ঢাকারবিবার , ২৫ সেপ্টেম্বর ২০২২
  1. সর্বশেষ
  2. সারা বাংলা

নাগরপুরে পরমেশ্বর ভগবান শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী পালন

প্রতিবেদক
নিউজ এডিটর
১৯ আগস্ট ২০২২, ২:৩৮ অপরাহ্ণ

Link Copied!

নাগরপুর (টাঙ্গাইল) প্রতিনিধিঃ

টাঙ্গাইলের নাগরপুরে ব্যাপক উৎসব উদযাপনের মধ্যে দিয়ে সনাতন ধর্মের প্রবক্তা মহাবতার ভগবান শ্রীকৃষ্ণের (৫২৪৮ তম) জন্মতিথি উপলক্ষে শ্রী শ্রী জন্মাষ্টমী ১৪২৯ বাংলা, ২০২২ খ্রিষ্টাব্দ পালন করা হয়েছে। শুক্রবার (১৯ আগষ্ট) সকালে বিবেকানন্দ জাগরণী সংঘের উদ্যোগে উপজেলার হরিভক্ত পাড়া দূর্গা মন্দিরে ব্যাপক সনাতনী ধর্মাবলম্বীদের উপস্থিতিতে এক বিশাল মঙ্গল শোভা যাত্রা অনুষ্ঠিত হয়।

বিবেকানন্দ জাগরণী সংঘের আহ্বায়ক রত্না চক্রবর্তীর সভাপতিত্বে ও সদস্য সচিব নিমাই রাজবংশীর সঞ্চালনায় উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় যুব ও ক্রীড়া উপ-কমিটি সদস্য, টাঙ্গাইল জেলা ও নাগরপুর উপজেলা আওয়ামী লীগের সদস্য তারেক শামস্ খান (হিমু)।

তারেক শামস্ খান (হিমু) বলেন, বিবেকানন্দ জাগরণী সংঘ ও নাগরপুরের সনাতনী ধর্মাবলম্বীদের আমি সাধুবাদ জানাই আমাকে এত সুন্দর একটি অনুষ্ঠানে আমন্ত্রণ করায়। ধর্ম যার যার উৎসব সবার এই শ্লোগানকে সামনে রেখে আমি নাগরপুরের সনাতনী ধর্মাবলম্বীদের পাশে আমি সর্বদা আছি।

দ্বাপর যুগের শেষ দিকে এ মহাপূণ্য তিথিতে মথুরা নগরীতে অত্যাচারী রাজা কংসের কারাগারে বন্দি দেবকীর কোলে জন্ম নিয়েছিলেন কৃষ্ণ। সনাতন ধর্মমতে পাশবিক শক্তি যখন সত্য সুন্দর ও পবিত্রতাকে গ্রাস করতে উদ্যত হয়েছিল তখন সেই অসুন্দর ও দুষ্টের দমন করে জাতিকে রক্ষা এবং শুভ শক্তিকে প্রতিষ্ঠার জন্য স্বর্গ থেকে শ্রীকৃষ্ণের আর্বিভাব ঘটে পৃথিবীতে। এদিন ভক্তি, শ্রদ্ধা ও উৎসবমুখর পরিবেশে সারাদেশের ন্যায় নাগরপুরেও হিন্দু ধর্মের প্রাণপুরুষ শ্রীকৃষ্ণের জন্মতিথি পালিত হয়েছে।

অন্যানদের মধ্যে আরো উপস্থিত ছিলেন মামুদনগর ইউপি চেয়ারম্যান শেখ জজ কামাল, বিবেকানন্দ জাগরণী সংঘের সদস্য সুনিল পাল, অনিল চক্রবর্তী, সনজিৎ রায়, প্রদিপ চক্রবর্তী, সনজিৎ পাল, বিজয়, পরান ভৌমিক, কাব্য তরফদার সহ নাগরপুরের কৃষ্ণ ভক্ত সনাতনী ধর্মাবলম্বীরা।

6 Views

আরও পড়ুন

চবি গ্রীন ভয়েস ও এসডোর উদ্যোগে পরিচ্ছন্নতা অভিযান ও ব্র্যান্ড অডিট সম্পন্ন।

নীলফামারী ডিমলায় ভুঁয়া পরীক্ষার্থীর কারাদণ্ড।

কাপাসিয়ায় বিভিন্ন অভিযোগে মিনি পেট্রোল পাম্পের মালিককে জরিমানা

মাওঃ আবদুল গফুর নীতিবোধ, নৈতিকতা, ইসলামী মূল্যবোধ ও আদর্শকে সঙ্গী করে আমৃত্যু পথ চলেছেন

দোয়ারাবাজারে মীনা দিবস উদযাপন

মুন্সীগঞ্জ পৌর যুবদল নেতা হত্যার প্রতিবাদে লোহাগাড়া যুবদলের বিক্ষোভ মিছিল

জবির ছাত্রী হলে অগ্নি নির্বাপক প্রশিক্ষণ

অনিয়মিত ইউরোপ ফেরতদের প্রতি অপবাদ ও বৈষম্য কমাতে সিফারের মাইগ্র্যান্ট প্রোজেক্ট

আন্তঃবিশ্ববিদ্যালয় ওয়াটারপোলো প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন ঢাবি

দেশব্যাপী উদযাপিত হল আইডিয়া ফ্রাইডে মিল এর ৫০তম সপ্তাহ

সামাজিক সংগঠন কি এবং কেন?

রাজনীতি করতে চান ইলিয়াস কাঞ্চন, হতে চান মন্ত্রীও