ঢাকারবিবার , ২৫ সেপ্টেম্বর ২০২২
  1. সর্বশেষ
  2. সারা বাংলা

দোয়ারাবাজারে টিডব্লিউএ নির্বাচন: চেয়ারম্যান প্রার্থী মিষ্টার প্রত্যুষ সাংমা’র নিরঙ্কুশ বিজয়

প্রতিবেদক
নিউজ এডিটর
১৯ আগস্ট ২০২২, ৮:২৩ অপরাহ্ণ

Link Copied!

এম এ মোতালিব ভুইয়া ঃ

সুনামগঞ্জের দোয়ারাবাজারে সংখ্যালঘু আদিবাসী সম্প্রদায়ের সংগঠন ট্রাইবাল ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন (টিডব্লিউএ) এর নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। নির্বাচনে চেয়ারম্যান পদে ১০১ ভোট পেয়ে মিষ্টার প্রত্যুষ সাংমা নির্বাচিত হয়েছেন।

শুক্রবার (১৯ আগস্ট) সকাল ৮ টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত উপজেলার বাংলাবাজার ইউনিয়নের ঝুমগাও মিশনারী স্কুল ও উপজেলার লক্ষীপুর ইউনিয়নের মাঠগাও মিশনারী স্কুল কেন্দ্রে একটানা ভোট গ্রহণ চলে। ঝুমগাও মিশনারী স্কুল ২০৫ জন,মাঠগাও মিশনারী স্কুল কেন্দ্রে -৮০ জন মোট ২৮৫ ভোটের মধ্যে জন ২২২ জন ভোটার ভোটাধিকার প্রয়োগ করেন। চেয়ারম্যান পদে মিষ্টার প্রত্যুষ সাংমা চেয়ার প্রতীক ১০১ ভোট পেয়েছেন। তার প্রতিদ্বন্দ্বী মিষ্টার শিশির চিরান ফুটবল প্রতিক নিয়ে ৭৩ ভোট, মিষ্টার অর্পন ডিব্রা ছাতা প্রতীক ৪৬ ভোট পায়। বাকি ২টি ভোটকে বাতিল (অবৈধ) ঘোষণা করা হয়।

নির্বাচনে সার্বিক সহযোগিতায় ছিলেন দোয়ারাবাজার টিডব্লিউএ চেয়ারম্যান মিষ্টার লুইস সাংমা,ঝুমগাও মিশনারী স্কুল কেন্দ্রে মিষ্টার লুইস সুপ্রভাত জেংচাম প্রিসাইডিং অফিসার, মিষ্টার মিন্টু দিও পোলিং অফিসার,আইনশৃঙ্খলার দায়িত্বে দোয়ারাবাজার থানার এস আই শুপ্রাংশু দে দিলু,মাঠগাও মিশনারী স্কুল কেন্দ্রে মিষ্টার ফ্রান্সিস পাথাং প্রিসাইডিং অফিসার মিষ্টার মাইকেল দান্ডালী পোলিং অফিসার, আইনশৃঙ্খলার দায়িত্বে এ এস আই নুর মোহাম্মদ দায়িত্ব পালন করেন।

উল্লেখ্য দীর্ঘ প্রায় নয় বছর পর এই নির্বাচন অনুষ্ঠিত হলো। এর আগে আদালতে মামলা জনিত জটিলতার জন্য দফায় দফায় নির্বাচনের স্থান, তারিখ ও সময় পরিবর্তন করা হয়। একসময় সাধারণ ভোটারদের মনে শঙ্কা জেগেছিল আদৌ নির্বাচন হবে কিনা। অবশেষে সুষ্ঠ ভাবে ভোটগ্রহণ ও নির্বাচন অনুষ্ঠিত হওয়ায় আদিবাসী সম্প্রদায়ের মাঝে উৎসবের আমেজ বিরাজ করছে।

8 Views

আরও পড়ুন

চবি গ্রীন ভয়েস ও এসডোর উদ্যোগে পরিচ্ছন্নতা অভিযান ও ব্র্যান্ড অডিট সম্পন্ন।

নীলফামারী ডিমলায় ভুঁয়া পরীক্ষার্থীর কারাদণ্ড।

কাপাসিয়ায় বিভিন্ন অভিযোগে মিনি পেট্রোল পাম্পের মালিককে জরিমানা

মাওঃ আবদুল গফুর নীতিবোধ, নৈতিকতা, ইসলামী মূল্যবোধ ও আদর্শকে সঙ্গী করে আমৃত্যু পথ চলেছেন

দোয়ারাবাজারে মীনা দিবস উদযাপন

মুন্সীগঞ্জ পৌর যুবদল নেতা হত্যার প্রতিবাদে লোহাগাড়া যুবদলের বিক্ষোভ মিছিল

জবির ছাত্রী হলে অগ্নি নির্বাপক প্রশিক্ষণ

অনিয়মিত ইউরোপ ফেরতদের প্রতি অপবাদ ও বৈষম্য কমাতে সিফারের মাইগ্র্যান্ট প্রোজেক্ট

আন্তঃবিশ্ববিদ্যালয় ওয়াটারপোলো প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন ঢাবি

দেশব্যাপী উদযাপিত হল আইডিয়া ফ্রাইডে মিল এর ৫০তম সপ্তাহ

সামাজিক সংগঠন কি এবং কেন?

রাজনীতি করতে চান ইলিয়াস কাঞ্চন, হতে চান মন্ত্রীও