ঢাকারবিবার , ২৫ সেপ্টেম্বর ২০২২
  1. সর্বশেষ
  2. জাতীয়

খুচরা ও পাইকারি বাজারে চিকন চালের দাম আরো বেড়েছে

প্রতিবেদক
নিউজ এডিটর
১১ আগস্ট ২০২২, ১২:২৩ পূর্বাহ্ণ

Link Copied!

নিউজ ডেস্ক :

রাজধানীর খুচরা ও পাইকারি বাজারে চিকন চালের দাম আরো বেড়েছে। খুচরা বাজারে দুই দিনের ব্যবধানে চিকন চালের দাম পাঁচ থেকে ১০ টাকা পর্যন্ত বেড়েছে। অন্যদিকে পাইকারি বাজারে এই চালের দাম বেড়েছে ১০ টাকা পর্যন্ত।

পাইকারিতে মোটা চালের দাম খুব বেশি না বাড়লেও খুচরা বাজারে প্রতি কেজিতে দুই থেকে পাঁচ টাকা পর্যন্ত বেড়েছে।

এ ছাড়া দেশের বিভিন্ন মোকামে চালের দাম কিছুটা বাড়তির দিকেই রয়েছে।
রাজধানীর পুরান ঢাকার খুচরা ব্যবসায়ীদের সঙ্গে কথা বলে জানা যায়, দুই দিনের ব্যবধানে চিকন চালের দাম কেজিতে পাঁচ থেকে ১০ টাকা পর্যন্ত বেড়েছে। সুগন্ধি চালের দাম বেড়েছে কেজিতে ১৫ টাকা পর্যন্ত।

রাজধানীর জোয়ারসাহারা বাজারের মেসার্স ভাই ভাই স্টোরের খুচরা ব্যবসায়ী মো. নজরুল ইসলাম কালের কণ্ঠকে বলেন, পাইকারিতে দাম বাড়ায় খুচরায় প্রতি কেজি চিকন চালের দাম ১০ টাকা পর্যন্ত বেড়েছে। চিকন চালের মধ্যে মিনিকেট প্রতি কেজি বিক্রি করা হচ্ছে ৭০ থেকে ৭৫ টাকা দরে। দুই দিন আগেও তিনি এই চাল বিক্রি করেছেন ৬৫ থেকে ৭০ টাকায়।

নাজিরশাইলের দাম পাঁচ টাকা পর্যন্ত বেড়ে প্রতি কেজি ৭৫ থেকে ৮৫ টাকায় বিক্রি করা হচ্ছে। এ ছাড়া মোটা চাল আটাশ প্রতি কেজি বিক্রি করা হচ্ছে ৫৫ থেকে ৬০ টাকায়। দুই দিন আগেও এই চাল বিক্রি করা হয়েছে ৫৩ থেকে ৫৮ টাকায়।

দাম বাড়ার তথ্য উঠে এসেছে রাষ্ট্রায়ত্ত সংস্থা ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি) তথ্যে। সংস্থাটির গতকালের প্রতিবেদনের তথ্য মতে, রাজধানীর খুচরা বাজারে চিকন চাল প্রতি কেজি বিক্রি হয়েছে ৬৫ থেকে ৭৫ টাকা দরে, মাঝারি (পাইজাম/লতা) প্রতি কেজি ৫২ থেকে ৫৬ টাকা এবং মোটা (স্বর্ণা/চায়না ও আটাশ) প্রতি কেজি ৫০ থেকে ৫২ টাকায়, যা গত ৩ আগস্টের তুলনায় তিন টাকা পর্যন্ত বেড়েছে। যদিও রাজধানীর বিভিন্ন বাজারে এই দাম আরো বেশি ছিল বলে জানিয়েছেন দোকানিরা।

পাইকারি চাল ব্যবসায়ীদের সংগঠন বাংলাদেশ রাইস মার্চেন্ট অ্যাসোসিয়েশনের তথ্য মতে, গতকাল রাজধানীর পাইকারি বাজারগুলোতে মিনিকেট চাল বিক্রি হয়েছে ৭০ টাকা কেজি দরে। দুই দিন আগে বিক্রি হওয়া ৪৯ টাকার গুটি চাল এবং ৭২ টাকার নাজিরশাইল চাল গতকাল একই দামে বিক্রি হয়েছে। তবে দাম বেড়েছে অনান্য চিকন চালের। ৭৩ টাকার কাটারিভোগ ৭৫ টাকা, ১১০ টাকার চিনিগুঁড়া বিক্রি হয়েছে ১২০ টাকায়।

3 Views

আরও পড়ুন

নব তরুণ ব্লাড ব্যাংক এর ৪৩ সদস্য বিশিষ্ট আহ্বায়ক কমিটি গঠন

চবি গ্রীন ভয়েস ও এসডোর উদ্যোগে পরিচ্ছন্নতা অভিযান ও ব্র্যান্ড অডিট সম্পন্ন।

নীলফামারী ডিমলায় ভুঁয়া পরীক্ষার্থীর কারাদণ্ড।

কাপাসিয়ায় বিভিন্ন অভিযোগে মিনি পেট্রোল পাম্পের মালিককে জরিমানা

মাওঃ আবদুল গফুর নীতিবোধ, নৈতিকতা, ইসলামী মূল্যবোধ ও আদর্শকে সঙ্গী করে আমৃত্যু পথ চলেছেন

দোয়ারাবাজারে মীনা দিবস উদযাপন

মুন্সীগঞ্জ পৌর যুবদল নেতা হত্যার প্রতিবাদে লোহাগাড়া যুবদলের বিক্ষোভ মিছিল

জবির ছাত্রী হলে অগ্নি নির্বাপক প্রশিক্ষণ

অনিয়মিত ইউরোপ ফেরতদের প্রতি অপবাদ ও বৈষম্য কমাতে সিফারের মাইগ্র্যান্ট প্রোজেক্ট

আন্তঃবিশ্ববিদ্যালয় ওয়াটারপোলো প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন ঢাবি

দেশব্যাপী উদযাপিত হল আইডিয়া ফ্রাইডে মিল এর ৫০তম সপ্তাহ

সামাজিক সংগঠন কি এবং কেন?