাপুরের আলোচিত উসমান গনি নিশাত (১৭) হত্যাকান্ডের রায় প্রকাশ হয়েছে আজ অতিরিক্ত জেলা দায়রা জজ আদালত সিলেট।এ রায়ে ২জনের আমৃত্যু কারাদন্ড, ২জনের যাবত জীবন কারাদন্ড প্রদান করেন এবং ১জন কে খালাস প্রদান করেন বিজ্ঞ আদালত।

১০ আগষ্ট বুধবার বিকাল ৩টায় অতিরিক্ত জেলা দায়রা জজ আদালত সিলেটে আলোচিত উসমানগনি নিশাত হত্যাকান্ডর রায় ঘোষনা করা হয়। দীর্ঘ শুনানি, যুক্তিতর্ক ও স্বাক্ষী প্রমাণের ভিত্তিত্বে আদালত সিলেটের জৈন্তাপুর উপজেলার দরবস্ত ইউনিয়নের লক্ষীপ্রসাদ কান্দিগ্রামের সৌদিআরব প্রবাসী মন্তাজ আলী ওরফে ময়না ছেলে উসমান গনি নিশাত (১৭) হত্যকান্ডের ঘটনায় সরাসরি জড়িত থাকার প্রমাণ পাওয়ায় আদালতে উপস্থিত তিন আসামীর সম্মুখে রায় প্রকাশ করেন। তার মধ্যে রেজওয়ান আহমদ(২৮), দুলাল আহমদ (৪২) কে আমৃত্যু কারাদন্ড, বকুল (৪২) নাজিম (৩৫) কে যাবতজীবন কারাদন্ড প্রদান করে এবং অপর আসামী হোসেন আহমদ (৪৫) হত্যাকান্ডে কে খালাস প্রদান করেন আদালত।

এদিকে নাজিম উচ্চ আদালত হতে জামিন মুক্ত হয়ে বিচারকার্য ও রায়ের আগেই দেশ ত্যাগ করে দুবাই দেশে পালিয়ে যান, বকুল একই ভাবে জামিন পলাতক রয়েছেন। তবে তিন কোথায় গেছেন তা জানা যায়নি। তবে বিশ^স্ত সূত্র জানায় তিনি সীমান্তবর্তী এলাকা লালাখাল দিয়ে ভারতে পালিয়ে গেছেন।

অপরদিকে রায় ঘোষনার পর নিতহ নিশাতের পিতা সৌদিআরব প্রবাসী মন্তাজ আলী ময়না বলেন, আদালতের রায়ে তিনি ও তার পরিবার সন্তুষ্ট। রায়টি দ্রæত বাস্তবায়নের দাবী আদালতের কাছে।
আসামী পক্ষের পরিবার জানান তার ন্যায় বিচার বন্চিত হয়েছে।তারা উচ্ছ আদালতে আপিল করবেন।

প্রসঙ্গ : ২০১৫ সনের ৩০ জুন মঙ্গলবার বাড়ী হতে পাশর্^বর্তী কানাইঘাট উপজেলার চতুল বাজারে নিত্যপ্রয়োজনীয় পণ্য ক্রয় করতে গিয়ে উসমান গনি নিশাত (১৭) খুন হন। ২০১৫ সনের ২ জুলাই বৃহস্পতিবার কানাইঘাট উপজেলার দূর্গাপুর উচ্চ বিদ্যালয়ের দক্ষিন পার্শ্বে সুতারি খাল হতে জবাই করা অবস্থায় বুকে আঘাত প্রাপ্ত লাশ উদ্ধার করে পুলিশ। ঐ ঘটনায় উসমান গনি নিশাত এর পিতা মন্তাজ আলী ময়না বাদী হয়ে কানাইঘাট থানায় হত্যা মামলা করেন।

220 Views

আরও পড়ুন

নাগরপুরে প্রাণীসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত 

শেরপুরে কুড়া ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদককে কুপিয়েছে প্রতিপক্ষ

নাইক্ষ্যংছড়ি সীমান্ত পরিদর্শনে বিজিবি মহাপরিচালক !!

মহেশখালীর পঙ্গু নুর আলমের ভাতা হ্যাকারদের পেটে!

বুটেক্সে আন্ডারগ্রাজুয়েট প্রোগ্রামে ভর্তি শুরু ৮ মে

মেহেরপুরে ঐতিহাসিক মুজিবনগর দিবস উদযাপন

লোহাগাড়ায় বহুতল ভবন থেকে পড়ে শিশু শিক্ষার্থীর মৃত্যু

বগুলা স্কুল অ্যান্ড কলেজের গভর্নিং বডির নির্বাচন সম্পন্ন

মহেশখালীতে ভাইচ চেয়ারম্যান পদপ্রার্থী জহির উদ্দিনের প্রার্থীতা স্থগিত

দেওড়া আদর্শ উচ্চ বিদ্যালয়ে ‘এক্স স্কাউট রি-ইউনিয়ন’ আয়োজিত

শেরপুরে ফেসবুকে পোস্ট দিয়ে কলেজ ছাত্রের আ’ত্ম’হ’ত্যা

নাইক্ষ্যংছড়ি সীমান্ত দিয়ে আবারো জান্তা বাহিনীর ১০ সদস্য বাংলাদেশে আশ্রয় !!