ঢাকাবৃহস্পতিবার , ২৮ মার্চ ২০২৪
  1. সর্বশেষ

তরুণ কলাম লেখক ফোরাম বশেমুরবিপ্রবি শাখার পূর্ণাঙ্গ কমিটি গঠন

প্রতিবেদক
নিউজ এডিটর
১৪ আগস্ট ২০২২, ১:৩১ অপরাহ্ণ

Link Copied!

সভাপতি সজীব প্রধান, সেক্রেটারি জুবায়েদ মোস্তফা,

বশেমুরবিপ্রবি প্রতিনিধি:

তরুণ লেখকদের সংগঠন বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বশেমুরবিপ্রবি) শাখার ২০২২-২৩ কার্যবর্ষের পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়েছে।

রবিবার (১৪ আগস্ট) বশেমুরবিপ্রবি শাখার সভাপতি মুহম্মদ সজীব প্রধান ও সাধারণ সম্পাদক জুবায়েদ মোস্তফা স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়। প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয় বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরামের গঠনতন্ত্র অনুযায়ী ২০২১-২২ কার্যনির্বাহী পরিষদের বশেমুরবিপ্রবি শাখার সদ্য সাবেক সভাপতি ‘আর এস মাহমুদ হাসান’ ২০২২-২৩ কার্যবর্ষের উপদেষ্টা হিসেবে দায়িত্ব পালন করবেন।

এর আগে গত ১০ আগস্ট বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরামের কেন্দ্রীয় সভাপতি নেজাম উদ্দিন ও সাধারণ সম্পাদক মো. ইসরাফিল আলম রাফিল স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বশেমুরবিপ্রবি শাখার ২০২২-২৩ কার্যবর্ষের জন্য আইন বিভাগের শিক্ষার্থী মুহম্মদ সজীব প্রধানকে সভাপতি এবং লোক প্রশাসন বিভাগের শিক্ষার্থী জুবায়েদ মোস্তফাকে সাধারণ সম্পাদক হিসেবে ঘোষণা করা হয়। এসময় তাদের আগামী ৭ কার্যদিবসের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি গঠন করে কেন্দ্রীয় দপ্তর সেলে জমা প্রদানের নির্দেশ দেয়া হয়। সেই নোটিশের পরিপ্রেক্ষিতে আজ পূর্ণাঙ্গ কমিটির অনুমোদন দেওয়া হয়েছে।

আগামী এক বছরের জন্য গঠিত কমিটিতে অন্যান্যরা হলেন- সহ সভাপতি মুহিববুল্লাহ হাওলাদার, যুগ্ম সাধারণ সম্পাদক মাসুদ মোল্লা, সাংগঠনিক সম্পাদক তানভীর আহমেদ, সহ সাংগঠনিক সম্পাদক নাদিম মাহমুদ, অর্থ সম্পাদক মোঃ আলমগীর হোসেন, দপ্তর সম্পাদক মোঃ জান্নাতুল নাঈম, উপ দপ্তর সম্পাদক মোঃ আশরাফুল হক রাকিব, প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক সিফাত রাকা, সাহিত্য ও পাঠাগার বিষয়ক সম্পাদক ফারজানা আক্তার আশা, প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক সিরাজুম মনিরা এবং তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মোঃ শফিকুল ইসলাম।

এছাড়া সম্পাদকীয় পর্ষদ এর দায়িত্বে আছেন রেহেনুমা সেহেলী কবির ও মোহাঃ সাইফুল্লাহ।

প্রসঙ্গত, ‘সুপ্ত প্রতিভা বিকশিত হোক লেখনীর ধারায়’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে ২০১৮ সালের ২৩ জুলাই ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে প্রতিষ্ঠা লাভ করে তরুণদের লেখার সংগঠন ‘বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম’।

বর্তমানে দেশের ১৮টি পাবলিক বিশ্ববিদ্যালয় এবং বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে সাধারণ শিক্ষার্থীদের লেখালেখিতে উদ্বুদ্ধ করতে কাজ করে যাচ্ছে সংগঠনটি। তরুণ লেখকদের পরামর্শ প্রদান, পত্রিকায় লেখা প্রকাশে সহযোগিতা করাসহ লেখালেখি বিষয়ক বিভিন্ন সভা, সেমিনার ও কর্মশালার আয়োজন করে থাকে সংগঠনটি।

86 Views

আরও পড়ুন

নওগাঁর পত্নীতলা স্বাস্থ্য কমপ্লেক্সে জরুরী সেবা প্রদানের জন্য এ্যামবুলেন্স প্রদান

র‍্যাবের ২৪ ঘন্টা অভিযানে ধর্ষন মামলার আসামী সেলিম গ্রেফতার

নকলায় পৃথক ঘটনায় দুই জনের মৃত্য

কক্সবাজারের রামুতে ছুরিকাঘাতে নিহত কৃষকলীগ নেতা নাজেম হত্যাকান্ডের ঘটনায় আটক ২

গার্ডিয়ান পাবলিকেশন্স’র কর্ণধার নূর মোহাম্মদ গ্রেপ্তার

চকরিয়ার নবাগত সহকারী কমিশনার ভূমি এরফান উদ্দিন

চকরিয়া প্রেসক্লাবের ইফতার মাহফিল সম্পন্ন
সাংবাদিকরাই পারে মানুষের আশার প্রতিফলন করতে- সাংসদ সৈয়দ মুহাম্মদ ইবরাহীম 

“বদর দিবস” এর ইতিহাস, শিক্ষা ও তাৎপর্য

মাইশা আক্তার নিশিলার কবিতা “আসক্ত মেঘকণ্যা”

বোয়ালখালীর ৬টি দুস্থ পরিবারে এম এ হাশেম ফাউন্ডেশনের ঘর হস্তান্তর

” আনজুমনে নওজোয়ান ” বায়তুশ শরফ আদর্শ কামিল মাদরাসা শাখার অনুমোদন

শান্তিগঞ্জে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত