ঢাকাশনিবার , ২০ এপ্রিল ২০২৪
  1. সর্বশেষ
  2. সারা বাংলা

পেকুয়ায় বন-কর্মকর্তাকে হুমকির প্রতিবাদে এলাকাবাসীর মানববন্ধন

প্রতিবেদক
নিউজ এডিটর
৪ জুলাই ২০২২, ১১:১৮ পূর্বাহ্ণ

Link Copied!

হুমায়ুন কবির, স্টাফ রিপোর্টার (কক্সবাজার)

চট্রগ্রাম দক্ষিণ বনবিভাগের আওতাধীন কক্সবাজারের পেকুয়া উপজেলার বারবাকিয়া রেঞ্জের পূর্ব পাহাড়িয়াখালী এলাকায় বনবিভাগের জায়গা দখল করে স্থায়ী স্থাপনা (দালান) নির্মাণ করে ইলিয়াস উদ্দিন সুমন।

গত ১ জুলাই শুক্রবার সকাল ১০ টায় বারবাকিয়া রেঞ্জের বনবিট কর্মর্কতা আমীর হোছাইন গজনবীর নেতৃত্বে বনকর্মী ও সুফলভোগীর সদস্যদের নিয়ে উপজেলার টৈটং ইউপির পূর্ব ধনিয়াকাটা এলাকার মোঃ ইসমাঈলের ছেলে ইলিয়াস উদ্দিন সুমনের নির্মিত স্থাপনায় উচ্ছেদ অভিযান পরিচালনা করে তা গুড়িয়ে দেওয়া হয়। পরবর্তীতে সরকারি নির্দেশনা অনুযায়ী সংরক্ষিত বনভূমিতে স্থাপনা নির্মাণ না করতে নির্দেশ দেওয়া হয়।

অভিযানের সময় বারবাকিয়া রেঞ্জের সুফলভোগীর সভাপতি জমির উদ্দিন টৈটং কমিটির সভাপতি আবদু রহিম সহ দুই কমিটির ১২২ জন সদস্য ও বন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

উচ্ছেদ অভিযান পরিচালনা করায় বনকর্মকর্তাসহ সুফলভোগীদের মামলা ও হামলার হুমকি প্রদান করে আসছে ইলিয়াস উদ্দিন সুমন এমন অভিযোগ তুলেছেেন মানববন্ধনে উপস্থিত বনকর্মকর্তা ও সুফলভোগীর সদস্যরা।

এ সময় জমির উদ্দিন বলেন, সরকারের অনুমোদন পেয়ে এবং বনায়নের সুফলভোগীদের কমিটির সভাপতি হিসেবে দায়িত্ব পালন করে আসছি। বারবাকিয়া রেঞ্জের রেঞ্জ কর্মকর্তা ও বিট কর্মকর্তার অধীনে বনায়ন ও বনভূমি রক্ষায় আমাদের দায়িত্ব অব্যাহত আছে। তবে ইলিয়াস উদ্দিন সুমন হামলা ও মামলার হুমকিতে নিরাপত্তাহীনতায় ভুগছি আমরা।

বিট কর্মকর্তা আমীর হোছাইন গজনবী বলেন, সরকারি সংরক্ষিত জায়গায় পাকা স্থাপনা নির্মাণ করায় রেঞ্জার হাবিবুল হকের নির্দেশনায় অভিযান পরিচালনা করি এবং তার বিরুদ্ধে আমরা আইনানুগ ব্যবস্থা নিচ্ছি। এ প্রক্রিয়াকে বাঁধাগ্রস্ত করতে ইলিয়াস এবং প্রভাশালী নেতাদের দিয়ে হুমকি দিচ্ছে অনবরত। তাই আমরা তার হুমকিতে শংকিত হয়ে সুফলভোগীদের নিরাপত্তা নিশ্চিত করতে প্রশাসনের সহযোগিতা চেয়ে এ মানববন্ধনে মিলিত হয়েছি।

61 Views

আরও পড়ুন

রাবিতে গ্রীন ভয়েস এর ১৯ তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

লেখক জুবায়েদ মোস্তফার নতুন কবিতা–“খরার দিনে আগমন”

নাগরপুরে প্রাণীসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত 

শেরপুরে কুড়া ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদককে কুপিয়েছে প্রতিপক্ষ

নাইক্ষ্যংছড়ি সীমান্ত পরিদর্শনে বিজিবি মহাপরিচালক !!

মহেশখালীর পঙ্গু নুর আলমের ভাতা হ্যাকারদের পেটে!

বুটেক্সে আন্ডারগ্রাজুয়েট প্রোগ্রামে ভর্তি শুরু ৮ মে

মেহেরপুরে ঐতিহাসিক মুজিবনগর দিবস উদযাপন

লোহাগাড়ায় বহুতল ভবন থেকে পড়ে শিশু শিক্ষার্থীর মৃত্যু

বগুলা স্কুল অ্যান্ড কলেজের গভর্নিং বডির নির্বাচন সম্পন্ন

মহেশখালীতে ভাইচ চেয়ারম্যান পদপ্রার্থী জহির উদ্দিনের প্রার্থীতা স্থগিত

দেওড়া আদর্শ উচ্চ বিদ্যালয়ে ‘এক্স স্কাউট রি-ইউনিয়ন’ আয়োজিত