ঢাকাসোমবার , ১৫ অগাস্ট ২০২২
  1. সর্বশেষ
  2. সারা বাংলা

ভৈরবে এনটিভির বর্ষপূর্তি উদযাপিত

প্রতিবেদক
নিউজ এডিটর
৪ জুলাই ২০২২, ১২:১৩ পূর্বাহ্ণ

Link Copied!

মোঃ নাঈম মিয়া,(কিশোরগঞ্জ)প্রতিনিধিঃ

বস্তুনিষ্ঠতা, নিরপেক্ষতা, পেশাদারিত্ব আর দেশ প্রেমকে ধারণ করে, সময়ের সাথে আগামীর পথে দীপ্তপদে এগিয়ে চলেছে এনটিভি। তাই সামাজিক, রাজনৈতিক বা রাষ্ট্রীয় কোনো সংকট কিংবা প্রতিকূলতা এনটিভির পথ চলায় প্রতিবন্ধকতা তৈরি করতে পারেনি। এনটিভি তার আপন মহিমায় দেশ-বিদেশের কোটি কোটি দর্শকের হৃদয়ে ঠাঁই করে নিয়েছে। এই ধারা অব্যাহত থাকলে এনটিভি কেবল ১৯ বছর নয়, শত বছরও পাড়ি দিতে পারবে অবলীলায়।

দেশের অন্যতম দর্শকনন্দিত স্যাটেলাইট চ্যানেল এনটিভির ১৯ বছর পেরিয়ে ২০ বছরের পদার্পণের শুভক্ষণে ভৈরবে অনুষ্ঠিত অনুষ্ঠানে উপস্থিত অতিথিরা এইসব অভিব্যক্তি প্রকাশ করেন। তাঁরা এইসব অনুষ্ঠানমালা থেকে এনটিভির অব্যাহত জয়যাত্রা কামনা করেন। প্রশংসা করেন সংবাদ, টকশো, বিষয়ভিত্তিক রিয়েলিটিশো, ইসলামী অনুষ্ঠানসহ মান-সম্মত বিভিন্ন অনুষ্ঠান এবং এনটিভি অনলাইন পোর্টালেরও। কেবল সবার আগে নয়, সবচেয়ে তথ্যবহুল এবং বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনে মানুষের আস্থার প্রতীক এই চ্যানেলটি।

অতিথি বক্তারা তাদের আলোচনায় এনটিভির পাশাপাশি স্থানীয় স্টাফ রিপোর্টার মোস্তাফিজ আমিনের স্বচ্ছ, নিরপেক্ষ, সততা এবং নিষ্ঠার ভূয়সী প্রশংসা করেন। তারা তাঁর তৃণমূল থেকে প্রান্তজনের খবর তুলে এনে পরিবেশনের জন্য ধন্যবাদ জানান। তার দীর্ঘদিনের সাংবাদিকতাকে তারা এ অঞ্চলের মানুষের জন্য বিশেষ প্রাপ্তি হিসেবে আখ্যায়িত করেন। এই নিরঅহংকার, পেশার প্রতি দায়িত্বশীল ও পরিশ্রমি সংবাদকর্মীকে বেঁছে নেওয়ায় এনটিভি কর্তৃপক্ষকে বিশেষ ধন্যবাদও জানান তারা।

অত্যন্ত আনন্দঘন পরিবেশে আজ রবিবার সকালে ভৈরব প্রেসক্লাব মিলনায়তনে অনুষ্ঠিত হয় অনুষ্ঠানমালা। শুরুতে প্রেসক্লাবের সামনে থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়ে বিভিন্ন্ সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে ফিরে আসে।

