ঢাকাশুক্রবার , ১৯ এপ্রিল ২০২৪
  1. সর্বশেষ
  2. সারা বাংলা

কাপাসিয়ায় যথাযোগ্য মর্যাদায় ১৫ আগস্ট জাতীয় শোক দিবস পালিত

প্রতিবেদক
নিউজ এডিটর
১৫ আগস্ট ২০২২, ৬:১৪ অপরাহ্ণ

Link Copied!

শামসুল হুদা লিটন,কাপাসিয়া, (গাজীপুর) থেকেঃ

গাজীপুরের কাপাসিয়ায় যথাযোগ্য মর্যাদায় ১৫ আগস্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭ তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে সকালে উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে স্থাপিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়। প্রথমে স্থানীয় সংসদ সদস্য সিমিন হোসেন রিমি এবং পরে উপজেলা আওয়ামী লীগ ও তার অঙ্গ সংগঠন পুস্পস্তবক অপর্ণ করেন। জাতীয় পতাকা অর্ধনমিত ও কালো ব্যাচ ধারন করা হয়। বিভিন্ন মসজিদ, মন্দির, উপাসনালয়ে বিশেষ দোয়া ও প্রার্থনার আয়োজন করা হয়। মাসব্যাপি কর্মসূচির মধ্যে ছিল বঙ্গবন্ধু পাঠ ও আলোকচিত্র প্রদর্শনী, বৃক্ষ রোপন।

উপজেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের উদ্যোগে মুক্তিযোদ্ধা চত্ত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ ও আলোচনা সভা করা হয়। সকালে উপজেলা পরিষদ মিলনায়তনে নির্বাহী অফিসার একেএম গোলাম মোর্শেদ খানের সভাপতিত্বে অনুষ্ঠিত স্মরণ সভায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন স্থানীয় সংসদ সদস্য সিমিন হোসেন রিমি।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের বিভিন্ন কর্মসূচির মধ্যে ছিল শোক র‌্যালী, ফ্রি মেডিকেল ক্যাম্প, রোগীদের উন্নত মানের খাবার পরিবেশন, আলোচনা সভা ও দোয়া মাহফিল। সৈয়দা জোহরা তাজউদ্দীন নার্সিং কলেজের মুজিব কর্ণারে জাতির জনকের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ ও আলোচনা সভা করা হয়। উপজেলা আওয়ামী লীগের সভাপতি সাবেক এমপি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মুহম্মদ শহীদুল্লাহ’র সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মিজানুর রহমান প্রধানের পরিচালনায় কাপাসিয়া সরকারি পাইলট উচ্চবিদ্যালয় মাঠে দুপুরে, দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। পরে আনুষ্ঠানিকভাবে গণভোজ বিতরণ করা হয়। এতে প্রধান অতিথি হিসাবে সংস্কৃতি বিষয়ক মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও স্থানীয় সংসদ সদস্য বঙ্গতাজ কন্যা সিমিন হোসেন রিমি বক্তব্য রাখেন। এ সময় আওয়ামী লীগ ও সকল অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
অপরদিকে বাংলাদেশ কৃষকলীগ কেন্দ্রীয় কমিটির উপদেষ্টা আলম আহমেদের উদ্যোগে কাপাসিয়ার মরিয়ম ভিলেজে শোক ও স্মরণ সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসাবে কৃষকলীগ কেন্দ্রীয় কমিটির সাবেক সভাপতি আলহাজ্ব মোতাহার হোসেন মোল্লা বক্তব্য রাখেন। এ ছাড়া কৃষকলীগের উদ্যোগে উপজেলার ১১টি ইউনিয়নে শোক ও স্মরণ সভা এবং গণভোজের আয়োজন করা হয়। তাছাড়া উপজেলার বিভিন্ন স্কুল, কলেজ ও মাদ্রাসায় ছাত্র ছাত্রীদের মাধ্যে বঙ্গবন্ধু বিষয়ক কবিতা আবৃত্তি, রচনা, চিত্রাঙ্কন প্রতিযোগিতা সহ আলোচনা সভার আয়োজন করা হয়।

91 Views

আরও পড়ুন

শেরপুরে কুড়া ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদককে কুপিয়েছে প্রতিপক্ষ

নাইক্ষ্যংছড়ি সীমান্ত পরিদর্শনে বিজিবি মহাপরিচালক !!

মহেশখালীর পঙ্গু নুর আলমের ভাতা হ্যাকারদের পেটে!

বুটেক্সে আন্ডারগ্রাজুয়েট প্রোগ্রামে ভর্তি শুরু ৮ মে

মেহেরপুরে ঐতিহাসিক মুজিবনগর দিবস উদযাপন

লোহাগাড়ায় বহুতল ভবন থেকে পড়ে শিশু শিক্ষার্থীর মৃত্যু

বগুলা স্কুল অ্যান্ড কলেজের গভর্নিং বডির নির্বাচন সম্পন্ন

মহেশখালীতে ভাইচ চেয়ারম্যান পদপ্রার্থী জহির উদ্দিনের প্রার্থীতা স্থগিত

দেওড়া আদর্শ উচ্চ বিদ্যালয়ে ‘এক্স স্কাউট রি-ইউনিয়ন’ আয়োজিত

শেরপুরে ফেসবুকে পোস্ট দিয়ে কলেজ ছাত্রের আ’ত্ম’হ’ত্যা

নাইক্ষ্যংছড়ি সীমান্ত দিয়ে আবারো জান্তা বাহিনীর ১০ সদস্য বাংলাদেশে আশ্রয় !! 

তরুণ কবি তানভীর সিকদারের একান্ত সাক্ষাৎকার