ঢাকাশুক্রবার , ১৯ অগাস্ট ২০২২
  1. সর্বশেষ
  2. সারা বাংলা

বিরামপুরে ২৫ পরিবার পেলো প্রধানমন্ত্রীর রঙিন ঘর

প্রতিবেদক
নিউজ এডিটর
২৩ জুলাই ২০২২, ১২:০৬ পূর্বাহ্ণ

Link Copied!

বিরামপুর(দিনাজপুর)প্রতিনিধি:

“আশ্রয়ণের অধিকার শেখ হাসিনার উপহার” এই স্লোগানকে সামনে রেখে ভিডিও কনফারেন্স এর মাধ্যমে মুজিব শতবর্ষ উপলক্ষে তৃতীয় পর্যায়ে দ্বিতীয় ধাপে ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমিসহ গৃহ প্রদান অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৃহস্পতিবার (২১জুলাই) সকাল ১০টায় উপজেলা অডিটরিয়ামে উদ্বোধনী অনুষ্ঠান সম্প্রচারের শেষে উপজেলার দিওড় ইউনিয়নে ২৩টি এবং কাটলা ইউনিয়নে ২টি পরিবারকে নতুন জমিসহ বাড়ি, দলিল ও বাড়ির চাবী হস্তান্তর করেন,উপজেলা নিবার্হী অফিসার পরিমল কুমার সরকার।

এসময় পৌর মেয়র অধ্যক্ষ আককাস আলী, উপজেলা ভাইস চেয়ারম্যান মেজবাউল ইসলাম মন্ডল,থানার অফিসার ইনচার্জ (ওসি) সুমন কুমার মহন্ত,বিরামপুর মহিলা কলেজের অধ্যক্ষ শিশির কুমার সরকার, উপাধ্যক্ষ মেসবাউল হক,প্রেসক্লাবের সভাপতি আকরাম হোসেন, উপজেলা সাবেক মুক্তিযোদ্ধা কমান্ড হাবিবুর রহমান উপস্থিত ছিলেন।

জানতে চাইলে, ‘উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা কাওছার আলী বলেন, খুব সুন্দরভাবে বাড়িগুলো নির্মাণ করা হয়েছে, যাতে গৃহহীনরা এই নতুন বাড়ি পেয়ে অতীতের ঘর না থাকার কষ্টের কথা ভুলে যায়। আধাপাকা প্রতিটি গৃহ নির্মাণে বরাদ্দ ধরা হয়েছে ২ লাখ ৫৯ হাজার ৫ শত টাকা। প্রতিটি গৃহ একই ধরণের, যেখানে আছে দুইটি শয়ন কক্ষ, একটি টয়লেট, রান্নাঘর ও একটি বারান্দা। এসব গৃহ প্রত্যেক পরিবারের জন্য আলাদা করে নির্মাণ করা হয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার পরিমল কুমার সরকার বলেন, ‘এই আশ্রয়ণ প্রকল্পে ভূমিহীন ও গৃহহীন পরিবার জায়গাসহ নতুন বাড়ি তৈরি করে দেওয়া হয়েছে। তিনি আরো বলেন, ভূমিহীন ও গৃহ নির্মাণ প্রকল্পের আওতায় তৃতীয় পর্যায়ে দ্বিতীয় ধাপে উপজেলার ২৫ ভূমিহীনকে ২ শতক জমির দলিল এবং ঘরের চাবী হস্তান্তর করা হয়। এসকল ঘরে বিদ্যুৎ ও সুপেয় পানি সরবরাহের বন্দোবস্ত করা হয়েছে। প্রতিটি জমি ও বাড়ির মালিকানা স্বামী-স্ত্রীর যৌথ নামে দেওয়া হয়েছে। দেশের গৃহহীন প্রতিটি মানুষ ঘর না পাওয়া পর্যন্ত এই কার্যক্রম চলমান থাকবে বলে সংশ্লিষ্টরা।

এসময় বীরমুক্তিযোদ্ধা, বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তাবৃন্দ, আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ, শিক্ষক, বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দসহ উপজেলার সুবিধাভোগীরা উপস্থিত ছিলেন।

আরও পড়ুন

চাটখিলে ইতালি প্রবাসীর বাড়িতে দু*র্ধর্ষ ডা*কাতি

পানিতে ডুবে শিশুর মৃত্যু

সাঁতার শিখতে গিয়ে পুকুরে ডুবে স্কুলছাত্রের মৃত্যু

সেরা লেখক হিসেবে নির্বাচিত হয়েছেন অনিল মো.মোমিন

অর্থ পাচারের সুবিধার জন্য তেলের দাম দ্বিগুন : মোমিন মেহেদী

পাইকগাছায় পল্লীসমাজের উঠান বৈঠক অনুষ্ঠিত

আবদুল হাই ইদ্রিছী'র কবিতা
চা শ্রমিকের সংগ্রাম

আস-সুন্নাহ ফাউন্ডেশনের চেয়ারম্যান
শায়েখ আহমাদুল্লাহর পিতার ইন্তেকাল

রাঙ্গাবালীতে সাগরে মাছ ধরতে গিয়ে বজ্রপাতে নিহত এক, আহত ৩

মিথ্যা অপবাদ ও অপ-প্রচারের প্রতিবাদে
যুবলীগ সভাপতি আমিনুল ইসলামের সংবাদ সম্মেলন!

তরুণ কালাম লেখক ফোরাম শাবিপ্রবির শাখার নেতৃত্বে আশরাফুল-রুবেল

১০ উপদেষ্টা নিয়ে কুমিল্লা ইউনিভার্সিটি রিসার্চ সোসাইটির যাত্রা শুরু

সিলেটের চার উপজেলার সাংবাদিক পেলেন পিআইবির প্রশিক্ষণ।