ঢাকাশুক্রবার , ১২ অগাস্ট ২০২২
  1. সর্বশেষ
  2. সারা বাংলা

মানসম্মত শিক্ষার কোন বিকল্প নেই,
লোহাগাড়া ডিজিটাল গ্রামার স্কুলের অভিভাবক সমাবেশে ইউএনও

প্রতিবেদক
নিউজ এডিটর
৬ আগস্ট ২০২২, ৯:৩৭ অপরাহ্ণ

Link Copied!

সাত্তার সিকদার, লোহাগাড়া (চট্টগ্রাম) প্রতিনিধিঃ

চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার সদর ইউনিয়নে লোহাগাড়া ডিজিটাল গ্রামার স্কুল এন্ড কলেজের বার্ষিক পুরস্কার বিতরণী অনুষ্ঠান ও অভিভাবক সমাবেশ সম্পন্ন হয়েছে।

৬আগষ্ট (শনিবার) সকাল ১০ টায় লোহাগাড়া ডিজিটাল গ্রামার স্কুল এন্ড কলেজের মাঠে এই অনুষ্ঠান সম্পন্ন হয়।

সিকদার ফাউন্ডেশনের চেয়ারম্যান সাংবাদিক সাত্তার সিকদারের সঞ্চালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন স্কুল পরিচালনা পর্ষদের সভাপতি ও শাহপীর পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আলহাজ্ব মোঃ আবু বকর। অনুষ্ঠানে কোরআন তেলাওয়াত, গীতা পাঠ ও জাতীয় সঙ্গীত পরিবেশনের পর স্বাগত বক্তব্য রাখেন লোহাগাড়া ডিজিটাল গ্রামার স্কুল এন্ড কলেজের প্রতিষ্ঠাতা এস কে সামশুল আলম।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লোহাগাড়া উপজেলা নির্বাহী অফিসার শরীফ উল্যাহ। গেষ্ট অব অনার হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের সাবেক ভাইস-চেয়ারম্যান শ্রী নিবাস দাশ সাগর, প্রধান বক্তা ছিলেন আধুনগর ইসলামীয়া ফাজিল মাদ্রাসার বাংলা বিভাগের অধ্যাপক ও লোহাগাড়া সাংবাদিক ফোরামের সাধারণ সম্পাদক মু, আবদুল খালেক।
এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সুখছড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি বাবু ডাঃ রিটন দাশ, ইউনিয়ন ব্যাংক ঈদগাঁও শাখার ব্যবস্থাপক মোহাম্মদ আবু মুছা, লোহাগাড়া শাহপীর পাইলট উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক মোহাম্মদ হাসান, সুখছড়ি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আলী জিন্নাহ, লোহাগাড়া ডিজিটাল গ্রামার স্কুল এন্ড কলেজ পরিচালনা পর্ষদের সদস্য মো একরামুল হক, মোঃ মনছুর আলী, শহিদুল ইসলাম, লোহাগাড়া বণিক সমিতির সভাপতি মহিউদ্দিন চৌধুরী বাচ্চু, সাংবাদিক জাহিদুল ইসলাম, ব্যবসায়ী ও সমাজ সেবক মোঃ সাহাব উদ্দিন, মোঃ ইলিয়াছ প্রমূখ।
এসময় বক্তারা প্রধান অতিথি ইউএনও শরীফ উল্যার প্রশংসা করে বলেন, লোহাগাড়া উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে মানসম্মত শিক্ষা নিয়ে যে মিশন শুরু করেছেন, তাহা প্রশংসার দাবি রাখে। বক্তারা আরো বলেন শিক্ষা প্রতিষ্ঠানে বা শিক্ষা প্রতিষ্ঠানের আশেপাশে হঠাৎ উপস্থিত হয়ে ইভটিজিং এর ব্যাপারে হুঁশিয়ারি এবং অভিভাবকদের সচেতন করে লোহাগাড়া বাসীর পক্ষ থেকে ধন্যবাদ জানান।
প্রধান অতিথি ইউএনও শরীফ উল্যাহ বলেন, মানসম্মত শিক্ষার কোন বিকল্প নেই, অভিভাবকদের উদ্দেশ্যে তিনি বলেন, ছেলে-মেয়েদের পড়াশুনার ব্যাপারে শুধু শিক্ষক/শিক্ষিকাদের উপর নির্ভর করে থাকলে সুফল পাওয়া যাবে না। শিক্ষকদের পাশাপাশি মা-বাবার কেয়ার অনেক অনেক জরুরী। লোহাগাড়ায় শিক্ষার উন্নয়নে কাজ করে যাবো , “মান সম্মত শিক্ষা” এই প্রতিপাদ্যকে সামনে রেখে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে কাজ কাজ যাচ্ছি, এই কাজে সবার সহযোগিতা কামনা করেন তিনি।
এসময় লোহাগাড়া ডিজিটাল গ্রামার স্কুল এন্ড কলেজের শিক্ষক মিজানুর রহমান, শোয়েব শরীফ, সাইফুল ইসলাম, মঞ্জুর আলম, শ্রীকান্ত চৌধুরী, শিক্ষিকা রাখি আক্তার মিশু, ঊর্মি সোলতানা, রেহেনা আক্তার,নাইলা,শিফা আক্তার,ফরিদা ইয়াছমিন, ফাতেমা ইসলামসহ অভিভাবক, কর্মরত সাংবাদিকরা উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে কৃতি শিক্ষার্থীদের পুরস্কার প্রদান সহ সিকদার ফাউন্ডেশন ও এরাবিয়ান শাড়ীজ এর পক্ষ থেকে কুইজ প্রতিযোগিতায় সঠিক উত্তর দাতাদের পুরস্কৃত করা হয়।

আরও পড়ুন

বিশ্বে তেলের দাম কমলেও দেশে কমছে না কেন?

প্রয়োজনে দেশের মাটিতে জেলে যাব : সেতুমন্ত্রী

এলাকাভিত্তিক শিল্প-কারখানা এক দিন বন্ধের প্রজ্ঞাপন জারি

১০ টাকা ভাড়া নিয়ে ঝগড়া: চালককে শ্বাসরোধ করে হত্যা, গ্রেফতার ২

নোয়াখালীতে চারটি মামলায় স্থায়ী জামিন পেয়েছেন বিএনপির ভাইস চেয়ারম্যান বুলু

সীতাকুণ্ড সিমনি শীপ ইয়ার্ড এর দায়ের করা ডাকাতির মামলায় গ্রেফতারকৃত আসামীদের ৩ দিনের রিমান্ড

জৈন্তাপুরে এনআরবিসি ব্যাংকের সৌজন্যে বন্যার্তদের মধ্যে সহায়তার অর্থ বিতরণ

রাণীনগরে মাদক সেবীর ৬ মাসের সাজা

ঢাবি উপাচার্যের সঙ্গে কোইকা প্রতিনিধি দলের সাক্ষাৎ

কাপাসিয়ায় নামধারী চিকিৎসকের অবহেলায় প্রাণ গেল নবজাতকের

“ফিরে এসো তুমি”–সামিউর রহমান প্রধান

পুকুরের পানিতে ডুবে প্রাণ গেল দুই শিশুর