শোভাযাত্রাটিতে উপজেলা প্রশাসন, পুলিশ বিভাগ, এলিটফোর্স র‌্যাব, আওয়ামী লীগ-বিএনপি, মুক্তিযোদ্ধা সংসদ, ভৈরব প্রেসক্লাব, ভৈরব রিপোর্টাস ক্লাব ও ইউনিটি, বাংলাদেশ সাংবাদিক সমিতি, ভৈরব টেলিভিশন জার্নালিস্ট এসোসিয়েশন, শিল্পকলা পরিষদ, ওস্তাদ ইসরাইল খান সঙ্গীত নিকেতন, নিরাপদ সড়ক চাই, দৈনিক পূর্বকণ্ঠ পরিবার, রক্তসৈনিক, সমাধান টিভি পরিবার, বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম, লিওক্লাব, প্রবাসী কল্যাণ পরিষদসহ বিভিন্ন পেশাজীবি সংগঠনের প্রতিনিধিরা অংশ নেন।

শোভাযাত্রা শেষে প্রেসক্লাব মিলনায়তনে অনুষ্ঠিত হয় শুভেচ্ছা বিনিময়। এ সময় আমন্ত্রিত অতিথিসহ বিভিন্ন প্রশাসনিক, রাজনৈতিক, সামাজিক, পেশাজীবি সংগঠন, সেবামূলক প্রতিষ্ঠান, সংস্থার পক্ষ থেকে এনটিভির স্টাফ রিপোর্টার মোস্তাফিজ আমিনের মাধ্যমে তারা তাদের প্রিয় চ্যানেল এনটিভিকে ফুলেল শুভেচ্ছা জানান।

এ সময় লিওক্লাব অব ভৈরবের পক্ষ থেকে চাটার্ড প্রেসিডেন্ট লিও শিফা জিনিয়া মোস্তাফিজ আমিনকে ক্রেস্ট উপহার দেন। এ সময় তার সাথে ছিলেন নিরাপদ সড়ক চাই এর মহিলা বিষয়ক সম্পাদিকা সাবিনা ইয়াসমিন ও ২০২১ সালের কিশোরগঞ্জ জেলার নির্বাচিত জয়ীতা ইসরাত শারমিন আক্তার জুঁই।

শুভেচ্ছা বিনিময়ের পর সবার প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানিয়ে প্রতিক্রিয়া ব্যক্ত করেন সাংবাদিক মোস্তাফিজ আমিন। এ সময় তিনি বরাবরের মতো নীতি ও আদর্শ নিয়ে বস্তুনিষ্ঠ ও নিরপেক্ষ সংবাদ পরিবেশনে সবার অব্যাহত সহযোগিতা প্রত্যাশা করেন। আমৃত্যু সততা আর নিষ্ঠার সাথে সাংবাদিকতা করে যাবার অঙ্গীকার ব্যক্ত করেন।

ভৈরব প্রেসক্লাবের সভাপতি অধ্যাপক সামসুজ্জামান বাচ্চুর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সাদিকুর রহমান সবুজ।

বিশেষ অতিথি ছিলেন প্রবীণ শিক্ষাবিদ অধ্যক্ষ আব্দুল বাসেত, কিশোরগঞ্জ জেলা পরিষদের সাবেক প্যানেল-চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মির্জা মো. সুলায়মান, অধ্যাপিকা সাজেদা বাসেত, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার বীর মুক্তিযোদ্ধা ফরহাদ আহমেদ, ভৈরব র‌্যাব ক্যাম্পের সহ-অধিনায়ক মো.আক্কাছ আলী, ভৈরব থানার ওসি মো. গোলাম মোস্তফা, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম সেন্টু, উপজেলা বিএনপির সভাপতি মো. রফিকুল ইসলাম, ভৈরব শহর ফাঁড়ির ইনচার্জ পুলিশ পরিদর্শক মো. শ্যামল মিয়া।

ভৈরব প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এসএম বাকী বিল্লাহ, টেলিভিশন জার্নালিস্ট এসোসিয়েশনের সভাপতি আসাদুজ্জামান ফারুক, সাপ্তাহিক সময়ের দৃশ্যপট পত্রিকার সম্পাদক-প্রকাশক মো. জাকির হোসেন কাজল, রিপোর্টার্স ক্লাব ও ইউনিটির সভাপতি মো. তাজুল ইসলাম তাজ ভৈরবী, সাধারণ সম্পাদক মো. আলাল উদ্দিন, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আতিক আহমেদ সৌরভ, সমাধান টিভির চেয়ারম্যান আব্দুল লতিফ, মুক্তিযোদ্ধা যুব কমান্ডের সভাপতি এমআর সোহেল সেন, দৈনিক পূর্বকণ্ঠের সম্পাদক-প্রকাশক সোহেল সাশ্রু।

