ঢাকাশুক্রবার , ২৯ মার্চ ২০২৪
  1. সর্বশেষ
  2. সারা বাংলা

মাটির অভাবে ১০ বছরেও হয়নি সড়কের উন্নয়ন, চলাচলে দুর্ভোগ পোহাচ্ছে এলাকাবাসী

প্রতিবেদক
নিউজ এডিটর
১ আগস্ট ২০২২, ৯:২২ অপরাহ্ণ

Link Copied!

নাগরপুর (টাঙ্গাইল) প্রতিনিধি :

টাঙ্গাইলের নাগরপুর দপ্তিয়র ইউনিয়নে পাইকাল বটতলা থেকে জালাই-দপ্তিয়র বাজার সড়কে চলাচলে ব্যাপক দুর্ভোগ পোহাচ্ছে এলাকাবাসী এবং ৮ নং ওয়ার্ড এলাকায় কালভার্ট সংলগ্ন সড়কে মাটি না থাকায় স্বাভাবিক চলাচল ব্যাহত হচ্ছে। সরেজমিনে গিয়ে দেখা যায়, জালাই বাজার থেকে সরাসরি দপ্তিয়র বাজার যেতে সরু আঁকাবাঁকা সরু সড়কে বিভিন্ন স্থানে খানাখন্দ ও খালে অবস্থিত কালভার্টের দুই পাশে পর্যাপ্ত মাটি না থাকায় চলাচলে বাঁশের সাঁকো ব্যবহার করা হচ্ছে। এছাড়াও এলাকায় ভ্যান, অটো ইজিবাইক ও মোটরসাইকেল নিয়ে চলাচল প্রায় অসম্ভব। স্থানীয় বাসিন্দা শরিফ বলেন, প্রায় অনেক বছর যাবৎ এই সড়কে মাটি ফালানো হয় না। এই সড়কে প্রায় তিন শতাধিক পরিবারের বসবাস। সড়কের উন্নয়নে মাটি কেউ দেয় না। এভাবেই বেহাল অবস্থায় আছে সড়ক। আরেক বাসিন্দা নবিজ্জল শেখ জানায়, এই সড়ক নির্মাণকালে সেই যে মাটি ফালানো হয়েছে, তারপর আর মাটি ফালানো হয় নাই। বৃষ্টিতে চলাচলে ব্যাপক কষ্ট হয় এবং বন্যা আসলে বাঁশের সাকো দিয়ে রাখে।

দপ্তিয়র ইউপি ৮ নং ওয়ার্ড সদস্য (মেম্বার) মো: তারা মিয়া বলেন, আমাদের জালাই সড়কে বন্যায় অনেক আগের কালভার্ট ক্ষতিগ্রস্ত হয়েছে। দুই পাশে মাটি নাই বিধায় চলাচল কষ্ট। এখানে সেতু নির্মাণের পরিকল্পনা আছে আমাদের। আমি নতুন নির্বাচিত মেম্বার হিসেবে প্রতিশ্রুতি দিচ্ছি অচিরেই সড়ক চলাচলের উপযোগী করে গড়ে তোলা হবে।

দপ্তিয়র ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান এম ফিরোজ সিদ্দিকী জানায়, আমিই এই এলাকায় সড়ক নির্মাণে কাজ করেছি। এই সড়ক উন্নয়নে আগামীতে আরো কাজ বাকী আছে । আগামী বন্যার আগেই এখানে সেতু নির্মাণ ও সড়ক উন্নয়ন করার পরিকল্পনা আমাদের আছে।

উল্লেখ্য, গুরুত্ব বিবেচনায় দপ্তিয়র ইউনিয়ন পাইকাল বটতলা হয়ে জালাই সড়ক একদিকে দপ্তিয়র মধ্য এলাকার সাথে সরাসরি বাজার এলাকার যোগাযোগ স্থাপন করেছে। অন্যদিকে দৌলতপুর উপজেলার সরাসরি যাতায়াত সাধন হয় এই সড়ক দিয়ে অন্যান্য সংযোগ সড়কের সাথে।

70 Views

আরও পড়ুন

মেহেদির রং শুকানোর আগে প্রাণ গেল তরুণের

নোয়াখালীতে ১২ সড়ক নির্মাণে ব্যাপক অনিয়ম

যুক্তরাষ্ট্রে তরুণ নিহতের ঘটনার বিচার চেয়েছে নতুনধারা

চমেক হাসপাতাল থেকে ছাড়িয়ে ওঝার কাছে, সাপে কাটা যুবক

নওগাঁর পত্নীতলা স্বাস্থ্য কমপ্লেক্সে জরুরী সেবা প্রদানের জন্য এ্যামবুলেন্স প্রদান

র‍্যাবের ২৪ ঘন্টা অভিযানে ধর্ষন মামলার আসামী সেলিম গ্রেফতার

নকলায় পৃথক ঘটনায় দুই জনের মৃত্য

কক্সবাজারের রামুতে ছুরিকাঘাতে নিহত কৃষকলীগ নেতা নাজেম হত্যাকান্ডের ঘটনায় আটক ২

গার্ডিয়ান পাবলিকেশন্স’র কর্ণধার নূর মোহাম্মদ গ্রেপ্তার

চকরিয়ার নবাগত সহকারী কমিশনার ভূমি এরফান উদ্দিন

চকরিয়া প্রেসক্লাবের ইফতার মাহফিল সম্পন্ন
সাংবাদিকরাই পারে মানুষের আশার প্রতিফলন করতে- সাংসদ সৈয়দ মুহাম্মদ ইবরাহীম 

“বদর দিবস” এর ইতিহাস, শিক্ষা ও তাৎপর্য