ঢাকাশুক্রবার , ২৬ এপ্রিল ২০২৪
  1. সর্বশেষ

জবিতে একাউন্টটিং বিভাগ ডিবেট ফোরামের নতুন কমিটি গঠন

প্রতিবেদক
নিউজ এডিটর
৯ আগস্ট ২০২২, ৭:৩৫ অপরাহ্ণ

Link Copied!

আবু সুফিয়ান শুভ, জবি প্রতিনিধি

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেমস ডিবেট ফোরাম এর ২০২১-২২ সেশনের কার্যনির্বাহী কমিটির অনুমোদন দেয়া হয়েছে।

এতে বিভাগের ২০১৭-১৮ সেশন ও ১৩ তম ব্যাচের শিক্ষার্থী খালিদ হাসান আদরকে সভাপতি এবং একই ব্যাচের আতাউর রহমান কে সাধারণ সম্পাদক হিসেবে মনোনীত করা হয়েছে।

৩৪ সদস্য বিশিষ্ট এ কার্যনির্বাহী কমিটির অনুমোদন দেন একাউন্টটিং এবং ইনফরমেশন সিস্টেমস বিভাগের চেয়ারম্যান অধ্যাপক মোহাম্মদ শফিকুল ইসলাম, বিভাগের সহযোগী অধ্যাপক মোহাম্মদ আবদুল মান্নান, বিদায়ী কমিটির সভাপতি ময়না আক্তার এবং সাধারণ সম্পাদক আল আমিন শুভ।

কমিটির অন্যান্য নেতৃবৃন্দের মধ্যে সিনিয়র সহ-সভাপতি হিসেবে রয়েছেন মো. হৃদয় হোসেন এবং সহ-সভাপতি হয়েছেন শামীম আরা হীরা ও লাবীব বিন ওমর। এছাড়াও যুগ্ম সাধারণ সম্পাদক মনোনীত হয়েছেন মুনিয়া মান্নান, তানভীর আহমেদ ও আবীদ মাহমুদ।

সংগঠনটির সাংগঠনিক সম্পাদক হিসেবে রয়েছেন ফাহিমা আক্তার, দপ্তর সম্পাদক রোকাইয়া আক্তার স্বর্ণালী, অর্থ বিষয়ক সম্পাদক হীরা সুলতানা, প্রচার ও যোগাযোগ সম্পাদক ঋতু আলম, ছাত্রী বিষয়ক সম্পাদক মিম আক্তার, বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক মো. শাহরিয়ার বিশ্বাস রাহাত, প্রশিক্ষণ ও পাঠচক্র বিষয়ক সম্পাদক মুহাইমীনুর রহমান খান আদিব, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক শিমুল হোসেন, মানবসম্পদ বিষয়ক সম্পাদক রাজু রায়হান টুটুল এবং মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক ফাহিমুল হক৷

এছাড়া কমিটিতে ১৫ জন কার্যনির্বাহী সদস্য রয়েছেন। এরা হলেন রুপা আক্তার বিউটি, আব্দুল ওয়াহাব, মোজাম্মেল হোসেন শিমুল, নদীয়া আক্তার, রিফাত তাসনিয়া আনিকা, শেখ আরিন শাহিদ, শাহারিয়ার আলম শামী, মোনায়েম হোসেন, সুমাইয়া ফাতেমা, হামীম হোসেন, আব্দুল কাইয়ুম হোসেন, ঈসমাইল মজুমদার সানী, বিনীতা বাড়ৈ, তামিম আবেদীন এবং মাহফুজ রাজু।

সভাপতির দায়িত্ব পাওয়া খালিদ হোসেন আদর বলেন, “বিতর্ককে ও সংগঠনকে ভালোবাসে এমন কার্যনির্বাহী সদস্যবৃন্দদের নিয়ে আমার উপর অর্পিত দায়িত্ব আমি যথার্থভাবে পালন করবো এবং দক্ষ বিতার্কিক গড়ে তোলার লক্ষ্য নিয়ে সংগঠনকে এগিয়ে নিয়ে যাবো। সকলের ভালোবাসা ও দোয়া প্রার্থী।”

সংগঠনটির সাধারণ সম্পাদক আতাউর রহমান বলেন, “নবীন বিতার্কিকদের বিশ্ববিদ্যালয়ের শ্রেষ্ঠ বিতার্কিকের কাতারে নিয়ে খুব তাড়াতাড়ি যোগ্যদের হাতে সংগঠনের দায়িত্ব দিয়ে অবসর নিতে চাই।”

এবিষয়ে এআইএসডিএফ এর মডারেটর ও বিভাগের সহযোগী অধ্যাপক মোহাম্মদ আবদুল মান্নান বলেন, ‘নতুন নেতৃত্ব এসেছে, আশা করি তারা ভালো করবে। ডিবেট করা ভালো, তবে পড়াশোনার যেন ক্ষতি না হয় সেদিকে তাদের খেয়াল রাখার অনুরোধ রইলো। পড়াশোনার পাশাপাশি ডিবেটিং করে সাফল্য অর্জন করবে বলে আশা রাখছি।’

আগামী এক বছরের জন্য এ কমিটির কার্যক্রম পরিচালনা করবে। নবগঠিত কমিটির নেতৃবৃন্দ বিভাগের চেয়ারম্যান ও সংগঠনের মডারেটরের সাথে সৌজন্য সাক্ষাৎ করেন।

88 Views

আরও পড়ুন

কাটা হবে ৩ হাজার গাছ, বন বিভাগ বলছে ‘গাছ রক্ষার কোনো সুযোগ নাই’

নাইক্ষ্যংছড়ি সীমান্ত থেকে মিয়ানমার সেনাসহ ২৮৮ জনকে ফেরত পাঠালো বিজিবি !! 

শেরপুর প্রেসক্লাবের নয়া কমিটি ॥ দেবশীষ- সভাপতি, মেরাজ সা: সম্পাদক

রাজশাহীতে বিএসটিআই’র অভিযানে ৩টি প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা।

শেরপুরে চাঞ্চল্যকর গণধর্ষণ ও পর্নোগ্রাফি মামলার আসামী কানন মিয়া গ্রেফতার

আদমদীঘিতে অবৈধ ভাবে মাটি কাটার অপরাধে ৫০ হাজার টাকা জরিমানা

BIIHR ও অ্যারিজোনা স্টেট ইউনিভার্সিটির মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষরিত: নেতৃত্বে জবি শিক্ষার্থী ফয়সাল

পেকুয়ায় বনবিভাগকে ফাঁসাতে গভীর ষড়যন্ত্রে নেমেছেন বনদস্যুরা

পেকুয়ায় বনবিভাগকে ফাঁসাতে গভীর ষড়যন্ত্রে নেমেছেন বনদস্যুরা

কুতুব‌দিয়ার ইউ‌পি চেয়ারম্যান আজমগীর কারাগা‌রে

দোয়ারাবাজারে শিশু হত্যা মামলার আসামিসহ দুই ইয়াবা কারবারি গ্রেফতার

দীর্ঘ ৮ ঘন্টায় সিরাজগঞ্জ এক্সপ্রেস এর ঢাকায় ফেরা নিয়ে যাত্রীদের ক্ষোভ

এবার কুবির আরেক সহকারী প্রক্টরের পদত্যাগ