ঢাকাশনিবার , ২০ এপ্রিল ২০২৪
  1. সর্বশেষ

বঙ্গমাতার ৯২ তম জন্মবার্ষিকীতে ছাত্রলীগের ৯২ টি সেলাই মেশিন বিতরণ

প্রতিবেদক
নিউজ এডিটর
১৪ আগস্ট ২০২২, ১১:১২ পূর্বাহ্ণ

Link Copied!

ঢাবি সংবাদদাতা

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সহধর্মিণী বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের ৯২ তম জন্মবার্ষিকী উপলক্ষে বঙ্গমাতা স্মরণে ৯২ জন দরিদ্র নারীকে স্বাবলম্বী হয়ে ভাগ্য বদলে সহায়তা হিসেবে ৯২ টি সেলাই মেশিন বিতরণ করেছে বাংলাদেশ ছাত্রলীগ।

শনিবার (১৩ আগস্ট) ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) টিএসসি প্রাঙ্গণে এ সেলাই মেশিন বিতরণ করা হয়। এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের শিল্প ও বানিজ্য বিষয়ক সম্পাদক এবং বিজিএমইএ’র সাবেক সভাপতি মোঃ সিদ্দিকুর রহমান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের সদস্য, বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সভাপতি (ভারপ্রাপ্ত) মারুফা আক্তার পপি।

এতে সভাপতিত্ব করেন বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয়। এছাড়া কর্মসূচি পরিকল্পনা ও উপস্থাপনায় ছিলেন বাংলাদেশ ছাত্রলীগের ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা সম্পাদক ইমরান জমাদ্দার।

উক্ত সেলাই মেশিন বিতরণ কর্মসূচিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি, ডাকসু ক্যাফেটেরিয়ায় কর্মরত চতুর্থ শ্রেনীর কর্মচারী, নবাব স্যার সলিমুল্লাহ মুসলিম এতিমখানার সেলাই মেশিন প্রশিক্ষণ প্রাপ্ত এতিম ছাত্রী, বিধবা নারী, টিএসসিতে কয়েক যুগ ধরে চা বিক্রেতাদের পরিবার এবং অন্যান্যদের মধ্য থেকে সেলাই মেশিন প্রশিক্ষনপ্রাপ্তদের বাছাই করে ৯২ জন নারীর মাঝে ৯২ টি সেলাই মেশিন তুলে দেয়া হয়েছে।

এ বিষয়ে বাংলাদেশ ছাত্রলীগের ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা সম্পাদক ইমরান জমাদ্দার বলেন,’বাংলাদেশ ছাত্রলীগ তার গৌরবোজ্জ্বল ঐতিহ্যের ধারাবাহিকতায় কাজ করে যাচ্ছে। বন্যা, ঘূর্নিঝড়সহ সকল প্রাকৃতিক দুর্যোগে দুর্বিপাকে, করোনা সংকট মোকাবিলা কিংবা যেকোনো সংকটকালীন মুহূর্তে বাংলাদেশ ছাত্রলীগের নেতা কর্মীরা সবার আগে দেশের মানুষের পাশে এসে দাঁড়ায়।’

তিনি আরো বলেন, ‘দেশের মানুষের মাঝে বঙ্গমাতার ত্যাগ, দেশের বিভিন্ন সংকটকালীন মুহূর্তে বঙ্গবন্ধুর অবর্তমানে দলকে নেতৃত্ব দেয়া, সাহসিক ভূমিকা আমাদের স্মরণে রাখতে হবে। বঙ্গবন্ধুর ছায়াবৃক্ষ বঙ্গমাতার অবদানকে স্মরণে রেখে, তাঁর স্মৃতির প্রতি শ্রদ্ধা জানাতে আমরা আমাদের আজকের কর্মসুচী বাস্তবায়ন করেছি। আমরা আশা রাখি, আমাদের উদ্দেশ্য সফল হবে, এই সংগ্রামী নারীদের ভাগ্য বদলে এই ছোট্ট উপহারটি অবদান রাখবে।’

86 Views

আরও পড়ুন

ফেনী-সোনাগাজীতে প্রাইভেট কার ধুমড়েমুচড়ে কলেজ ছাত্র নিহত

ফরিদপুরে মন্দিরে আ’গু’ন দেওয়া সন্দেহে হি’ন্দু’দের পি’টু’নি’তে শ্রমিক নি’হ’ত : প্রমাণ মেলেনি

টিআর কাবিখার বরাদ্দ নিয়ে আওয়ামী লীগের নেতারা দুর্নীতি করে: ফারুক চৌধুরী

গোবিন্দগঞ্জের চাঞ্চল্যকর দুলা মিয়া হত্যাকান্ডের রহস্য উদঘাটন : প্রধান আসামী গ্রেফতার

আদমদীঘিতে প্রানিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী মেলা উদ্বোধন

নওগাঁর ধামইরহাটে ভুয়া সিআইডি পুলিশ গ্রেফতার

সুসং দুর্গাপুরে ব্যতিক্রমধর্মী আনন্দমেলা ও কিছু প্রস্তাব

রাবিতে গ্রীন ভয়েস এর ১৯ তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

লেখক জুবায়েদ মোস্তফার নতুন কবিতা–“খরার দিনে আগমন”

নাগরপুরে প্রাণীসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত 

শেরপুরে কুড়া ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদককে কুপিয়েছে প্রতিপক্ষ

নাইক্ষ্যংছড়ি সীমান্ত পরিদর্শনে বিজিবি মহাপরিচালক !!