ঢাকাসোমবার , ৩ অক্টোবর ২০২২
  1. সর্বশেষ
  2. সারা বাংলা

জাতীয় শোক দিবসে টেকনাফ হাসপাতাল কর্তৃপক্ষের সহায়তায় খাবার বিতরণ করলো মারোত

প্রতিবেদক
নিউজ এডিটর
১৫ আগস্ট ২০২২, ৮:১৫ অপরাহ্ণ

Link Copied!

***********************************
নিজস্ব প্রতিবেদকঃ

টেকনাফে স্বেচ্ছাসেবী সংগঠন মানসিক রোগিদের তহবিল(মারোত) ১৫ আগস্ট ২০২২ ইং সোমবার টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স কর্তৃপক্ষের সার্বিক সহযোগিতায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর ৪৭ তম শাহাদত বার্ষিকী উপলক্ষে ভাসমান মানসিক রোগিদের মাঝে রান্না করা খাবার বিতরণ করা হয়।

মারোতের প্রধান পৃষ্ঠপোষক টেকনাফ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ টিটু চন্দ্র শীল বলেন, মানসিক রোগিরাও যে বঙ্গবন্ধুর সোনার বাংলার মানুষ তা মারোতের দৈনন্দিন কর্মকাণ্ডের মাধ্যমে প্রকাশ পাচ্ছে। একটু সহায়তা ও সহানুভূতি পেলে মানসিক রোগিরাও সুস্থ হয়ে স্বজনের কাছে পৌঁছাতে সক্ষম হবে।

তিনি আরো বলেন, পৃথিবীতে কোন মানুষই তুচ্ছ নয়। প্রত্যেকেরই সাবলীল ভাবে বেঁচে থাকার অধিকার রয়েছে। একটু পরিচর্যা একটু সহযোগিতা মানুষকে অনেক দূর এগিয়ে নিয়ে যেতে পারে। শুরুতে বঙ্গবন্ধুর বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে মুনাজাত করা হয়।

মোনাজাত পরিচালনা করেন মারোতের আইটি সম্পাদক মোহাম্মদ হোসাইন আমিরী। এরপরই মারোতের নিরলস কর্মিরা খুঁজে খুঁজে পাগলদের মধ্যে খাবারের প্যাকেট তুলে দেয়। খাদ্যসংকটের এই দিনে এক প্যাকেট খাবার মানসিক রোগিদের কাছে কতো যে উপাদেয় তা চোখে না দেখলে বিশ্বাস করা যায় না।

এ সময় সংগঠনের সভাপতি আবু সুফিয়ানের সভাপতিত্বে সংক্ষিপ্ত পরিসরে আয়োজিত শোকসভায় প্রধান অতিথির বক্তব্যে ডাঃ টিটু চন্দ্র শীল দেশ গঠনে ও বাংলাদেশের মুক্তিযুদ্ধে বঙ্গবন্ধুর অবদান দৃঢ় চিত্তে তুলে ধরেন।

এতে আরও বক্তব্য রাখেন টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আবাসিক মেডিকেল অফিসার ডাঃ এনামুল হক, রোগতত্ব মেডিকেল অফিসার ডাঃ প্রণয় রুদ্র, মেডিকেল অফিসার ডাঃ আসিফ আলভী, ডাঃ শোভন দাশ, ডাঃইনজামামুল ইসলাম, ডাঃ এরফান ইউসুফ, ডাঃ কানন, ডাঃ ইফাদ কামাল বাপ্পি, ডাঃ সিনতিয়া সিদ্দিকী, ডাঃ শাহীন আকতার, ডাঃ হাফিজা আক্তার এনি, ডাঃ ফয়েজী ।

বিতরণ কালীন সময়ে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন মারোতের নির্বাহী সদস্য মোশাররফ হোসেন,
সহ-সভাপতি ঝুন্টু বড়ুয়া, জয়েন্ট সেক্রেটারী মোবারক হোসেন ভূঁইয়া, আইটি ও দপ্তর সম্পাদক মোহাম্মদ হোসাইন আমিরী, সাংগঠনিক সম্পাদক মিরাজ উদ্দিন, ত্রাণ ও পুনর্বাসন সম্পাদক ফেরদৌস ইসলাম, বস্ত্র সম্পাদক এমদাদুল করিম রনি, অর্থ সম্পাদক আজিম উদ্দিন, নির্বাহী সদস্য নুরুল ইসলাম, আইয়ুব আলী, হারুন অর রশিদ, মারোত সেবা কেন্দ্রের আহ্বায়ক কমিটির সদস্য ডাঃ রুপণ শর্মা প্রমুখ। সংগঠনের প্রধান উপদেষ্টা অধ্যাপক সন্তোষ কুমার শীল বলেন”বঙ্গবন্ধুর শাহাদত বার্ষিকীর মতো বিশেষ দিবসে মানসিক রোগিদের মধ্যে রান্না করা খাবার বিতরণ করতে পেরে মানসিক রোগীদের তহবিল (মারোত) অত্যন্ত গর্ববোধ করে”। সুষ্ঠুভাবে শোকদিবসএর খাবার বিতরণ সম্পন্ন করায় মারোত এর সকল স্বেচ্ছাসেবীদের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা স্বীকার করেন মারোত এর সাধারণ সম্পাদক রাজু পাল ও উপদেষ্টা সাইফুল হাকিম।

8 Views

আরও পড়ুন

চট্টগ্রাম জেলার শ্রেষ্ঠ সহকারী শিক্ষক বোয়ালখালীর ফারুক ইসলাম

গাজীপুর জেলার শ্রেষ্ঠ প্রধান শিক্ষিকা নির্বাচিত হলেন কাপাসিয়ার মোছলিমা আক্তার সুইটি

জামিনে মুক্তি পেলেন মাওলানা জুনাইদ আল হাবীব

পথ শিশুদের ব্যাপারে ইসলাম যা বলে

পথশিশুদের অধিকার পাবে কবে!

জাবি ইতিহাস বিভাগের সুবর্ণ জয়ন্তী ১৭ ডিসেম্বর।

মাদারীপুরে চুরির অপবাদে মধ্যযুগীয় কায়দায় নির্যাতন, আটক ১

বঙ্গমাতা ফজিলাতুন্নেছা গোল্ডকাপ টুর্নামেন্টে রানার্স আপ জুজখোলা প্রাথমিক বিদ্যালয়

ইডেন কলেজের ঘটনা দুই নেত্রীর ব্যক্তিগত দ্বন্দ্ব–ছাত্রলীগ সভাপতি

নোয়াখালীতে ৭ দফা দাবি আদায়ে সরকারি চাকুরিজীবিদের মানববন্ধন

কোম্পানীগঞ্জে স্টার লাইনের মালিকের বিরুদ্ধে স্বেচ্ছাচারিতার অভিযোগ

কবিরহাটে ঝড়ে লন্ডভন্ড দুর্গাপূজার মণ্ডপ