ঢাকারবিবার , ২৫ সেপ্টেম্বর ২০২২
  1. সর্বশেষ
  2. সারা বাংলা

কাপাসিয়ায় যথাযোগ্য মর্যাদায় ১৫ আগস্ট জাতীয় শোক দিবস পালিত

প্রতিবেদক
নিউজ এডিটর
১৫ আগস্ট ২০২২, ৬:১৪ অপরাহ্ণ

Link Copied!

শামসুল হুদা লিটন,কাপাসিয়া, (গাজীপুর) থেকেঃ

গাজীপুরের কাপাসিয়ায় যথাযোগ্য মর্যাদায় ১৫ আগস্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭ তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে সকালে উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে স্থাপিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়। প্রথমে স্থানীয় সংসদ সদস্য সিমিন হোসেন রিমি এবং পরে উপজেলা আওয়ামী লীগ ও তার অঙ্গ সংগঠন পুস্পস্তবক অপর্ণ করেন। জাতীয় পতাকা অর্ধনমিত ও কালো ব্যাচ ধারন করা হয়। বিভিন্ন মসজিদ, মন্দির, উপাসনালয়ে বিশেষ দোয়া ও প্রার্থনার আয়োজন করা হয়। মাসব্যাপি কর্মসূচির মধ্যে ছিল বঙ্গবন্ধু পাঠ ও আলোকচিত্র প্রদর্শনী, বৃক্ষ রোপন।

উপজেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের উদ্যোগে মুক্তিযোদ্ধা চত্ত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ ও আলোচনা সভা করা হয়। সকালে উপজেলা পরিষদ মিলনায়তনে নির্বাহী অফিসার একেএম গোলাম মোর্শেদ খানের সভাপতিত্বে অনুষ্ঠিত স্মরণ সভায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন স্থানীয় সংসদ সদস্য সিমিন হোসেন রিমি।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের বিভিন্ন কর্মসূচির মধ্যে ছিল শোক র‌্যালী, ফ্রি মেডিকেল ক্যাম্প, রোগীদের উন্নত মানের খাবার পরিবেশন, আলোচনা সভা ও দোয়া মাহফিল। সৈয়দা জোহরা তাজউদ্দীন নার্সিং কলেজের মুজিব কর্ণারে জাতির জনকের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ ও আলোচনা সভা করা হয়। উপজেলা আওয়ামী লীগের সভাপতি সাবেক এমপি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মুহম্মদ শহীদুল্লাহ’র সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মিজানুর রহমান প্রধানের পরিচালনায় কাপাসিয়া সরকারি পাইলট উচ্চবিদ্যালয় মাঠে দুপুরে, দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। পরে আনুষ্ঠানিকভাবে গণভোজ বিতরণ করা হয়। এতে প্রধান অতিথি হিসাবে সংস্কৃতি বিষয়ক মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও স্থানীয় সংসদ সদস্য বঙ্গতাজ কন্যা সিমিন হোসেন রিমি বক্তব্য রাখেন। এ সময় আওয়ামী লীগ ও সকল অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
অপরদিকে বাংলাদেশ কৃষকলীগ কেন্দ্রীয় কমিটির উপদেষ্টা আলম আহমেদের উদ্যোগে কাপাসিয়ার মরিয়ম ভিলেজে শোক ও স্মরণ সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসাবে কৃষকলীগ কেন্দ্রীয় কমিটির সাবেক সভাপতি আলহাজ্ব মোতাহার হোসেন মোল্লা বক্তব্য রাখেন। এ ছাড়া কৃষকলীগের উদ্যোগে উপজেলার ১১টি ইউনিয়নে শোক ও স্মরণ সভা এবং গণভোজের আয়োজন করা হয়। তাছাড়া উপজেলার বিভিন্ন স্কুল, কলেজ ও মাদ্রাসায় ছাত্র ছাত্রীদের মাধ্যে বঙ্গবন্ধু বিষয়ক কবিতা আবৃত্তি, রচনা, চিত্রাঙ্কন প্রতিযোগিতা সহ আলোচনা সভার আয়োজন করা হয়।

2 Views

আরও পড়ুন

নব তরুণ ব্লাড ব্যাংক এর ৪৩ সদস্য বিশিষ্ট আহ্বায়ক কমিটি গঠন

চবি গ্রীন ভয়েস ও এসডোর উদ্যোগে পরিচ্ছন্নতা অভিযান ও ব্র্যান্ড অডিট সম্পন্ন।

নীলফামারী ডিমলায় ভুঁয়া পরীক্ষার্থীর কারাদণ্ড।

কাপাসিয়ায় বিভিন্ন অভিযোগে মিনি পেট্রোল পাম্পের মালিককে জরিমানা

মাওঃ আবদুল গফুর নীতিবোধ, নৈতিকতা, ইসলামী মূল্যবোধ ও আদর্শকে সঙ্গী করে আমৃত্যু পথ চলেছেন

দোয়ারাবাজারে মীনা দিবস উদযাপন

মুন্সীগঞ্জ পৌর যুবদল নেতা হত্যার প্রতিবাদে লোহাগাড়া যুবদলের বিক্ষোভ মিছিল

জবির ছাত্রী হলে অগ্নি নির্বাপক প্রশিক্ষণ

অনিয়মিত ইউরোপ ফেরতদের প্রতি অপবাদ ও বৈষম্য কমাতে সিফারের মাইগ্র্যান্ট প্রোজেক্ট

আন্তঃবিশ্ববিদ্যালয় ওয়াটারপোলো প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন ঢাবি

দেশব্যাপী উদযাপিত হল আইডিয়া ফ্রাইডে মিল এর ৫০তম সপ্তাহ

সামাজিক সংগঠন কি এবং কেন?