ঢাকাশুক্রবার , ১৯ এপ্রিল ২০২৪
  1. সর্বশেষ

ববিতে গুচ্ছ ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় উপস্থিত ৯৫.৬৭ শতাংশ

প্রতিবেদক
নিউজ এডিটর
১৩ আগস্ট ২০২২, ৬:২৫ অপরাহ্ণ

Link Copied!

মোঃ নাঈম ইসলাম , বরিশাল বিশ্ববিদ্যালয়।

বরিশাল বিশ্ববিদ্যালয়ে (ববি) সুষ্ঠুভাবে অনুষ্ঠিত হয়েছে গুচ্ছ পদ্ধতিতে স্নাতক ( সম্মান) প্রথম বর্ষের ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষা। এতে উপস্থিতির হার ছিল ৯৫.৬৭ শতাংশ।

শনিবার (১৩ আগস্ট ) দুপুর ১২ টা থেকে ১টা পর্যন্ত ‘খ’ ইউনিট সামাজিকবিজ্ঞান, কলা ও মানবিক অনুষদের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।

বরিশাল বিশ্ববিদ্যালয়ে মোট পরীক্ষার্থীর সংখ্যা ৩৪২৪ জন হলেও পরীক্ষায় অংশগ্রহণ করে ৩২৭৬ জন শিক্ষার্থী। অনুপস্থিত শিক্ষার্থীর সংখ্যা ১৪৮ জন।

দ্বিতীয়বারের মতো গুচ্ছ পদ্ধতিতে ২২ টি বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা একযোগে অনুষ্ঠিত হচ্ছে।

সকাল ১১.৪৫ মিনিটে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. ছাদেকুল আরেফিন পরীক্ষার হল পরিদর্শন করেন। এ সময় তিনি পরীক্ষার্থীদের সার্বিক খোঁজখবর নেন।

বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোঃ ছাদেকুল আরেফিন বলেন, আমরা শিক্ষার্থী ও অভিভাবকদের সকল প্রকার আর্থিক ও মানসিক কষ্ট লাঘবের জন্য একটি গুচ্ছে দ্বিতীয় বারের ২২টি বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিচ্ছি আমরা। বরিশাল বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রে অনুষ্ঠিত “খ” ইউনিটের আজকের ভর্তি পরীক্ষা সুষ্ঠু ও সুশৃঙ্খলভাবে সম্পন্ন করার জন্য আমাদের শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারি সকলের সহযোগিতায় সমস্ত প্রস্তুতি আমরা নিয়েছি। সকল পাবলিক বিশ্ববিদ্যালয়ের প্রতি এক আহবান জানিয়ে তিনি বলেন, বাংলাদেশের সকল পাবলিক বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা একটি ছাতার নিচে সম্পন্ন করার জন্য যাতে করে শিক্ষার্থী ও অভিভাবকদের জন্য ভর্তি পরীক্ষার ভোগান্তি আরও লাঘব করা যায়।

সুষ্ঠুভাবে পরীক্ষা সম্পন্ন হবার কথা জানিয়ে বরিশাল বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মোঃ খোরশেদ আলম বলেন, কোন প্রকার অপ্রীতিকর ঘটনা ছাড়াই সুষ্ঠুভাবে গুচ্ছ ক ইউনিটের বরিশাল বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা সম্পন্ন হয়েছে। আইনশৃঙ্খলা রক্ষায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছিল বলে জানান তিনি।

এদিকে ২২ টি বিশ্ববিদ্যালয় গুচ্ছ পদ্ধতিতে পরীক্ষা নেওয়ায় শিক্ষার্থীরা- অবিভাবকেরা উচ্ছ্বাস প্রকাশ করেছেন।

মহাসিন নামের একজন পরীক্ষার্থী বলেন, গুচ্ছ পদ্ধতি আমাদের আর্থিক ও মানসিক উভয় কষ্টই লাঘব হয়েছে। গুচ্ছে একটি ভর্তি পরীক্ষার মাধ্যমে ২২ টি বিশ্ববিদ্যালয়ে ভর্তির সুযোগ রয়েছে।

নওরিন নামে আরেক ভর্তি পরীক্ষার্থী “খ” ইউনিটের ভর্তি পরীক্ষা সুষ্ঠু ও সুন্দরভাবে সম্পন্ন করেছেন বলে উচ্ছাস প্রকাশ করে বলেন, ভিন্ন ভিন্ন ভাবে ২২টি বিশ্ববিদ্যালয়ে গিয়ে আমি পরীক্ষা দিতে পারতাম না কিন্তু গুচ্ছের মাধ্যমে সেটি পেরেছি।

73 Views

আরও পড়ুন

নাগরপুরে প্রাণীসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত 

শেরপুরে কুড়া ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদককে কুপিয়েছে প্রতিপক্ষ

নাইক্ষ্যংছড়ি সীমান্ত পরিদর্শনে বিজিবি মহাপরিচালক !!

মহেশখালীর পঙ্গু নুর আলমের ভাতা হ্যাকারদের পেটে!

বুটেক্সে আন্ডারগ্রাজুয়েট প্রোগ্রামে ভর্তি শুরু ৮ মে

মেহেরপুরে ঐতিহাসিক মুজিবনগর দিবস উদযাপন

লোহাগাড়ায় বহুতল ভবন থেকে পড়ে শিশু শিক্ষার্থীর মৃত্যু

বগুলা স্কুল অ্যান্ড কলেজের গভর্নিং বডির নির্বাচন সম্পন্ন

মহেশখালীতে ভাইচ চেয়ারম্যান পদপ্রার্থী জহির উদ্দিনের প্রার্থীতা স্থগিত

দেওড়া আদর্শ উচ্চ বিদ্যালয়ে ‘এক্স স্কাউট রি-ইউনিয়ন’ আয়োজিত

শেরপুরে ফেসবুকে পোস্ট দিয়ে কলেজ ছাত্রের আ’ত্ম’হ’ত্যা

নাইক্ষ্যংছড়ি সীমান্ত দিয়ে আবারো জান্তা বাহিনীর ১০ সদস্য বাংলাদেশে আশ্রয় !!