ঢাকাবৃহস্পতিবার , ১৮ এপ্রিল ২০২৪
  1. সর্বশেষ
  2. সারা বাংলা

রাণীনগরে জবর দখলকৃত জমি উদ্ধারে ভুক্তভোগীদের সংবাদ সম্মেলন

প্রতিবেদক
নিউজ এডিটর
১৪ আগস্ট ২০২২, ১২:১৪ পূর্বাহ্ণ

Link Copied!

রানীনগর(নওগাঁ) প্রতিনিধি :

নওগাঁর রাণীনগরে সাবেক এমপি ইসরাফিল আলম ও তার স্ত্রী সুলতানা পারভিন বিউটি কর্তৃক জবর দখলকৃত জমি উদ্ধারের দাবিতে সংবাদ সম্মেলন করেছেন ভুক্তভোগী পরিবারের সদস্যরা। ক্ষতিগ্রস্থ্য ভুক্তভোগী পরিবারের সদস্যদের আয়োজনে উপজেলার কাশিমপুর স্ট্যান্ডে শনিবার দুপুরে এই সংবাদ সম্মেলন করা হয়।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন ভুক্তভোগী উপজেলার কাশিমপুর ইউনিয়ন আওয়ামীলীগের যুব ও ক্রিড়া বিষয়ক সম্পাদক সাদেকুল ইসলাম। এসময় ভুক্তভোগী জালাল উদ্দীন,ইয়াদ আলী,এবাদুল হক,এচাহক আলী,মারিয়া বিবি,আলতা বেগম,বেলি বিবিসহ ভুক্তভোগী পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।

লিখিত বক্তব্যে সাদেকুল ইসলাম বলেন,নওগাঁ-৬,(রাণীনগর-আত্রাই) আসনের এমপি ইসরাফিল আলম এমপি থাকাকালে কাশিমপুর মৌজায় গত ২০১৫ইং সালে প্রায় ৪০ বিঘা জমি জবর দখল করে পলস্নী শ্রী সম্বনীত কৃষি খামার গড়ে তোলেন এবং চতুর দিকে প্রাচীর দিয়ে ঘিরে ফেলেন।এসব জবর দখলের প্রতিবাদ করতে গেলে জমির মালিকদের বিভিন্নভাবে ভয়-ভীতি ও ক্রসফায়ারের হুমকি দেয় এবং বিভিন্ন ভাবে হয়রাণী করে। এমপি ইসরাফিল আলম গত ২০২০ইং সালে মারা গেলে তার স্ত্রী সুলতানা পারভিন বিউটি উক্ত সম্পত্তিগুলো জোর পূর্বক দখলে রাখে। সম্পত্তি উদ্ধারে প্রশাসন ও রাজনৈতিক মহলে অভিযোগ করে দিনের পর দিন ধর্ণা দিয়েও কোন প্রতিকার হয়নি।

এক প্রশ্নের জবাবে সাদেকুল ইসলাম বলেন,২৫টি পরিবারের জমি জবর দখল,জমি থেকে ধান কেটে নেয়াসহ নানাভাবে প্রায় পাঁচ কোটি টাকার ক্ষতি করেছে ইসরাফিল আলম। লিখিত বক্তব্যে তিনি আরো বলেন,সম্পত্তি হারা পরিবারগুলো আমরা খুব কষ্টে জীবন যাপন করছি। জমি উদ্ধার করে ভুক্তভোগী ক্ষতিগ্রস্ত পরিবারের নিকট ফিরিয়ে দিতে সংবাদ সম্মেলনের মাধ্যমে প্রধানমন্ত্রী ও ন্যায় বিচারকদের দৃষ্টি আকর্ষণ করেছেন।
জমি জবর দখলের অভিযোগ অস্বীকার করে এমপি মরহুম ইসরাফিল আলমের স্ত্রী সুলতানা পারভিন বিউটি বলেন,ওই প্রজেক্টে সবগুলো জমি আমাদের ক্রয় করা। শুধু মাত্র সাদেকুলের জমিতে মামলা থাকায় রেজিস্ট্রি হয়নি। এসব বিষয় নিয়ে বেশ কয়েকবার বসেও সমাধান হয়নি। সাদেকুল ইসলাম বিশেষ ব্যক্তির ইন্ধনে প্রজেক্টে বার বার হামলা চালিয়ে ভাংচুর করেছে এবং বিভিন্নভাবে অপপ্রচার করছে বলে দাবি করেন তিনি।#

102 Views

আরও পড়ুন

লোহাগাড়ায় বহুতল ভবন থেকে পড়ে শিশু শিক্ষার্থীর মৃত্যু

বগুলা স্কুল অ্যান্ড কলেজের গভর্নিং বডির নির্বাচন সম্পন্ন

মহেশখালীতে ভাইচ চেয়ারম্যান পদপ্রার্থী জহির উদ্দিনের প্রার্থীতা স্থগিত

দেওড়া আদর্শ উচ্চ বিদ্যালয়ে ‘এক্স স্কাউট রি-ইউনিয়ন’ আয়োজিত

শেরপুরে ফেসবুকে পোস্ট দিয়ে কলেজ ছাত্রের আ’ত্ম’হ’ত্যা

নাইক্ষ্যংছড়ি সীমান্ত দিয়ে আবারো জান্তা বাহিনীর ১০ সদস্য বাংলাদেশে আশ্রয় !! 

তরুণ কবি তানভীর সিকদারের একান্ত সাক্ষাৎকার

মানবতার ফেরিওয়ালা

রাজশাহীর দুই উপজেলায় আট চেয়ারম্যান প্রার্থী

রাজশাহীতে র‌্যাবের পৃথক অভিযানে ছিনতাইয়ের মালামালসহ ০৩ জন গ্রেফতার ।

আনোয়ারায় মৎস্যপল্লীতে আগুন, কোটি টাকার ক্ষয়ক্ষতি

নাগরপুরে ট্রাক চাপায় মোটরসাইকেল আরোহী নিহত