ঢাকাবুধবার , ২৪ এপ্রিল ২০২৪
  1. সর্বশেষ

রাবিতে চলছে হল অভিযান, সিট পাচ্ছে বৈধ শিক্ষার্থীরা

প্রতিবেদক
নিউজ এডিটর
১ জুলাই ২০২২, ১০:২৮ অপরাহ্ণ

Link Copied!

রাবি প্রতিনিধি :
রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) হোসেন শহীদ সোহরাওয়ার্দীর হলে রাত ৯ টায় অভিযান চালিয়ে অবৈধ শিক্ষার্থীকে নামিয়ে বৈধ শিক্ষার্থীকে হলের সিটে তুলে দিচ্ছেন হল প্রশাসন।

মঙ্গলবার (১ জুলাই) রাত ৯ টায় হলটির ব্লকে ব্লকে অভিযান পরিচালনা করেন সোহরাওয়ার্দী হল প্রশাসন। অবৈধ শিক্ষার্থীর বিছানাপত্র নামিয়ে সেই সিটে বৈধ শিক্ষার্থীর বিছানাপত্র তুলে দিচ্ছেন হল প্রশাসন। প্রতিবেদন লেখা পর্যন্ত পাঁচজন শিক্ষার্থীকে হলের সিটে তুলে দিয়েছেন তারা।

এর আগে বিকাল ৬ টায় প্রাধ্যক্ষ পরিষদ এক জরুরী সভার আয়োজন করে। তিন ঘন্টা আলোচনার সিদ্ধান্তের পর রাতে হল অভিযান পরিচালনা করেন হল প্রশাসন। হল অভিযানে প্রাধ্যক্ষ পরিষদের আহবায়ক ড. ফেরদৌসী মহল, হোসেন শহীদ সোহরাওয়ার্দী হল প্রাধ্যক্ষ ড. মো. জাহাঙ্গীর হোসেন ও সোহরাওয়ার্দী হলের আবাসিক শিক্ষরা উপস্থিত ছিলেন।

এদিকে হল প্রশাসনের প্রতিশ্রুতি অনুযায়ী আজ (১ জুলাই) সোহরাওয়ার্দী হলে যারা বৈধ শিক্ষার্থী। তাদের হলে তুলে দেওয়া হবে বলে এক নির্দেশনা জারি করা হয়। নির্দেশনা মতে বিকাল ৫ টা থেকে হল গেইটের সামনে জড়ো হতে থাকে বৈধ শিক্ষার্থীরা।

হলে সিট পেয়ে ১৪৫ নং সিটের তৃতীয় বর্ষের শিক্ষার্থী আশিকুল ইসলাম বলেন, দেড় মাস আগে হলে সিট পেয়েছি। অনেকবার হলে উঠার চেষ্টা করেছি কিন্তু উঠতে পারিনি। আজকে উঠতে পেরে খুব ভালো লাগছে। ধন্যবাদ হল প্রশাসনকে।

উল্লেখ্য, ২৪ জুন হল প্রশাসন অবৈধ শিক্ষার্থীদের হল ত্যাগের বিজ্ঞপ্তিতে দেন। বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, সোহরাওয়ার্দী হলে অনাবাসিক ও বহিরাগত যারা অন্য হলের শিক্ষার্থী হয়ে এই হলে অবস্থান করছে তাদের ২৯ জুনের (বুধবার) মধ্যে হল ত্যাগের নির্দেশ প্রদান করা হলো। কোনো শিক্ষার্থী তার সমস্যার বিষয়ে ব্যক্তিগতভাবে হল প্রশাসনের সঙ্গে কথা বলতে চাইলে এই সময়ের মধ্যে অভিভাবকসহ হল প্রশাসনের সঙ্গে যোগাযোগের নির্দেশ প্রদান করা হলো।##

49 Views

আরও পড়ুন

নাগরপুরে বীর মুক্তিযোদ্ধা আলমগীর হোসেন আলো এর দাফন সম্পন্ন

দোয়ারাবাজারে বালিউড়া বাজার ব্যবসায়ী কমিটির নির্বাচন সম্পন্ন

যৌথ-বাহিনীর কেএনএফ বিরোধী অভিযান বন্ধের দাবীতে রাঙামাটিতে ইউপিডিএফ’র অবরোধের ডাক

রাজশাহীতে আদালতে যাওয়ার পথে প্রতিপক্ষের হামলায় আহত দুই বোন

রামুতে ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশের বাৎসরিক অগ্রগতি অবহিতকরন ও শিখন সভা সম্পন্ন।

হকনগর পানি ব্যবস্থাপনা সমবায় সমিতির সভাপতি আনোয়ার ভুইয়া, কোষাধ্যক্ষ আলম মিয়া

টঙ্গী’তে সালাতুল ইসতিস্কা বৃষ্টি প্রার্থনার নামাজ আদায়

হিটস্ট্রোকে এবার মৃত্যুবরণ করলেন পুলিশ সদস্য

সাংসদ আবদুচ ছালামের সাথে বোয়ালখালী প্রাথমিক শিক্ষা পরিবারের মতবিনিময়

জবি গ্রীন ভয়েসের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

গরম নিয়ে চিফ হিট অফিসারের পরামর্শ

জানা গেলো ঈদুল আজহার সম্ভাব্য তারিখ