ঢাকাশুক্রবার , ১৯ এপ্রিল ২০২৪
  1. সর্বশেষ

ঢাবির ‘খ’ ইউনিটের সাক্ষাৎকার শুরু, চলবে ১২ আগস্ট পর্যন্ত

প্রতিবেদক
নিউজ এডিটর
১০ আগস্ট ২০২২, ৪:০৩ অপরাহ্ণ

Link Copied!

ঢাবি সংবাদদাতা

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০২১-২২ শিক্ষাবর্ষের কলা অনুষদভুক্ত ‘খ’ ইউনিটের সাক্ষাৎকার আজ (বুধবার) থেকে শুরু হয়েছে। আজ থেকে শুরু হয়ে এই ইউনিটের সাক্ষাৎকার চলবে ১২ আগস্ট পর্যন্ত।

গত ৩ আগস্ট বিশ্ববিদ্যালয়ের ভর্তি সংক্রান্ত ওয়েবসাইটে কলা অনুষদের ডিন ও ‘খ’ ইউনিট ভর্তি পরীক্ষা ২০২১-২০২২ এর প্রধান সমন্বয়কারী অধ্যাপক ড. আবদুল বাছির সাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ঢাকা বিশ্ববিদ্যালয় ২০২১-২০২২ শিক্ষাবর্ষের প্রথম বর্ষ সম্মান শ্রেণির খ-ইউনিট ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীর মধ্যে বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার ওয়েবসাইটের মাধ্যমে বিষয় মনোনয়নপ্রাপ্ত শিক্ষার্থীদের সাক্ষাৎকার আগামী ১০ আগস্ট ২০২২ থেকে ১২ আগস্ট ২০২২ পর্যন্ত নিম্ননির্ধারিত সূচি অনুযায়ী কলা অনুষদ সভাকক্ষে (কক্ষ নম্বর ১০০১) গ্রহণ করা হবে।

বিজ্ঞপ্তিতে মেধাক্রম অনুযায়ী সাক্ষাৎকারের সময়সূচির ব্যাপারে জানানো হয়, বুধবার ১-৭০০ যাদের মেধাক্রম তাদের সাক্ষাৎকার অনুষ্ঠিত হবে, বৃহস্পতিবার (১১ আগস্ট) ৭০১-১৪০০ যাদের মেধাক্রম তাদের সাক্ষাৎকার। এর পরদিন ১৪০১ থেকে ১৬০০ এবং ১৬০১ থেকে বিষয় মনোনয়নপ্রাপ্ত অবশিষ্ট প্রার্থীদের সাক্ষাৎকার অনুষ্ঠিত হবে। প্রতিদিন সকাল ৯টা থেকে সন্ধ্যা সোয়া ৬টা পর্যন্ত চার ধাপে সাক্ষাৎকার চলবে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, থিয়েটার এন্ড পারফরম্যান্স স্টাডিজ বিভাগ, সংগীত বিভাগ ও নৃত্যকলা বিভাগে ভর্তির জন্য মেধাক্রম ০১ থেকে সর্বশেষ মেধাক্রমপ্রাপ্ত শিক্ষার্থীদের মধ্যে থেকে আগ্রহী প্রার্থীদের (সংগীত, নাটক ও নৃত্যে পারদর্শিতার বিষয়টি খুবই জরুরি) মৌখিক ও ব্যবহারিক পরীক্ষা ২১ আগস্ট ২০২২ থেকে ২৫ আগস্ট ২০২২ পর্যন্ত গ্রহণ করা হবে।

সাক্ষাৎকারের সময় শিক্ষার্থীদের যা যা আনতে বলা হয়েছেঃ
-ভর্তি পরীক্ষার মূল প্রবেশপত্র
-মাধ্যমিক ও উচ্চ-মাধ্যমিক পরীক্ষার মূল নম্বরপত্র
-ইন্টারনেটের মাধ্যমে ডাউনলোডকৃত ভর্তির প্রাথমিক আবেদনের বিস্তারিত ফরম এবং বিষয়সমূহের পছন্দক্রম ফরম (২ কপি)। উভয় ফরমে শিক্ষার্থী তারিখ ও মোবাইল নম্বর প্রদান করে স্বাক্ষর করবে।

বিজ্ঞপ্তিতে নির্দিষ্ট কাগজপত্র আনতে ব্যর্থতার ব্যাপারে বলা হয়, কোনো কারণে প্রয়োজনীয় কাগজপত্র আনতে ব্যর্থ হলে প্রার্থীকে নির্ধারিত পরিমাণ জরিমানা প্রদান সাপেক্ষে সাক্ষাৎকারে অংশগ্রহণের অনুমতি দেওয়া যেতে পারে। কিন্তু নির্ধারিত সময়ের মধ্যে সংশ্লিষ্ট কাগজ ডিন অফিসে জমা দিতে হবে।

সবশেষে বলা হয়, সাক্ষাৎকারের সময় প্রার্থীদের মূল গ্রেডশিটসমূহ জমা রাখা হবে। মূল গ্রেডশিটসমূহ জমা দেয়ার পূর্বে প্রার্থীদের পরবর্তীকালে ভর্তির জন্য প্রত্যেকটি গ্রেডশিটের অন্তত ১০টি করে ফটোকপি নিজের কাছে রাখতে হবে।

133 Views

আরও পড়ুন

শেরপুরে কুড়া ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদককে কুপিয়েছে প্রতিপক্ষ

নাইক্ষ্যংছড়ি সীমান্ত পরিদর্শনে বিজিবি মহাপরিচালক !!

মহেশখালীর পঙ্গু নুর আলমের ভাতা হ্যাকারদের পেটে!

বুটেক্সে আন্ডারগ্রাজুয়েট প্রোগ্রামে ভর্তি শুরু ৮ মে

মেহেরপুরে ঐতিহাসিক মুজিবনগর দিবস উদযাপন

লোহাগাড়ায় বহুতল ভবন থেকে পড়ে শিশু শিক্ষার্থীর মৃত্যু

বগুলা স্কুল অ্যান্ড কলেজের গভর্নিং বডির নির্বাচন সম্পন্ন

মহেশখালীতে ভাইচ চেয়ারম্যান পদপ্রার্থী জহির উদ্দিনের প্রার্থীতা স্থগিত

দেওড়া আদর্শ উচ্চ বিদ্যালয়ে ‘এক্স স্কাউট রি-ইউনিয়ন’ আয়োজিত

শেরপুরে ফেসবুকে পোস্ট দিয়ে কলেজ ছাত্রের আ’ত্ম’হ’ত্যা

নাইক্ষ্যংছড়ি সীমান্ত দিয়ে আবারো জান্তা বাহিনীর ১০ সদস্য বাংলাদেশে আশ্রয় !! 

তরুণ কবি তানভীর সিকদারের একান্ত সাক্ষাৎকার