ঢাকাবৃহস্পতিবার , ১১ অগাস্ট ২০২২
  1. সর্বশেষ
  2. সারা বাংলা

হিলি স্থলবন্দরকে আধুনিক বন্দর নগর ও রেল স্টেশনের উন্নয়নের দাবিতে মানববন্ধন করছেন বীর মুক্তিযোদ্ধা ও তাদের পরিবারের সদস্যরা

প্রতিবেদক
নিউজ এডিটর
৩১ জুলাই ২০২২, ৭:১৯ অপরাহ্ণ

Link Copied!

মোস্তাকিম হোসেন,হিলি স্থলবন্দর সংবাদদাতা

দেশের বৃহত্তম ২য় হিলি স্থলবন্দরকে আধুনিক বন্দর নগর ও হিলি রেল স্টেশনে সকল আন্তঃনগর ট্রেন দাঁড়ানোসহ রেল স্টেশনের উন্নয়নের দাবিতে আজ রোববার সকালে রেল স্টেশনে ঘন্টা ব্যাপি মানববন্ধন করছেন বীর মুক্তিযোদ্ধা ও তাদের পরিবারের সদস্যরা।
মানববন্ধন চলা কালে বীর মুক্তিযোদ্ধারা বলেন,দেশের ২য় বৃহত্তম স্থলবন্দর হিলি,আর এখান থেকে সরকার কোটি কোটি টাকার রাজস্ব আহরণ করে থাকে।

হিলি ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে প্রতিদিন ৪’শ থেকে ৫’শ মানুষ পাসপোর্টে ভারতে যাতায়াত করে থাকেন।মুক্তিযুদ্ধের স্মৃতি বিজরিত হিলি রেল স্টেশন থাকলেও পাসপোর্ট যাত্রী,ব্যবসায়ী ও এলাকাবাসী রেল সেবা থেকে বঞ্চিত হচ্ছেন।এতে সরকারও রাজস্ব আয় থেকে বঞ্চিত হচ্ছে। বন্দর কেন্দ্রিক এই রেল স্টেশনে স্বাধীনতার পর থেকে কোন উল্লেখযোগ্য উন্নয়ন ও আধুনিকায়ন হয়নি।এই রেল স্টেশনে আন্তনগর ট্রেনের থামেনা।দীঘদিন থেকে ঢাকাগামী আন্তনগর ট্রেন দাড়ানোর দাবি জানানো হয় এবং রেল মন্ত্রিকে জানানো হলে আশ্বাস্ত পেলেও বাস্তবায়ন হয়নি আজও। এমনকি স্থানীয় সংসদ সদস্য শিবলী সাদিক সংসদের অধিবেশনে ট্রেন দাঁড়ানোর দাবি করলেও তা আজও বাস্তবায়ন হয়নি।

মানববন্ধন শেষে হিলি বন্দরকে আধুনিক নগর ও রেল স্টেশনে আন্তনগর ট্রেন দাড়ানোর দাবিতে বীর মুক্তিযোদ্ধা ও মুক্তিযোদ্ধা পরিবারের পক্ষ থেকে হাকিমপুর উপজেলা নিবার্হী অফিসারের মাধ্যমে প্রধানমন্ত্রি বরাবর স্মারক লিপি প্রদান করা হয়েছে।

আরও পড়ুন

হলদিয়া তরুণ ব্লাড ডোনার্সের কাউন্সিল উপলক্ষে প্রস্তুতি সভা সম্পন্ন

ঠাকুরগাঁওয়ে বেশি দামে সার বিক্রির দায়ে এক ব্যবসায়ীর এক মাসের জেল।

কাটারাই গ্রামে পূর্ব বিরোধের জের ধরে প্রতিপক্ষের উপর হামলা

খুচরা ও পাইকারি বাজারে চিকন চালের দাম আরো বেড়েছে

মানুষ দুঃসময়ে পড়ে গেছে : অর্থমন্ত্রী

সুবর্ণচরে অর্ধশতাধিক দোকান ঘর উচ্ছেদ

ফেসবুকে সরকার বিরোধী কটূক্তির দায়ে যুবক গ্রেফতার

নোয়াখালীতে গণপিটুনিতে গরু চোর নিহত

জনতার নিরবতাই মূল্যবৃদ্ধির জন্য দায়ি : মোমিন মেহেদী

২ জনের আমৃত্যু কারাদন্ডসহ অন্যান্যদের বিভিন্ন সাজায় নিশাত হত্যাকান্ডের রায় ঘোষনা

লোহাগাড়ায় এসিল্যান্ডের অভিযানে ৮৭ হাজার ঘনফুট বালু জব্দ

বিশ্ববিদ্যালয়ে ভর্তির টাকা দিয়েই সারতে হলো বাবার দাফন