ঢাকাশনিবার , ২০ এপ্রিল ২০২৪
  1. সর্বশেষ
  2. খেলাধুলা

আর্জেন্টিনাকে হারের স্বাদ দিয়ে বিজয় উল্লাস ব্রাজিলের

প্রতিবেদক
নিউজ এডিটর
২৮ জুলাই ২০২২, ৪:৪৭ অপরাহ্ণ

Link Copied!

জুবায়েদ মোস্তফা,
নিজস্ব প্রতিবেদক :

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে লোক প্রশাসন বিভাগ আয়োজন করে এক দুর্দান্ত ম্যাচের। হাইভোল্টেজ ম্যাচটিতে অংশগ্রহণ করেন ব্রাজিল বনাম আর্জেন্টিনা।ম্যাচটি অনুষ্ঠিত হয় ২৯ জুলাই সকাল সাড়ে ছয়টায়।

ম্যাচটিতে উপস্থিত ছিলেন বিভাগের সহকারী অধ্যাপক জনাব হাসেম রেজা। তিনি ব্রাজিল দলের হয়ে খেলায় অংশগ্রহণ করেন। বিভাগের এই শিক্ষার্থীবান্ধব শিক্ষকের উপস্থিতি শিক্ষার্থীদের প্রাণবন্ত করেন। তিনি বলেন, পড়াশোনার বাইরে আদার্স যে এক্টিভিটি আছে তার মধ্যে খেলাধুলা অন্যতম। সুস্থ মস্তিষ্ক এবং সুন্দর মন বজায় রাখতে খেলাধুলার ভূমিকা অনস্বীকার্য। বিভাগের শিক্ষার্থীদের নিয়ে এমন আয়োজন করতে পেরে ভীষণ ভালো লাগছে।

ম্যাচটি যখন ব্রাজিল আর্জেন্টিনার মধ্যকার তখন বলার অপেক্ষা রাখে না উত্তেজনার কথা। উন্মাদনার পারদ ছিল একদম শীর্ষে।মাঠে দুর্দান্ত লড়াই, মাঠের বাইরে কথার যুদ্ধ, চায়ের কাপে তর্ক বিতর্কের ঝড় আরো জমিয়ে তুলে।এই ম্যাচকে ঘিরে তৈরি হয় টান টান উত্তেজনা।

শুরুতেই একের পর এক সুযোগ তৈরি করে কাঁপন ধরিয়ে দেয় আর্জেন্টিনা শিবিরে।সর্ব শক্তি দিয়ে চেপে ধরে টিম ব্রাজিল। একদম সহজ কিছু সুযোগ নষ্ট করতে দেখা যায় ব্রাজিলকে।তবে অপেক্ষার প্রহর গুনতে হয় নি বেশিক্ষণ শাওন প্রধানের নিখুঁত ফিনিশিং এ এগিয়ে যায় ব্রাজিল।১-০ গোলে এগিয়ে বিরতিতে যায় ব্রাজিল।

বিরতি থেকে ফিরে একই ধারা অব্যাহত রাখে ব্রাজিল।একের পর এক আক্রমণে নড়বড়ে করে তুলেছিল আর্জেন্টিনাকে। আর্জেন্টিনার হয়ে অসাধারণ সেভ দিয়েছেন শাফিন আহমেদ।গোল বারের নিচে তিনি না থাকলে হয়তো আরো কিছু গোল হজম করতে হয়তো আর্জেন্টিনাকে। ইরফান কবিরের বুদ্ধিদীপ্ত গোলে ব্যবধান দ্বিগুণ করেন ব্রাজিল।পুরো মাঠ দাপিয়ে বেড়িয়েছে শাওন প্রধান এবং জাদ্দিস মলিন।অন্তর এবং ইরফান কবির ভালো ইফেক্টিভ ছিল। শিক্ষক জনাব হাসেম রেজা বেশ কিছু সুযোগ তৈরি করেছিলেন। ইমরান গাজি আক্রমণের ধার বাড়ায়।রক্ষণে অনবদ্য ছিল মিরাজ হোসেন।তার জন্য শক্তিশালী আক্রমণ হতে দেখা যায় নি।

আর্জেন্টিনার হয়ে অপূর্ব বেশ কিছু সুযোগ নষ্ট করতে দেখা যায়। ব্রাজিলের গোলকিপার জাহিদ এদিকে বেশ উজ্জ্বল ছিল। শেষ মুহূর্তে অন্তরের ভুলে পেনাল্টি পায় আর্জেন্টিনা।সাজু মিয়ার সূক্ষ্ম শ্যুটে ২-১ ব্যবধান করে আর্জেন্টিনা। বাকি সময়ে কোন গোলের দেখা না পেলে জয়ের উল্লাসে মেতে উঠেন টিম ব্রাজিল।

119 Views

আরও পড়ুন

রাবিতে গ্রীন ভয়েস এর ১৯ তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

লেখক জুবায়েদ মোস্তফার নতুন কবিতা–“খরার দিনে আগমন”

নাগরপুরে প্রাণীসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত 

শেরপুরে কুড়া ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদককে কুপিয়েছে প্রতিপক্ষ

নাইক্ষ্যংছড়ি সীমান্ত পরিদর্শনে বিজিবি মহাপরিচালক !!

মহেশখালীর পঙ্গু নুর আলমের ভাতা হ্যাকারদের পেটে!

বুটেক্সে আন্ডারগ্রাজুয়েট প্রোগ্রামে ভর্তি শুরু ৮ মে

মেহেরপুরে ঐতিহাসিক মুজিবনগর দিবস উদযাপন

লোহাগাড়ায় বহুতল ভবন থেকে পড়ে শিশু শিক্ষার্থীর মৃত্যু

বগুলা স্কুল অ্যান্ড কলেজের গভর্নিং বডির নির্বাচন সম্পন্ন

মহেশখালীতে ভাইচ চেয়ারম্যান পদপ্রার্থী জহির উদ্দিনের প্রার্থীতা স্থগিত

দেওড়া আদর্শ উচ্চ বিদ্যালয়ে ‘এক্স স্কাউট রি-ইউনিয়ন’ আয়োজিত