ঢাকাশুক্রবার , ১৯ এপ্রিল ২০২৪
  1. সর্বশেষ
  2. খেলাধুলা

ঢাবিতে ব্রাজিল বনাম আর্জেন্টিনার ফুটবল খেলার আয়োজন!

প্রতিবেদক
নিউজ এডিটর
৩১ জুলাই ২০২২, ৯:৪৫ পূর্বাহ্ণ

Link Copied!

মোঃ জামিন মিয়া,ঢাকা বিশ্ববিদ্যালয়

কোটি কোটি ফুটবল ভক্ত-অনুরাগীদের মাতাতে ও আনন্দে ভাসাতে, শুরু হতে যাচ্ছে কাতার বিশ্বকাপ-২০২২ এর জমজমাট আসর। ফুটবল জ্বরে কাঁপছে সারা দুনিয়া, পিছিয়ে নেই বাংলাদেশও। ফুটবল দুনিয়ায়তে কে প্রিয় দল কিংবা কে হবে চ্যাম্পিয়ন- এ নিয়ে চলছে চুলছেড়া বিশ্লেষণ। হিসাব মেলাতে দেশের ফুটবলের সমর্থকেরা দিন-রাত একাকার করে ফেলেছেন।

বিশ্বকাপ ফুটবলে বাংলাদেশের অংশগ্রহণ এখনো অধরা থাকলেও ‘দ্য গ্রেটেস্ট শো অন আর্থ’-কে ঘিরে উন্মাদনার কমতি নেই এক বিন্দুও। প্রিয় দল নিয়ে সমর্থকদের মধ্যে কথার লড়াইও চলে পুরোদমে। বিশেষ করে আর্জেন্টিনা-ব্রাজিলকে নিয়ে মাতামাতির অন্ত নেই এ দেশে। হবেই না বা কেন! সমর্থক কিংবা ভক্ত সংখ্যা বিবেচনায় আনলে লাতিন আমেরিকার এই দুই জায়ান্ট দলের পাল্লাই ভারি।

সেই ধারাবাহিকতায় কিশোরগঞ্জ জেলা ছাত্র ঐক্য পরিষদ,ঢাকা বিশ্ববিদ্যালয়ের আয়োজনে চিরপ্রতিদ্বন্দ্বী দুই দলের ” আর্জেন্টিনা বনাম ব্রাজিল সমর্থিত “ব্যতিক্রমী এক প্রীতি ফুটবল ম্যাচের আয়োজন করে।দীর্ঘ ১৫ দিন প্রচারণা চালানোর পর গত শনিবার (৩০ জুলাই) ঢাকা বিশ্ববিদ্যালয়ের ঐতিহ্যবাহী সলিমুল্লাহ মুসলিম হলের মাঠে বিকেল পাঁচটায় এ ম্যাচ অনুষ্ঠিত হয়।

খেলায় দুই দল একাধিকবার সুযোগ পেয়েও ৩:৩ গোলে অমীমাংসিত অবস্থায় শেষ হয় এ খেলা। বেশিরভাগ সময়ই আর্জেন্টিনা দলের পক্ষে মাঠ নিয়ন্ত্রণ থাকায় আর্জেন্টিনার সমর্থকরা উল্লাসে মেতে ওঠেন।এ খেলা শৃঙ্খলার সহিত সম্পন্ন হয়।খেলায় রেফারির দায়িত্ব পালন করেছিলেন সংগঠনের আইন সম্পাদক অপি করিম।খেলার সার্বিক দায়িত্বে ছিলেন সংগঠনের ক্রীড়া সম্পাদক নুরুল আলম।অতিথিদের সেবায় নিয়োজিত ছিলেন সংগঠনটির আপ্যায়ন সম্পাদক আরিফুল হাসান হিমেল।উপস্থিত ছিলেন স্লোগান ৭১,ঢাকা বিশ্ববিদ্যালয়ের সভাপতি নাজিমউদ্দীন হাসান শুভ এবং কিশোরগঞ্জ জেলা ছাত্র ঐক্য পরিষদের সভাপতি খায়রুল ইসলাম এবং সাধারণ সম্পাদক সাফায়েতুল্লাহ, যুগ্ম-সাধারণ সম্পাদক তুহিন আলম বিজয়।

খেলা পরবর্তীতে সংগঠনটির সভাপতি খায়রুল ইসলাম বলেন – পারস্পরিক সম্পর্ক বৃদ্ধির জন্য খেলাধুলার বিকল্প নেই। ক্রীড়া সম্পর্কিত যেকোনো আয়োজনের মাধ্যমে ভ্রাতৃত্বের বন্ধন আরো সুদৃঢ় হবে বলে প্রত্যাশা করি।
সাধারণ সম্পাদক সাফায়েতুল্লাহ বলেন- যুব সমাজকে খেলাধূলার প্রতি আগ্রহী করে তাদেরকে রক্ষা করতে হবে। যুবসমাজকে রক্ষা করতে পারে একমাত্র ক্রীড়া জগৎ।ভালো লাগার বিষয় হলো,খেলার শুরু থেকে শেষ পর্যন্ত কোন প্রকার ঝগড়া বিবাদ হয়নি। আমরা আগামীতে আবারও এ খেলার আয়োজন করবো।

157 Views

আরও পড়ুন

শেরপুরে কুড়া ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদককে কুপিয়েছে প্রতিপক্ষ

নাইক্ষ্যংছড়ি সীমান্ত পরিদর্শনে বিজিবি মহাপরিচালক !!

মহেশখালীর পঙ্গু নুর আলমের ভাতা হ্যাকারদের পেটে!

বুটেক্সে আন্ডারগ্রাজুয়েট প্রোগ্রামে ভর্তি শুরু ৮ মে

মেহেরপুরে ঐতিহাসিক মুজিবনগর দিবস উদযাপন

লোহাগাড়ায় বহুতল ভবন থেকে পড়ে শিশু শিক্ষার্থীর মৃত্যু

বগুলা স্কুল অ্যান্ড কলেজের গভর্নিং বডির নির্বাচন সম্পন্ন

মহেশখালীতে ভাইচ চেয়ারম্যান পদপ্রার্থী জহির উদ্দিনের প্রার্থীতা স্থগিত

দেওড়া আদর্শ উচ্চ বিদ্যালয়ে ‘এক্স স্কাউট রি-ইউনিয়ন’ আয়োজিত

শেরপুরে ফেসবুকে পোস্ট দিয়ে কলেজ ছাত্রের আ’ত্ম’হ’ত্যা

নাইক্ষ্যংছড়ি সীমান্ত দিয়ে আবারো জান্তা বাহিনীর ১০ সদস্য বাংলাদেশে আশ্রয় !! 

তরুণ কবি তানভীর সিকদারের একান্ত সাক্ষাৎকার