ঢাকামঙ্গলবার , ২৩ এপ্রিল ২০২৪
  1. সর্বশেষ

রাবিতে নির্মাণাধীন ভবন থেকে চাঁদাবাজির অভিযোগ ছাত্রলীগ নেতার বিরুদ্ধে

প্রতিবেদক
নিউজ এডিটর
৯ আগস্ট ২০২২, ৭:৩৭ অপরাহ্ণ

Link Copied!

রাবি প্রতিনিধি:

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) নির্মাণাধীন একাডেমিক ভবন নির্মাণ প্রতিষ্ঠানের কাছ থেকে চাঁদাবাজির অভিযোগ উঠেছে বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রলীগ নেতার বিরুদ্ধে। ভবনটির ঠিকাদারী কোম্পানি মজিদ এন্ড সন্স’র কাছে গত শনিবার (৬ অগাস্ট) তিনি ৩০ হাজার টাকা চাঁদা দাবি করেন। ইদ সালামি হিসেবে এ টাকা দাবি করেছেন বললেও এর আগে ৩৪ হাজার ৫০০ টাকা চাঁদা তাকে দেয়া হয়েছে বলে জানিয়েছেন প্রকল্প সংশ্লিষ্টরা

ঘটনায় অভিযুক্ত মোমিনুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের শহীদ হবিবুর রহমান হল ছাত্রলীগের সভাপতি। তিনি শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ রুনুর অনুসারী বলে জানা গেছে। 

বিশ্ববিদ্যালয়ের পরিকল্পনা ও উন্নয়ন দপ্তর সূত্রে জানা গেছে, বিশ্ববিদ্যালয়ের ভৌত অবকাঠামোগত উন্নয়ন প্রকল্পের আওতায় শেখ হাসিনা হল, এ এইচ এম কামারুজ্জামান হল, ১০ তলা ভবনবিশিষ্ট শিক্ষক কোয়ার্টার, ২০ তলা একাডেমিক ভবন ও ড্রেন নির্মাণসহ বেশ কয়েকটি স্থাপনা নির্মাণের পরিকল্পনা হয়। পরে ২০১৯ সালে সংশোধিত বাজেটে  ৫০০ কোটি টাকা বরাদ্দ দেওয়া হয়। এর মধ্যে নির্মাণের জন্য ঠিকাদারি প্রতিষ্ঠান ‘মজিদ সন্স’ ১০ তলা বিশিষ্ট শহীদ কামারুজ্জামান আবাসিক হল ও বিশতলা বিশিষ্ট একাডেমিক ভবনের কাজ পায়।

প্রকল্প সংশ্লিষ্টদের সাথে কথা বলে  জানা গেছে, ভবনের কাজ চলাকালে ছাত্রলীগ নেতা মোমিন সেখানে গিয়ে হল চালানোর খরচের কথা বলে ৩০ হাজার টাকা চাঁদা দাবি করেন। কিন্তু প্রকল্পটির একজন সহকারী প্রকৌশলী জানিয়েছেন,  এর আগে তাকে ৩৪ হাজার ৫০০ টাকা চাঁদা দেয়া হয়েছে। কিন্তু গত কয়েকদিন ধরে তিনি তাদের কাছে  চাঁদা চাওয়া শুরু করেন।

নাম প্রকাশে অনিচ্ছুক প্রকল্পটির এক কর্মকর্তা বলেন, ‘ এখন ভাই আমরাও ভীত এবং নিরাপত্তাহীনতায় ভুগছি। আমাদের কোম্পানির উপর মহলে জানানোর পর তারা বিশ্ববিদ্যালয় প্রশাসনের সাথে যোগাযোগ করে। গত ২ দিন ধরে আর আসেনি।”

চাঁদা চাওয়ার বিষয়টি অস্বীকার করে অভিযুক্ত ছাত্রলীগ নেতা মোমিনুল বলেন, ‘ আমি এ বিষয়ে অবগত নই। এক বছর ধরে কাজ চলছে কোনোদিন যাইনি। সামনে সম্মেলন আমি একজন প্রার্থী। আমি ইদ সালামি চাইনি।’

এ বিষয়ে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ রুনু বলেন, ‘বিষয়টি আমি অবগত নই। যদি অভিযোগ প্রমাণিত হয়। তাহলে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে।

জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের পরিকল্পনা ও উন্নয়ন দপ্তরের পরিচালক প্রকৌশলী খন্দকার শাহরিয়ার আলম বলেন, ‘সেখানে সমস্যা করছিল সেটা আমাকে জানানোর পর, আমি বিশ্ববিদ্যালয় প্রশাসনকে অবহিত করি। ভিসি স্যার বিষয়টা সরাসরি ডিল করছেন। এখন আর সমস্যা হচ্ছে না।”

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক আসাবুল হক বলেন, ‘অফিসিয়ালি আমার কাছে কেউ অভিযোগ করেনি।##

110 Views

আরও পড়ুন

গরমে টাকের বিশেষ যত্ন নিন

রূপগঞ্জে ফ্রেন্ডস সার্কেলের ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত

ঝালকাঠিতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু

নওগাঁয় পর্নোগ্রাফি সংরক্ষণ ও বিক্রয়, আটক ৩

হাতিয়াতে ২টন কফি পাউডারসহ চালক-হেলপার আটক

নওগাঁর পত্নীতলায় প্রাণিসম্পদ প্রদর্শনী মেলা অনুষ্ঠিত

নওগাঁর পত্নীতলায় কৃষি প্রযুক্তি মেলার উদ্বোধন

জৈন্তাপুর মডেল থানার অভিযানে১৩৫ বোতল ফেনসিডিল উদ্ধার।

জৈন্তাপুর অনলাইন প্রেসক্লাবের নতুন কার্যকরী কমিটি গঠন

অনিবন্ধিত অনলাইন পোর্টাল বন্ধ করে দেওয়া হবে: তথ্য প্রতিমন্ত্রী

গাজা নগরীর একটি পরিবারের হৃদয়গ্রাহী গল্প

আমার শেষ রক্তবিন্দু থাকা পর্যন্ত আপনাদের সেবা করে যাবো: অর্থপ্রতিমন্ত্রী ওয়াসিকা