ঢাকাশুক্রবার , ২৯ মার্চ ২০২৪
  1. সর্বশেষ
  2. বিনোদন

ঈদে রওনাকুরের স্বল্প দৈর্ঘ্য চলচ্চিত্র ”দেশী ভূতের গাল-গপ্পো”

প্রতিবেদক
নিউজ এডিটর
১৪ জুলাই ২০২২, ১:০০ অপরাহ্ণ

Link Copied!

জবি প্রতিনিধি

স্বল্প দৈর্ঘ্য চলচ্চিত্র নির্মাতা রওনাকুর সালেহীন এর মূল ভাবনা ও পরিচালনায় ঈদুল আজহা উপলক্ষে আসছে শর্ট ফিল্ম ‘দেশি ভূতের গাল-গপ্পো’।

নাটকটি ঈদের ষষ্ঠ দিন রাত ১১টা ৫৫ মিনিটে দীপ্ত টিভির পর্দায় প্রদর্শিত হবে। একই সাথে দেশের অন্যতম জনপ্রিয় ওটিটি মাধ্যম বায়োস্কোপ-এ ফিল্মটি দেখা যাবে।

আলফা-আই এর ব্যানারে নির্মিত ‘গল্পকল্পদ্রুত’ সিরিজের আওতায় এই শর্ট ফিল্মের প্রডিউসার শাহরিয়ার শাকিল এবং ক্রিয়েটিভ প্রডিউসার আনিমেষ আইচ। শর্ট ফিল্মটির চিত্রনাট্য ও ডায়ালগ লিখেছেন রাবী আহমেদ।

এছাড়াও চলচ্চিত্রটির অন্যান্য কলাকুশলীদের মধ্যে চিত্রগ্রাহক ছিলেন জুয়েল হাসান, শিল্প নির্দেশক হিসেবে ছিলেন মৃত্তিকা রাশেদ, প্রধান সহকারী পরিচালক হিসেবে আদনান মাহমুদ সৈকত, সহকারী শিল্প নির্দেশক শাজনীন রহমান এবং সহকারী পরিচালক হিসেবে ছিলেন তানভীর ইসলাম।

বর্তমান প্রেক্ষাপটে বাংলা সাহিত্যের ভূতদের অবস্থান নিয়েই মূলত এই ফিল্মের গল্প এগিয়ে গিয়েছে। একই সাথে হরর সাহিত্যে লেখকদের নানা টানাপোড়ন এর কথাও এখানে ভিন্ন উপায়ে উপস্থাপন করা হয়েছে। ফিল্মে অভিনয় করেছেন বর্তমান সময়ের দুজন শক্তিশালী অভিনেতা – শাহ আলম দুলাল এবং জয় রাজ। এছাড়াও অতিথি চরিত্রে অভিনয় করেছেন শাহনেওয়াজ আল মুর্তজা।

শর্ট ফিল্মটি সম্পর্কে পরিচালক রওনাকুর সালেহীন বলেন, “দেশীয় ভূতদের নিয়ে নানান সামাজিক বিষয়ে স্যাটায়ার করার চেষ্টা করেছি এই ফিল্মে। আশা করি দর্শকদের ভালো লাগবে।”

এর আগে চলচ্চিত্র নির্মাতা রওনাকুর সালেহীন
এক মিনিটের স্বল্প দৈর্ঘ্য মাইক্রো চলচ্চিত্র “স্টোরি অফ এ স্টোন” ঢাকা ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল, চিল্ড্রেন ফিল্ম ফেস্টিভ্যাল এবং খুলনা ইউনিভার্সিটি ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল ও ১৬তম আন্তর্জাতিক স্বল্পদৈর্ঘ্য ও মুক্ত চলচ্চিত্র উৎসবে প্রদর্শিত হয়।

প্রসঙ্গত, রওনাকুর সালেহীন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ফিল্ম অ্যান্ড টেলিভিশন বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থী। তার পরিচালনায় এরই মধ্যে একাধিক শর্ট ফিল্ম প্রযোজিত ও নির্মিত হয়েছে এবং সহযোগীতায় ছিলো তার নিজের ভিউজুয়াল প্রোডাকশন, পোস্টম্যান প্রোডাকশন।

156 Views

আরও পড়ুন

নওগাঁর পত্নীতলা স্বাস্থ্য কমপ্লেক্সে জরুরী সেবা প্রদানের জন্য এ্যামবুলেন্স প্রদান

র‍্যাবের ২৪ ঘন্টা অভিযানে ধর্ষন মামলার আসামী সেলিম গ্রেফতার

নকলায় পৃথক ঘটনায় দুই জনের মৃত্য

কক্সবাজারের রামুতে ছুরিকাঘাতে নিহত কৃষকলীগ নেতা নাজেম হত্যাকান্ডের ঘটনায় আটক ২

গার্ডিয়ান পাবলিকেশন্স’র কর্ণধার নূর মোহাম্মদ গ্রেপ্তার

চকরিয়ার নবাগত সহকারী কমিশনার ভূমি এরফান উদ্দিন

চকরিয়া প্রেসক্লাবের ইফতার মাহফিল সম্পন্ন
সাংবাদিকরাই পারে মানুষের আশার প্রতিফলন করতে- সাংসদ সৈয়দ মুহাম্মদ ইবরাহীম 

“বদর দিবস” এর ইতিহাস, শিক্ষা ও তাৎপর্য

মাইশা আক্তার নিশিলার কবিতা “আসক্ত মেঘকণ্যা”

বোয়ালখালীর ৬টি দুস্থ পরিবারে এম এ হাশেম ফাউন্ডেশনের ঘর হস্তান্তর

” আনজুমনে নওজোয়ান ” বায়তুশ শরফ আদর্শ কামিল মাদরাসা শাখার অনুমোদন

শান্তিগঞ্জে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত