ঢাকারবিবার , ২৫ সেপ্টেম্বর ২০২২
  1. সর্বশেষ

২ জনের আমৃত্যু কারাদন্ডসহ অন্যান্যদের বিভিন্ন সাজায় নিশাত হত্যাকান্ডের রায় ঘোষনা

প্রতিবেদক
নিউজ এডিটর
১০ আগস্ট ২০২২, ১১:১৯ অপরাহ্ণ

Link Copied!

এম,এম রুহেল, জৈন্তাপুর (সিলেট) প্রতিনিধি :

জৈন্তাপুরের আলোচিত উসমান গনি নিশাত (১৭) হত্যাকান্ডের রায় প্রকাশ হয়েছে আজ অতিরিক্ত জেলা দায়রা জজ আদালত সিলেট।এ রায়ে ২জনের আমৃত্যু কারাদন্ড, ২জনের যাবত জীবন কারাদন্ড প্রদান করেন এবং ১জন কে খালাস প্রদান করেন বিজ্ঞ আদালত।

১০ আগষ্ট বুধবার বিকাল ৩টায় অতিরিক্ত জেলা দায়রা জজ আদালত সিলেটে আলোচিত উসমানগনি নিশাত হত্যাকান্ডর রায় ঘোষনা করা হয়। দীর্ঘ শুনানি, যুক্তিতর্ক ও স্বাক্ষী প্রমাণের ভিত্তিত্বে আদালত সিলেটের জৈন্তাপুর উপজেলার দরবস্ত ইউনিয়নের লক্ষীপ্রসাদ কান্দিগ্রামের সৌদিআরব প্রবাসী মন্তাজ আলী ওরফে ময়না ছেলে উসমান গনি নিশাত (১৭) হত্যকান্ডের ঘটনায় সরাসরি জড়িত থাকার প্রমাণ পাওয়ায় আদালতে উপস্থিত তিন আসামীর সম্মুখে রায় প্রকাশ করেন। তার মধ্যে রেজওয়ান আহমদ(২৮), দুলাল আহমদ (৪২) কে আমৃত্যু কারাদন্ড, বকুল (৪২) নাজিম (৩৫) কে যাবতজীবন কারাদন্ড প্রদান করে এবং অপর আসামী হোসেন আহমদ (৪৫) হত্যাকান্ডে কে খালাস প্রদান করেন আদালত।

এদিকে নাজিম উচ্চ আদালত হতে জামিন মুক্ত হয়ে বিচারকার্য ও রায়ের আগেই দেশ ত্যাগ করে দুবাই দেশে পালিয়ে যান, বকুল একই ভাবে জামিন পলাতক রয়েছেন। তবে তিন কোথায় গেছেন তা জানা যায়নি। তবে বিশ^স্ত সূত্র জানায় তিনি সীমান্তবর্তী এলাকা লালাখাল দিয়ে ভারতে পালিয়ে গেছেন।

অপরদিকে রায় ঘোষনার পর নিতহ নিশাতের পিতা সৌদিআরব প্রবাসী মন্তাজ আলী ময়না বলেন, আদালতের রায়ে তিনি ও তার পরিবার সন্তুষ্ট। রায়টি দ্রæত বাস্তবায়নের দাবী আদালতের কাছে।
আসামী পক্ষের পরিবার জানান তার ন্যায় বিচার বন্চিত হয়েছে।তারা উচ্ছ আদালতে আপিল করবেন।

প্রসঙ্গ : ২০১৫ সনের ৩০ জুন মঙ্গলবার বাড়ী হতে পাশর্^বর্তী কানাইঘাট উপজেলার চতুল বাজারে নিত্যপ্রয়োজনীয় পণ্য ক্রয় করতে গিয়ে উসমান গনি নিশাত (১৭) খুন হন। ২০১৫ সনের ২ জুলাই বৃহস্পতিবার কানাইঘাট উপজেলার দূর্গাপুর উচ্চ বিদ্যালয়ের দক্ষিন পার্শ্বে সুতারি খাল হতে জবাই করা অবস্থায় বুকে আঘাত প্রাপ্ত লাশ উদ্ধার করে পুলিশ। ঐ ঘটনায় উসমান গনি নিশাত এর পিতা মন্তাজ আলী ময়না বাদী হয়ে কানাইঘাট থানায় হত্যা মামলা করেন।

12 Views

আরও পড়ুন

নব তরুণ ব্লাড ব্যাংক এর ৪৩ সদস্য বিশিষ্ট আহ্বায়ক কমিটি গঠন

চবি গ্রীন ভয়েস ও এসডোর উদ্যোগে পরিচ্ছন্নতা অভিযান ও ব্র্যান্ড অডিট সম্পন্ন।

নীলফামারী ডিমলায় ভুঁয়া পরীক্ষার্থীর কারাদণ্ড।

কাপাসিয়ায় বিভিন্ন অভিযোগে মিনি পেট্রোল পাম্পের মালিককে জরিমানা

মাওঃ আবদুল গফুর নীতিবোধ, নৈতিকতা, ইসলামী মূল্যবোধ ও আদর্শকে সঙ্গী করে আমৃত্যু পথ চলেছেন

দোয়ারাবাজারে মীনা দিবস উদযাপন

মুন্সীগঞ্জ পৌর যুবদল নেতা হত্যার প্রতিবাদে লোহাগাড়া যুবদলের বিক্ষোভ মিছিল

জবির ছাত্রী হলে অগ্নি নির্বাপক প্রশিক্ষণ

অনিয়মিত ইউরোপ ফেরতদের প্রতি অপবাদ ও বৈষম্য কমাতে সিফারের মাইগ্র্যান্ট প্রোজেক্ট

আন্তঃবিশ্ববিদ্যালয় ওয়াটারপোলো প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন ঢাবি

দেশব্যাপী উদযাপিত হল আইডিয়া ফ্রাইডে মিল এর ৫০তম সপ্তাহ

সামাজিক সংগঠন কি এবং কেন?