দৈনিক সমকাল প্রতিনিধি মো. নজরুল ইসলাম রিপনের সঞ্চালনায় অনুষ্ঠিত ওই আলোচনা সভায় এ সময় আরও ভৈরব প্রেসক্লাবের সিনিয়র সহ-সাধারণ সম্পাদক সত্যজিৎ দাস ধ্রুব, সাপ্তাহিক নিরপেক্ষ অরুণিমার সহকারী সম্পাদক ও দৈনিক মানব জমিনের বেলাবো প্রতিনিধি মো. দিদার হোসেন পিন্টু, দৈনিক খবরপত্রের প্রতিনিধি আব্দুর রউফ, দৈনিক মানবকণ্ঠের মো. আক্তারুজ্জামান, দৈনিক লাল সবুজের দেশের সাবির উদ্দিন রাজু, হাওর টাইমসের সম্পাদক-প্রকাশক মো. খাইরুল ইসলাম, জিটিভির এমএ হালিম, আরটিভির মো: আল আমিন টিটু, দৈনিক পূর্বকণ্ঠের ব্যবস্থাপনা সম্পাদক মিলাদ হোসেন অপু, খোলা কাগজের আফসার হোসেন তূর্জা, সাপ্তাহিক সময়ের দৃশ্যপট পত্রিকার বার্তা সম্পাদক নাজির আহমেদ আলামিন, দৈনিক গৃহকোণের মো.সোহানুর রহমান সোহান,
দৈনিক ডেল্টা টাইম ভৈরব প্রতিনিধি মো.নাইম মিয়া,জেটিভির ইমন মাহমুদ, স্বাধীন বাংলার জুয়েল মিয়া, দৈনিক পূর্বকণ্ঠের কুলিয়ারচর প্রতিনিধি শাহিন সুলতানা প্রমূখ।

আলোচনা শেষে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সাদিকুর রহমান সবুজ মোস্তাফিজ আমিন ও অন্যান্য অতিথিদের সাথে নিয়ে এনটিভির ২০ বছর পদাপর্ণের কেক কাটেন।

আরও পড়ুন

কাপাসিয়ায় প্রাথমিক শিক্ষক সমিতির জাতীয় শোক দিবস পালন

এ‌শিয়া কা‌পে ও‌পেন কর‌‌বেন সা‌কিব-মুশ‌ফিক

ফটিকছড়িতে চুরির অপবাদ দিয়ে যুবলীগ নেতার মারধর, অপমানে ফার্নিচার মিস্ত্রির আত্মহত্যা

নাগরপুরে মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের আয়োজনে শোক দিবস পালিত

কাপাসিয়ায় যথাযোগ্য মর্যাদায় ১৫ আগস্ট জাতীয় শোক দিবস পালিত

নাগরপুর উপজেলা আ.লীগের শোক দিবস পালন

ফতুল্লার কাশীপুরে জাতীয় শোকদিবস পালিত

জাতীয় শোক দিবস ও ভারতের স্বাধীনতা দিবস উপলক্ষে হিলি স্থলবন্দর দিয়ে আমদানি-রপ্তানি বন্ধ

লোহাগাড়ায় পুকুরে ভেসে ওঠলো দুই শিশুর মৃতদেহ, এলাকায় শোকের ছায়া

জাতীয় শোক দিবস উপলক্ষে ধলঘাটাতে বিশেষ দোয়া মাহফিল অনুষ্ঠিত

মহাত্মা অশ্বিনী কুমার ছাত্রাবাস থেকে শোক র‍্যালি অনুষ্ঠিত।

জাতীয় শোক দিবস নিয়ে মণিপুরি মুসলিম শিক্ষার্থীদের ভাবনা