ঢাকাশুক্রবার , ১৯ এপ্রিল ২০২৪
  1. সর্বশেষ

বর্ণাঢ্য আয়োজনে উদযাপিত রাবিপ্রবি দিবস

প্রতিবেদক
নিউজ এডিটর
১৫ জুলাই ২০২২, ৮:১৫ অপরাহ্ণ

Link Copied!

|| রাঙামাটি প্রতিনিধি ||

বর্ণাঢ্য আয়োজনে রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় দিবস পালন করা হয়েছে। শুক্রবার (১৫ জুলাই) দিনব্যাপী পালিত অনুষ্ঠানটি দ্বিপর্বে ভাগ করা হয়।

প্রথম পর্বে দিবসটি পালন উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় বিশ্ববিদ্যালয়’র ভারপ্রাপ্ত রেজিস্ট্রার অঞ্জন কুমার চাকমার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বিশ্ববিদ্যালয়’র প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. কাঞ্চন চাকমা।

সভায় প্রধান অতিথির বক্তব্যে বিশ্ববিদ্যালয় প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. কাঞ্চন চাকমা বলেন, স্বপ্ন দেখি সকল ধরনের সীমাবদ্ধতা অতিক্রম করে একদিন এ বিশ্ববিদ্যালয় সারা বিশ্বে মাথা উঁচু করে দাঁড়াবে। বিশ্ববিদ্যালয়ে মান সম্মত শিক্ষা এবং গবেষণায় গুরুত্ব দিতে হবে। এজন্য বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীদের এ ব্যাপারে এগিয়ে আসার আহবান জানান তিনি।

সভায় অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন, বিশ্ববিদ্যালয় প্রক্টর ও সিএসই বিভাগের সহকারী অধ্যাপক জুয়েল সিকদার, ফরেস্ট্রি এন্ড এনভায়রনমেন্টাল সায়েন্স বিভাগের চেয়ারম্যান ড. সুপ্রিয় চাকমা, সিএসই বিভাগের সহকারী অধ্যাপক ধীমান শর্মা, হিসাব বিভাগের উপ-পরিচালক মোঃ সাইফুল আলম, সহকারী গ্রন্থকারীক আতু মারমা প্রমূখ।

রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় দিবস উপলক্ষে এর আগে সকালে বিশ্ববিদ্যালয়য়ের ঝগড়াবিলস্থ স্থায়ী ক্যাম্পাসে জাতীয় সংগীত গেয়ে জাতীয় পতাকা উত্তোলন ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান এঁর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

এছাড়াও কেক কেটে, বেলুন উঁড়িয়ে ক্যাম্পাস থেকে একটি র‍্যালী বের করা হয়। র‍্যালীটি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন এলাকা প্রদক্ষিণ করে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে এসে শেষ হয়।এরপর ক্যাম্পাসে বৃক্ষ রোপন করেন বিশ্ববিদ্যালয় প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. কাঞ্চন চাকমা ও ভারপ্রাপ্ত রেজিস্ট্রার অঞ্জন কুমার চাকমা।

দ্বি পর্বের এ অনুষ্ঠানে বিকাল সাড়ে ৪ টায় বিশ্ববিদ্যালয়য়ের নতুন ওয়েবসাইট উন্মোচন করা হয়। কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারী অধ্যাপক তানজিম মাহমুদ’র তত্ত্বাবধানে বিশ্ববিদ্যালয়’র নতুন ওয়েবসাইট উদ্বোধন করেন, প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. কাঞ্চন চাকমা।

এছাড়া বিশ্ববিদ্যালয়’র কর্মকর্তা-কর্মচারী ও বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয় নিয়ে স্মৃতিচারণ করেন।

সব শেষে বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রী ও রাঙামাটির বিভিন্ন শিল্পীদের নিয়ে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজন করা হয় এবং সন্ধ্যায় ফানুস উড়ানো হয়।

অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন, সিএস বিভাগের প্রভাষক ঋষিতা চাকমা।#

106 Views

আরও পড়ুন

নাগরপুরে প্রাণীসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত 

শেরপুরে কুড়া ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদককে কুপিয়েছে প্রতিপক্ষ

নাইক্ষ্যংছড়ি সীমান্ত পরিদর্শনে বিজিবি মহাপরিচালক !!

মহেশখালীর পঙ্গু নুর আলমের ভাতা হ্যাকারদের পেটে!

বুটেক্সে আন্ডারগ্রাজুয়েট প্রোগ্রামে ভর্তি শুরু ৮ মে

মেহেরপুরে ঐতিহাসিক মুজিবনগর দিবস উদযাপন

লোহাগাড়ায় বহুতল ভবন থেকে পড়ে শিশু শিক্ষার্থীর মৃত্যু

বগুলা স্কুল অ্যান্ড কলেজের গভর্নিং বডির নির্বাচন সম্পন্ন

মহেশখালীতে ভাইচ চেয়ারম্যান পদপ্রার্থী জহির উদ্দিনের প্রার্থীতা স্থগিত

দেওড়া আদর্শ উচ্চ বিদ্যালয়ে ‘এক্স স্কাউট রি-ইউনিয়ন’ আয়োজিত

শেরপুরে ফেসবুকে পোস্ট দিয়ে কলেজ ছাত্রের আ’ত্ম’হ’ত্যা

নাইক্ষ্যংছড়ি সীমান্ত দিয়ে আবারো জান্তা বাহিনীর ১০ সদস্য বাংলাদেশে আশ্রয় !!