ঢাকাশুক্রবার , ১২ অগাস্ট ২০২২
  1. সর্বশেষ
  2. সারা বাংলা

লোহাগাড়াকে ভূমি ও গৃহহীনমুক্ত উপজেলা ঘোষণা

প্রতিবেদক
নিউজ এডিটর
১৮ জুলাই ২০২২, ৫:৩৩ অপরাহ্ণ

Link Copied!

সাত্তার সিকদার, নিজস্ব প্রতিনিধি, চট্টগ্রামঃ

মুজিব শতবর্ষে বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবে না। মাননীয় প্রধানমন্ত্রীর এ নির্দেশনা বাস্তবায়নে দেশের সকল ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান কার্যক্রম চলমান রয়েছে। মাননীয় প্রধানমন্ত্রী আগামী ২১ জুলাই বৃহস্পতিবার সারাদেশে ৩য় পর্যায়ের (২য় ধাপ) গৃহসমূহ উপকারভোগী পরিবারের নিকট জমিসহ হস্তান্তর কার্যক্রম শুভ উদ্বোধন করবেন। গণভবন প্রান্ত হতে সকাল ১০ টায় অনুষ্ঠান শুরু হবে।
লোহাগাড়া উপজেলা পরিষদ মিলনায়তনে উক্ত অনুষ্ঠানের প্রস্তুতি নিচ্ছে লোহাগাড়া প্রশাসন।

চট্টগ্রামের লোহাগাড়া উপজেলাকে ভূমিহীন ও গৃহহীনমুক্ত উপজেলা হিসেবে ঘোষণা করা হবে। এ লক্ষে ১৮ জুলাই (সোমবার) উপজেলা পাবলিক হলে উপজেলা প্রশাসনের আয়োজনে এক প্রেস ব্রিফিংয়ের আয়োজন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা শরীফ উল্যাহ।

প্রেস ব্রিফিং-এ ইউএনও শরীফ উল্যাহ বলেন, ২১ জুলাই মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক লোহাগাড়া উপজেলাকে ভূমিহীন ও গৃহহীনমুক্ত উপজেলা ঘোষণা লোহাগাড়াবাসীর জন্য অত্যন্ত আনন্দ ও সুখের বিষয়। নি: সন্দেহে লোহাগাড়াবাসীর জন্য এই দিনটি অবিস্মরণীয় হয়ে থাকবে।

তিনি আরো বলেন মুজিব শতবর্ষে দেশের একটি মানুষও গৃহহীন থাকবে না- মাননীয় প্রধানমন্ত্রীর এই দৃঢ় ঘোষণা তাঁর ঐকান্তিক প্রচেষ্টা ও নির্দেশনা আজ বাস্তবে রুপ নিচ্ছে। লোহাগাড়া উপজেলা প্রশাসন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কমিটি ও উপজেলা টাস্কফোর্স কমিটি মাননীয় প্রধানমন্ত্রী কার্যালয়ের নির্দেশনা অনুযায়ী কাজ করে লোহাগাড়া উপজলাকে দ্রুততম সময়ের মধ্যে ভূমিহীন ও গৃহহীনমুক্ত করার প্রচেষ্টা চালিয়েছে।

আগামী ২১ জুলাই লোহাগাড়া উপজেলায় মোট ৫১ টি পরিবারের নিকট দলিলপত্রসহ জমি ও গৃহ হস্তান্তর করা হবে। এর মাধ্যমে উপজেলায় ৩৮৪ টি ‘ক’ শ্রেণিভূক্ত গৃহহীন ও ভূমিহীন পরিবারকে পুনর্বাসন প্রক্রিয়া সস্পন্ন হতে যাচ্ছে। ৩৮৪টি পরিবারের মধ্যে উপজেলার পদুয়া ইউনিয়নের ধলিবিলা মৌজায় ১১৮টি, চরম্বা ইউনিয়নের মাইজবিলা মৌজায়২৭টি, আধুনগর ইউনিয়নের কুলপাগলি মৌজায়২৯টি ও চাকফিরানী মৌজায় ২৮টি, বড়হাতিয়া ইউনিয়নের চাকফিরানী মৌজায়৩০টি, চুনতি ইউনিয়নের চুনতি মৌজায় ৬টি ও চান্দা মৌজায় ৮৭ টি এবং পুটিবিলা ইউনিয়নের তাঁতীপাড়া মৌজায় ৩৪ টি ও পহরচাঁন্দা মৌজায় ২৫টি পরিবারকে পুনর্বাসিত করা হয়েছে বলে প্রেস ব্রিফ্রিং-এ জানানো হয়।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান এম ইব্রাহীম কবির, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ শাহজাহান, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মাহবুব আলম শাওন ভূইয়া, বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বৃন্দ, লোহাগাড়ায় কর্মরত সাংবাদিক বৃন্দ ও সুশীল সমাজের প্রতিনিধিরা।

আরও পড়ুন

প্রয়োজনে দেশের মাটিতে জেলে যাব : সেতুমন্ত্রী

এলাকাভিত্তিক শিল্প-কারখানা এক দিন বন্ধের প্রজ্ঞাপন জারি

১০ টাকা ভাড়া নিয়ে ঝগড়া: চালককে শ্বাসরোধ করে হত্যা, গ্রেফতার ২

নোয়াখালীতে চারটি মামলায় স্থায়ী জামিন পেয়েছেন বিএনপির ভাইস চেয়ারম্যান বুলু

সীতাকুণ্ড সিমনি শীপ ইয়ার্ড এর দায়ের করা ডাকাতির মামলায় গ্রেফতারকৃত আসামীদের ৩ দিনের রিমান্ড

জৈন্তাপুরে এনআরবিসি ব্যাংকের সৌজন্যে বন্যার্তদের মধ্যে সহায়তার অর্থ বিতরণ

রাণীনগরে মাদক সেবীর ৬ মাসের সাজা

ঢাবি উপাচার্যের সঙ্গে কোইকা প্রতিনিধি দলের সাক্ষাৎ

কাপাসিয়ায় নামধারী চিকিৎসকের অবহেলায় প্রাণ গেল নবজাতকের

“ফিরে এসো তুমি”–সামিউর রহমান প্রধান

পুকুরের পানিতে ডুবে প্রাণ গেল দুই শিশুর

ভেজাল ওষুধ বিক্রি করলে ১০ বছর কারাদণ্ড