ঢাকাশুক্রবার , ২৯ মার্চ ২০২৪
  1. সর্বশেষ
  2. রাজনীতি

নারীর জাগরণে আ.লীগ আবারো ক্ষমতায় আসবে নারীদের ভোটেই: সাফিয়া খাতুন

প্রতিবেদক
নিউজ এডিটর
৩ জুলাই ২০২২, ১:৩৫ পূর্বাহ্ণ

Link Copied!

নোয়াখালী প্রতিনিধি

বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা সাফিয়া খাতুন বলেছেন, আমাদের নেত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে আজ নারীর জাগরণ ঘটেছে। নারী উন্নয়ন ও নারী প্রগতির ক্ষেত্রে বাংলাদেশ যেভাবে এগিয়েছে সেটি সারা বিশ্বের জন্য অনন্য দৃষ্টান্ত। এই নারী জাগরণের কারণে আগামী জাতীয় সংসদ নির্বাচনে নারীদের ভোটেই আওয়ামী লীগ আবারো ক্ষমতায় আসবে।

শনিবার (২ জুলাই) দুপুরে নোয়াখালী জেলা শিল্পকলা একাডেমী অডিটোরিয়ামে নোয়াখালী জেলা মহিলা আওয়ামী লীগের বর্ধিত সভায় প্রধান অতিথির বক্তব্যকালে তিনি এসব কথা বলেন।

সাফিয়া খাতুন বলেন, আমাদের নেত্রী শেখ হাসিনা নারী ও শিশু উন্নয়নের ওপর অনেক গুরুত্ব দিয়েছেন। তাঁর দক্ষ নেতৃত্বে আজ নারীরা কর্মমূখী নানা উদ্যোগের সঙ্গে জড়িত হয়ে কাজ করছে। নারীরা আজ ঘুরে দাঁড়িয়েছে, নারী জাগ্রত হয়েছে স্বাধীনতার স্বপক্ষের শক্তিতে।

তিনি বলেন, ৭৫ সালে জাতির জনককে স্বপরিবারে হত্যার মধ্যদিয়ে এদেশে আবারো স্বাধীনতা বিরোধী চক্র নিজেদের এজেন্ডা বাস্তবায়নে সক্রিয় হয়ে ওঠে। শুরু হয় তাদের দেশ বিরোধী নানা ষড়যন্ত্র। এখনো স্বাধীনতা বিরোধী বিএনপি-জামায়াতের ষড়যন্ত্র শেষ হয়নি। তারা আমাদের স্বপ্নের পদ্মা সেতু নিয়েও নানা ষড়যন্ত্র করেছিলো, কিন্তু ব্যাহত হয়েছে। আগামীতেও তাদের ষড়যন্ত্র অব্যাহত থাকতে পারে। তাই মহিলা আওয়ামী লীগের প্রত্যেক কর্মীকে চৌকিদারের ভূমিকা পালন করতে হবে। নিজ ঘর থেকে বঙ্গবন্ধুর আদর্শ জাগ্রত করতে হবে। জননেত্রী শেখ হাসিনার সরকারকে আবারো ক্ষমতায় আনতে দেশের অর্ধেক জনসংখ্যা নারীদের ভোট নৌকা মার্কার পক্ষে নিতে হবে। সেই লক্ষ্যে এখন থেকে তৃণমূলে মহিলা আওয়ামী লীগকে শক্তিশালী করতে সাংগঠনিক কমিটিগুলো গঠন করতে হবে।

বর্ধিত সভায় জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি নিলুফা মমিনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক রেনু চৌধুরীর সঞ্চালনায় সভার উদ্বোধক হিসেবে বক্তব্য রাখেন সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা ফরিদা খানম সাকী, প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহমুদা বেগম কৃক।

এসময় জেলা আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক এডভোকেট শিহাব উদ্দিন শাহীনসহ কেন্দ্রীয় মহিলা আওয়ামী লীগ নেতৃবৃন্দ, জেলা ও উপজেলা মহিলা আওয়ামী লীগ নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।বর্ধিত সভায় জেলার ৯টি উপজেলা ও ৮টি পৌরসভা থেকে মহিলা আওয়ামী লীগের পাঁচ সহস্রাধিক নেতাকর্মী অংশগ্রহণ করেন।

83 Views

আরও পড়ুন

চমেক হাসপাতাল থেকে ছাড়িয়ে ওঝার কাছে, সাপে কাটা যুবক

নওগাঁর পত্নীতলা স্বাস্থ্য কমপ্লেক্সে জরুরী সেবা প্রদানের জন্য এ্যামবুলেন্স প্রদান

র‍্যাবের ২৪ ঘন্টা অভিযানে ধর্ষন মামলার আসামী সেলিম গ্রেফতার

নকলায় পৃথক ঘটনায় দুই জনের মৃত্য

কক্সবাজারের রামুতে ছুরিকাঘাতে নিহত কৃষকলীগ নেতা নাজেম হত্যাকান্ডের ঘটনায় আটক ২

গার্ডিয়ান পাবলিকেশন্স’র কর্ণধার নূর মোহাম্মদ গ্রেপ্তার

চকরিয়ার নবাগত সহকারী কমিশনার ভূমি এরফান উদ্দিন

চকরিয়া প্রেসক্লাবের ইফতার মাহফিল সম্পন্ন
সাংবাদিকরাই পারে মানুষের আশার প্রতিফলন করতে- সাংসদ সৈয়দ মুহাম্মদ ইবরাহীম 

“বদর দিবস” এর ইতিহাস, শিক্ষা ও তাৎপর্য

মাইশা আক্তার নিশিলার কবিতা “আসক্ত মেঘকণ্যা”

বোয়ালখালীর ৬টি দুস্থ পরিবারে এম এ হাশেম ফাউন্ডেশনের ঘর হস্তান্তর

” আনজুমনে নওজোয়ান ” বায়তুশ শরফ আদর্শ কামিল মাদরাসা শাখার অনুমোদন